বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ‘আমায় অফ এয়ার করার ওরা কারা?’ পাকিস্তানের সরকারি চ্যানেলে নিষিদ্ধ হয়ে গর্জে উঠলেন আখতার
শোয়েব আখতার ও সঞ্চালক নওমান নিয়াজ
শোয়েব আখতার ও সঞ্চালক নওমান নিয়াজ

‘আমায় অফ এয়ার করার ওরা কারা?’ পাকিস্তানের সরকারি চ্যানেলে নিষিদ্ধ হয়ে গর্জে উঠলেন আখতার

  • পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার ও উপস্থাপক নওমান নিয়াজের মধ্যে ঝগড়ার পর বড় ধরনের ব্যবস্থা নিয়েছে সরকারি টিভি চ্যানেল পিটিভি। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত চ্যানেলটি তাদের দুজনকেই আপাতত নিষিদ্ধ করেছে।

কয়েকদিন আগেই পাকিস্তান ও নিউজিল্যান্ড ম্যাচের পর পিটিভি শো ‘গেম অন হ্যায়’-এর সময় লাইভ শো তে উপস্থাপক ও শোয়েব আখতারের মধ্যে বাকবিতণ্ডা গোটা বিশ্ব দেখে। সেই সময় শোয়েব আখতারকে শো থেকে বেরিয়ে যেতে বলেন অনুষ্ঠানের সঞ্চালক নওমান নিয়াজ। অনুষ্ঠানের অন্যান্য অতিথি স্যার ভিভিয়ান রিচার্ডস, ডেভিড গাওয়ার, রশিদ লতিফ, উমর গুল, রশিদ লতিফ, আকিব জাভেদ এবং পাকিস্তান মহিলা দলের অধিনায়ক সানা মীরও এই ঘটনায় অবাক হয়ে গিয়েছিলেন। এরপরে শোয়েব আখতারের অপমানিত হয়ে চ্যানেল থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত জানান। পরে নিজের টুইটারে তার কারণ ব্যাখ্যা করেছিলেন তিনি। এরপরে জল ঘোলা হতে থাকে। এমন পরিস্থিতিতে শোয়েব আখতার ও অনুষ্ঠানের সঞ্চালক নওমান নিয়াজের জন্য কড়া সিদ্ধান্ত নেয় পাকিস্তানের সরকারি চ্যানেল।

কয়েকদিন আগেই পাকিস্তান ও নিউজিল্যান্ড ম্যাচের পর পিটিভি শো ‘গেম অন হ্যায়’-এর সময় লাইভ শো তে উপস্থাপক ও শোয়েব আখতারের মধ্যে বাকবিতণ্ডা গোটা বিশ্ব দেখে। সেই সময় শোয়েব আখতারকে শো থেকে বেরিয়ে যেতে বলেন অনুষ্ঠানের সঞ্চালক নওমান নিয়াজ। অনুষ্ঠানের অন্যান্য অতিথি স্যার ভিভিয়ান রিচার্ডস, ডেভিড গাওয়ার, রশিদ লতিফ, উমর গুল, রশিদ লতিফ, আকিব জাভেদ এবং পাকিস্তান মহিলা দলের অধিনায়ক সানা মীরও এই ঘটনায় অবাক হয়ে গিয়েছিলেন। এরপরে শোয়েব আখতারের অপমানিত হয়ে চ্যানেল থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত জানান। পরে নিজের টুইটারে তার কারণ ব্যাখ্যা করেছিলেন তিনি। এরপরে জল ঘোলা হতে থাকে। এমন পরিস্থিতিতে শোয়েব আখতার ও অনুষ্ঠানের সঞ্চালক নওমান নিয়াজের জন্য কড়া সিদ্ধান্ত নেয় পাকিস্তানের সরকারি চ্যানেল।|#+|

প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার ও উপস্থাপক নওমান নিয়াজের মধ্যে ঝগড়ার পর বড় ধরনের ব্যবস্থা নিয়েছে সরকারি টিভি চ্যানেল পিটিভি। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত চ্যানেলটি তাদের দুজনকেই আপাতত বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ এই মুহূর্তে পিটিভির কোনও অনুষ্ঠানে তাদের দু’জনকে দেখা যাবে না। এই বিষয়ে PTV-এর পক্ষ থেকে একটি বিবৃতি জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আখতার বা নওমান নিয়াজ কেউই পিটিভির অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না। তদন্ত কমিটি আপাতত তাদের দুজনকেই অপসারণের সুপারিশ করেছে বলে জানা গেছে। তদন্ত কমিটির বৈঠকে ইমরান খানের মন্ত্রীও উপস্থিত ছিলেন বলে জানা গেছে। নওমান নিয়াজকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছিল তদন্ত কমিটি।

এই বিষয়ে আরও চোটেছেন শোয়েব। তিনি নিজের সোশ্যাল মিডিয়াতে লেখেন আমি তো আগেই পদত্যাগ করেছিলাম। এখন নতুন করে আমায় নিযিদ্ধ করার কোনও মানে হয়না। আসেল বিতর্কের সময় অন এয়ার আগেই চ্যানেল থেকে পদত্যাগ করেছিলেন শোয়েব আখতার। পিটিভির তৈরি করা তদন্ত কমিটি শোয়েব আখতারকে উপস্থিত হতে বলেন। যা জানতে পেরে নিজের সোশ্যাল মিডিয়াতে নিজের রাগ উগড়ে দেন তিনি। শোয়েব জানান, ‘এতো বেশ হাস্যকর। আমি ২২০ মিলিয়ন পাকিস্তানি এবং বিশ্বের কোটি কোটি মানুষের সামনে পদত্যাগ করেছিলাম। পিটিভি পাগল নাকি কি? তারা কারা আমাকে অফ এয়ার করবে? আমায় অফ এয়ার করার ওরা কারা?’ এর পরে বিতর্ক আরও তৈরি হয়েছে।

বন্ধ করুন