বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ম্যাঞ্চেস্টার টেস্টে ভারতীয় দলে এই ক্রিকেটারকে দেখতে চান গাভাসকর
সুনীল গাভাসকর। ছবি: পিটিআই (PTI)
সুনীল গাভাসকর। ছবি: পিটিআই (PTI)

IND vs ENG: ম্যাঞ্চেস্টার টেস্টে ভারতীয় দলে এই ক্রিকেটারকে দেখতে চান গাভাসকর

  • বুমরাহকে বিশ্রাম দেওয়ার বিষয়ে সায় নেই গাভাসকরের।

ওভালে মহম্মদ শামি, ইশান্ত শর্মাদের মতো প্রথম এগারোয় নিয়মিত ক্রিকেটারদের ছাড়াই দুরন্ত জয় পেয়েছে ভারতীয় দল। অজিঙ্কা রাহানের ফের ব্যাট হাতে ব্যর্থতাও সকলের সামনে ধরা পড়েছে। এমন পরিস্থিতিতে শুক্রবার (১০ সেপ্টেম্বর) থেকে শুরু হতে চলেছে সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট। তার আগে ভারতীয় দলে কী কী পরিবর্তন করা দরকার? জানালেন সুনীল গাভাসকর।

শেষ কয়েক বছরে লাল বলের ক্রিকেটে শামি, জসপ্রীত বুমরাহ ও ইশান্তের সাফল্য চমকপ্রদ। তবে বিখ্যাত ত্রয়ীর দুইজনকে ছাড়াই ভারত ওভালে জয় পেয়েছে। তাহলে ম্যাঞ্চেস্টারেও কি একই দল নামাবে ভারত? ভারতীয় দলে একটাই পরিবর্তন দেখতে চাইছেন গাভাসকর। গত টেস্ট ম্যাচে নিজের ছন্দে দেখা যায়নি মহম্মদ সিরাজকে। তেমন উইকেট তো তিনি নিতে পারেননি, উপরন্তু বেশ ক্লান্তও দেখিয়েছে তাঁকে। তাঁর বদলে শামিকেই দলে চাইছেন ভারতীয় কিংবদন্তী।

চতুর্থ টেস্ট ম্যাচ শেষ হওয়ার পর Sony Sports Network-র স্টুডিওতে পর্যালোচনা করার সময় গাভাসকর জানান, ‘যে কোন পরিস্থিতিতেই শামি দলে ফিরবে, সেই বিষয়ে কোন সন্দেহের অবকাশ নেই। প্রশ্ন হল শামি সিরাজের জায়গায় দলে ঢোকেন কি না। সিরাজ এই ম্যাচ তেমন প্রভাব সৃষ্টি করতে পারেননি। আমি এই এক জায়গাতেই ভারতীয় দলে পরিবর্তনের সুযোগ দেখতে পাচ্ছি। যাই হোক না কেন, শামির দলে ফিরে আসা উচিত।’

নাগাড়ে চার টেস্ট ম্যাচ ও লম্বা সফরের পর বিশেষত ফাস্ট বোলারদের ক্লান্তির সম্ভাবনা থেকেই যায়। সিরিজের শেষ টেস্টে তাই জসপ্রীত বুমরাহকে বিশ্রাম দেওয়ার প্রসঙ্গ ওঠে। তবে সেই পরামর্শকে সরাসরি খারিজ করে দেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। ‘আমার মতে দিনের শেষে তুমি ভারতের হয়ে খেলছ এবং আমরা এখনও সিরিজ জিতিনি। আমরা ২-০ ব্যবধানে এগিয়ে থাকলে বুমরাহকে বিশ্রাম দেওয়ার বিষয়ে ভাবনাচিন্তা করা যেত। তবে সিরিজ এখনও জেতা বাকি, তাই বুমরাহকে অবশ্যই খেলানো উচিত।’ মত প্রাক্তন ভারতীয় অধিনায়কের।

বন্ধ করুন