বাংলা নিউজ > ময়দান > বাড়ল মেয়াদ, সেপ্টেম্বর পর্যন্ত সুনীলদের কোচ ইগর স্টিমাচ
সেপ্টেম্বর পর্যন্ত ভারতীয় ফুটবলের কোচিং দায়িত্ব থাকছে কোচ ইগর স্টিমাচের হাতে (ছবি : টুইটার)
সেপ্টেম্বর পর্যন্ত ভারতীয় ফুটবলের কোচিং দায়িত্ব থাকছে কোচ ইগর স্টিমাচের হাতে (ছবি : টুইটার)

বাড়ল মেয়াদ, সেপ্টেম্বর পর্যন্ত সুনীলদের কোচ ইগর স্টিমাচ

  • শুক্রবার সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের টেকনিক্যাল কমিটির বৈঠকে ঠিক হয় ২০২১ পর্যন্ত ভারতীয় ফুটবলের কোচিং দায়িত্বে থাকবেন ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিমাচ।

যেমনটা ভাবা হচ্ছিল, তেমনটাই করা হল। চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত মেয়াদ বাড়ান হল সুনীল ছেত্রীদের হেড স্যারের। শুক্রবার সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের টেকনিক্যাল কমিটির বৈঠকে ঠিক হয় ২০২১ পর্যন্ত ভারতীয় ফুটবলের কোচিং দায়িত্বে থাকবেন ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিমাচ।

২০২৩ সালের এশিয়ান কাপের টিকিট পেতে সেপ্টেম্বরে প্লে-অফ খেলতে হতে পারে সুনীল ছেত্রীদের। তার মাঝে দলে যাতে কোনও অসুবিধা না হয় সেই কারণেই ভারতের বর্তমান কোচ ইগর স্টিমাচকে ধরে রাখতে চাইছিল ফেডারেশন। এছাড়াও এই মুহূর্তে ভারতীয় দল কাতারে অনুশীলনে ব্যস্ত রয়েছে। এমন অবস্থায় কোচ বদলের সিদ্ধান্ত দলের মধ্যে প্রভাব ফেলত বলে মনে করছে বিশেষজ্ঞ মহল। 

এছাড়াও স্টিমাচের হাত ধরে দল সেভাবে সাফল্য না পেলেও, তাঁর সময়কালে বহু তরুণ ফুটবলার ভারতের জাতীয় দলে জায়গা করে নিয়েছেন। এই মুহূর্তে স্টিমাচ এই দলটিকে ধরে রাখতে পেরেছেন। এরমধ্যে রয়েছে অতিমারী করোনা গ্রাস করেছে বিশ্বের সমস্ত খেলাকে। এমন পরিস্থিতিতে অন্য কোনও নতুন কোচের ভাবনা না করে স্টিমাচেই ভরসা রাখল ফেডারেশন।

শুক্রবার সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের টেকনিক্যাল কমিটির ডেপুটি চেয়ারম্যান হেনরি মেনজেস একটি ভার্চুয়াল বৈঠকের আয়োজন করেন। যেখানে এআইএফএফ-এর সচিব কুশল দাস ও ফেডারেশনের ডেপুটি জেনারেল সেক্রেটারি অভিষেক যাদব। টেকনিক্যাল কমিটির বর্তমান চেয়ারম্যান শ্যাম থাপা অসুস্থতার কারণে উপস্থিত থাকতে পারেননি। তবে তার সঙ্গে ফোনের মাধ্যমে যোগযোগ করা হয়। কমিটির তরফ থেকে জানান হয়েছে,

 ‘কমিটি সর্বসম্মতিক্রমে জাতীয় দলের প্রধান কোচ ইগর স্টিম্যাচের চুক্তি ২০২১ সালের সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। ভবিষ্যতের পথটি নিয়ে আলোচনা করতে কমিটি আবার সেপ্টেম্বরে বৈঠক করবে।’

স্টিমাচের বিষয় ছাড়াও এই বৈঠকে ২০২২ সালের অক্টোবরে অনুষ্ঠিত ফিফার অনুর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপের রোড ম্যাপ নিয়ে প্রাথমিক আলোচনা হয়। 

বন্ধ করুন