বাংলা নিউজ > ময়দান > দক্ষিণ আফ্রিকায় রাহানের ফর্ম ভারতের জন্য গুরুত্বপূর্ণ হবে- দাবি বিক্রম রাঠোরের

দক্ষিণ আফ্রিকায় রাহানের ফর্ম ভারতের জন্য গুরুত্বপূর্ণ হবে- দাবি বিক্রম রাঠোরের

অজিঙ্কা রাহানে।

এই বছরের শেষ দিকে ওয়ানডে বিশ্বকাপের পরে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে ভারতীয় দল। রাঠোর মনে করেন এই সিরিজেও ব্যাট হাতে রাহানের নিজের ফর্ম ধরে রাখাটা ভারতীয় দলের জন্য খুব গুরুত্বপূর্ণ হবে।

শুভব্রত মুখার্জি: দীর্ঘ দিন বাদে লাল বলের ক্রিকেটে ভারতীয় সিনিয়র দলে প্রত্যাবর্তন ঘটেছে অজিঙ্কা রাহানের। একটা সময়ে যে দলের নিয়মিত সহ অধিনায়ক ছিলেন তিনি, সেই দল থেকেই খারাপ ফর্মের জন্য বাদ পড়তে হয় তাঁকে। ভারতীয় দলকে অস্ট্রেলিয়ার মাটিতে নিয়মিত অধিনায়ক বিরাট কোহলির অনুপস্থিতিতে নেতৃত্ব দিয়ে ঐতিহাসিক টেস্ট সিরিজও জিতিয়েছেন রাহানে। তার পর দীর্ঘদিন সাদা জার্সিতে ভারতীয় দলের বাইরে থাকার পরবর্তীতে এবারের ডব্লিউটিসি ফাইনালে দলে ফিরে আসেন তিনি। সেই ফাইনালে ভারতীয় ব্যাটারদের মধ্যে সব থেকে উজ্জ্বলতম পারফর্মার ছিলেন রাহানে। আর এমন আবহেই ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর মনে করেন ভারতের আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে টেস্টে ভালো বা খারাপ করা অনেকটাই নির্ভর করছে ব্যাট হাতে কেমন ফর্মে রয়েছেন রাহানে তার উপরে।

আরও পড়ুন: ০-৪ সিরিজ হারলেও অধিনায়ক বদল হয় না- রোহিতের সমালোচনার মাঝে ধোনিকে ঠুকলেন গাভাসকর

এবারের ডব্লিউটিসি ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দলের হয়ে প্রথম ইনিংসে ৮৯ এবং দ্বিতীয় ইনিংসে ৪৬ রানের ইনিংস খেলেন রাহানে। প্রসঙ্গত এই বছরের শেষ দিকে ওয়ানডে বিশ্বকাপের পরে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে ভারতীয় দল। রাঠোর মনে করেন এই সিরিজেও ব্যাট হাতে রাহানের নিজের ফর্ম ধরে রাখাটা ভারতীয় দলের জন্য খুব গুরুত্বপূর্ণ। ১৮ মাস সিনিয়র দলের সাদা জার্সিতে সুযোগ না পাওয়ার পরবর্তীতে ডব্লিউটিসি ফাইনালে ফিরে এসেই দারুণ পারফরম্যান্স করেছেন রাহানে। আর তার পুরস্কারস্বরূপ টেস্ট ক্রিকেটে ফের একবার তাঁকে জাতীয় দলের সহ অধিনায়কের দায়িত্ব দিয়েছে বিসিসিআই। এই মুহূর্তে ভারত রয়েছে ওয়েস্ট ইন্ডিজ সফরে। সেখানে ডমিনিকাতে প্রথম টেস্টে ভারতীয় দল ইতিমধ্যেই এক ইনিংস এবং ১৪১ রানের বিরাট ব্যবধানে জিতে গিয়েছে। ফলে দুই টেস্টের সিরিজে তারা এগিয়ে রয়েছে ১-০ ফলে। এই টেস্টে রাহানে অবশ্য খুব একটা কিছু করতে পারেননি। মাত্র ৩ রানে আউট হয়ে যান রাহানে।

