বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: দ্বিতীয় ইনিংসে ভারতীয় ব্যাটসম্যানদের উইকেট নিতে অধিক কসরত করতে হবে ইংল্যান্ড বোলারদের, দাবি ওলি পোপের
ভারতের বিরুদ্ধে ওলি পোপ। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
ভারতের বিরুদ্ধে ওলি পোপ। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

IND vs ENG: দ্বিতীয় ইনিংসে ভারতীয় ব্যাটসম্যানদের উইকেট নিতে অধিক কসরত করতে হবে ইংল্যান্ড বোলারদের, দাবি ওলি পোপের

  • সিরিজে প্রথম সুযোগ পেয়েই ৮১ রানের ইনিংস খেলেন পোপ।

চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ভারতের ১৯১ রানের জবাবে ৬২ রানে ৫ উইকেট হারিয়ে বেকায়দায় পড়েছিল ইংল্যান্ড। তবে সিরিজে নিজের প্রথম টেস্ট খেলা ওলি পোপ ও জনি বেয়াস্টোর পার্টনারশিপের সুবাদে সেই অবস্থা থেকে নিজেদের বের করে আনতে সক্ষম হয় ইংল্যান্ড। ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলার পর শতরান হাতছাড়া করার আফসোস থাকলেও এই ইনিংসে ভর করেই ভবিষ্যতে সাফল্যের আশায় পোপ।

ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে পোপ জানান, ‘আমার কেরিয়ারে বারংবার নানা কারণে ব্য়াঘাত সৃষ্টি হয়েছে। চার বছর আগে আমার অভিষেক ঘটানোর পর এই সফরটায় অনেক অভিজ্ঞতা লাভ করেছি। ফলে ক্রিজে বেশিক্ষণ টিকে থাকতে আমি ও বড় রান করতে আমি বদ্ধপরিকর। আমি নিজের খেলার ওপর যতটা সম্পূর্ণ আস্থা রাখছি। ইতিমধ্যেই বেশ কিছু ম্যাচ খেলার অভিজ্ঞতা হয়েছে। আশা করছি এই ইনিংসের পর ভবিষ্যতে আরও সাফল্য় পাব।’

২০২০ সালে ১৪ ইনিংসে ৪৩.৭২ গড়ে মোট ৪৮১ রান করলেও এই ম্যাচে নামার আগে পরপর ব্যাট হাতে বড় রান করতে ব্যর্থ তিনি। তবে ভারতীয় বোলারদের কথা মাথায় রেখে অধিনায়ক জো রুট এবং কোচেদের সঙ্গে আলোচনার পরে স্টান্সে সামান্য বদল করেই সাফল্য মেলে বলে জানান পোপ। এমনকী ভারতের বিরুদ্ধে নামার জন্য দুই সপ্তাহ আগে খেকেই নিজের প্রস্তুতি শুরু করে দেন বেল জানান ইংল্যান্ডের তরুণ ব্যাটসম্যান।

দ্বিতীয় দিনের খেলা শেষে ভারত ৫৬ রানে পিছিয়ে রয়েছে। প্রথম ইনিংস ব্যর্থতার পর ৪৩ রানের অপরাজিত ওপেনিং পার্টনারশিপে ইতিমধ্যেই উন্নতির আভাস মিলেছে। পোপের দাবি প্রথম ইনিংসে ভারতকে অল্পরানের মধ্যে সীমাবদ্ধ করে রাখলেও, দ্বিতীয় ইনিংসে কিন্তু তেমনটা হওয়ার সম্ভাবনা কম। বরং উইকেট নিতে ইংলিশ বোলারদের বেশ কসরত করতে হবে বলেই তাঁর দাবি।

‘আমার মতে ম্যাচের গতি এবার কিছুটা হলেও বদলাবে। আজ বিকেলেই আমরা তার আভাস পেয়েছি। বর্তমানে পিচ ব্যাটিং করার জন্য অনুকূল এবং আউটফিল্ডও আগের থেকে দ্রুত হয়েছে। তাই আমাদের উইকেট নিতে আরেকটু বেশি খাটা-খাটনি করতে হবে। তবে আমরা যদি ম্যাচে কোনরকমে টিকে থাকতে পারি এবং ভাল বল করি, তবে আমরা তার পুরস্কার পাবই।’ দাবি পোপের।

বন্ধ করুন