আরও পড়ুন: আধ ডজন কাউন্টি পাত্তা দেয়নি, অনেক কষ্টে পৃথ্বীর কন্ট্র্যাক্ট জোগাড় করেছি, দাবি প্রাক্তন কর্তার

ফলে ২০ জুলাই থেকে শুরু হতে চলা পোর্ট অফ স্পেনের দ্বিতীয় টেস্টে বড় রান করতে মুখিয়ে থাকবেন অজিঙ্কা রাহানে। রাহানের কামব্যাক এবং তাঁর কোন‌ জিনিসটা সব থেকে ভালো লাগে, সেই বিষয়ে জানিয়েছেন বিক্রম রাঠোর। তিনি বলেন, ‘ডব্লিউটিসি ফাইনালে খুব ভালো খেলেছে রাহানে। বেশ ভালো ব্যাটিং করেছে। রাহানে সব সময়েই একজন খুব ভালো ক্রিকেটার। ওকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল ওর খারাপ ফর্মের জন্য। যদি টেকনিকের কথা বলি সেই জিনিসটার উন্নতি ঘটাতে গেলে সব সময়েই পরিশ্রম করতে হয়। রাহানে যেটা সব সময়েই করেছে। তবে আমার যেটা সব থেকে ভালো লেগেছে, তা হল যে ভাবে ধীর স্থিরভাবে ও ব্যাটিংটা করেছে ডব্লিউটিসি ফাইনালে বা এখনও করছে। বল গুলো খুব দেরি করে খেলছিল। নিজের দেহের খুব কাছ থেকে খেলছিল। ওর কামব্যাকের পর থেকে এই জিনিসটা খুব বেশি লক্ষণীয়। নেটেও রাহানে এক ভাবে ব্যাট করছে। আমি আশা রাখব, ও আরও ভালো পারফরম্যান্স করবে। দক্ষিণ আফ্রিকাতে আমরা যে ধরনের পরিবেশ পরিস্থিতি পেতে চলেছি, তাতে করে ভারতের জন্য খুব গুরুত্বপূর্ণ ওর মতন একজন ব্যাটারের ভালো ফর্মে থাকাটা।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

দুর্দান্ত গেয়েও দীপন বাদ!ইন্ডিয়ান আইডল ১৪ এর সেমি ফাইনালে বাংলার অনন্যা-শুভদীপ উচ্চমাধ্যমিকের কেমিস্ট্রি পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত নম্বর উঠবে? জানালেন শিক্ষক এবার ২৪ফেব্রুয়ারি একটি বিশেষ দিন, জেনে নিন এইদিনে পালিত ব্রত পুজো উৎসব সম্পর্কে সন্দেশখালিতে পুলিশ ক্যাম্প খুলতেই সিরাজের বিরুদ্ধে অভিযোগের পাহাড় অস্ট্রেলিয়ায় খেলবেন ভারতীয় ফুটবলার, মহারাষ্ট্রের তরুণকে ঘিরে প্রত্যাশা তুঙ্গে এবারের শীতেই ছাদনাতলায় যাচ্ছেন রূপসা! কবে বিয়ে করছেন সায়নদীপকে? ‘‌শেখ শাহজাহান কোনও অপরাধ করেছেন কেউ বলেননি’‌, দরাজ শংসাপত্র তৃণমূল বিধায়কের পাকিস্তানে ফের ইরানের হানা! নিহত জইশ আল আদলের জঙ্গি কমান্ডার সহ বহু-রিপোর্ট ‘ফল তো ভুগতেই হবে’, করণের শোয়ে ঐশ্বর্যকে নিয়ে ‘বাজে কথার’ কারণে আজও বিপাকে ইমরান সন্দেশখালিতে TMC নেতাকে দেখেই তাড়া করলেন প্রতিবাদীরা, ত্রাতার ভূমিকায় পুলিশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.