বাংলা নিউজ > ময়দান > ইশান্তের হাতে মাইলস্টোন টেস্টের স্মারক তুলে দিলেন রাষ্ট্রপতি ও স্বরাষ্ট্রমন্ত্রী, দেখুন ভিডিও
ইশান্তকে গার্ড অফ অনার সতীর্থদের। ছবি- আইসিসি।
ইশান্তকে গার্ড অফ অনার সতীর্থদের। ছবি- আইসিসি।

ইশান্তের হাতে মাইলস্টোন টেস্টের স্মারক তুলে দিলেন রাষ্ট্রপতি ও স্বরাষ্ট্রমন্ত্রী, দেখুন ভিডিও

  • তারকা পেসারকে গার্ড অফ অনার কোহলিদের।

দ্বিতীয় ভারতীয় পেসার হিসেবে ১০০ টেস্ট খেলতে নামা ইশান্ত শর্মাকে আমদাবাদ টেস্টের শুরুতেই সংবর্ধনা জানায় গুজরাত ক্রিকেট সংস্থা ও বিসিসিআই। মোতেরায় অতিথি হিসেবে উপস্থিত রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে ম্যাচ শুরুর আগে ইশান্তের পরিচয় করিয়ে দেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

রাষ্ট্রপতি কোবিন্দ বিশেষ স্মারক তুলে দেন ইশান্তের হাতে। তারকা পেসারকে সংবর্ধনা দেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। তিনিও ইশান্তের হাতে তুলে দেন মাইলস্টোন টেস্টের স্মারক। বিসিসিআই সোশ্যাল মিডিয়ায় ইশান্তকে রাষ্ট্রপতি ও স্বারাষ্ট্র মন্ত্রীর সংবর্ধনা দেওয়ার ভিডিও পোস্ট করে।

ম্যাচে মাঠে নামার সময় ভারতীয় ক্রিকেটাররা গার্ড অফ অনারে সম্মানিত করে ইশান্তকে। আইসিসির সেই ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায়। ম্যাচের প্রথম উইকেটটি তুলে নিয়ে নিজের মাইলস্টোন টেস্টের শুরুটা দারুণভাবে করেন ইশান্ত।

তার আগে ইশান্তকে মাইলস্টোন টেস্টের জন্য অভিনন্দন জানায় বিসিসিআই ও আইসিসি। ভারত অধিনায়ক বিরাট কোহলিকেও উচ্ছ্বসিত দেখায় ইশান্তের ১০০ টেস্ট খেলা নিয়ে। বিরাট রাজ্যদল থেকেই ইশান্তের সঙ্গে ক্রিকেট খেলে আসছেন। তিনি স্পষ্ট জানান যে, ভারতীয় পরিবেশে দীর্ঘদিন ক্রিকেট খেলা একজন পেসারের ১০০ টেস্ট খেলা একজন ব্যাটসম্যানের ১৫০টি টেস্ট খেলার সমান কৃতিত্ব।

উল্লেখ্য, কপিল দেবের (১৩১) পর দ্বিতীয় ভারতীয় পেসার হিসেবে ১০০ টেস্ট খেলার কৃতিত্ব অর্জন করলেন ইশান্ত। সবমিলিয়ে চতুর্থ ভারতীয় বোলার হিসেবে টেস্টের এলিট লিস্টে ঢুকে পড়লেন তিনি। কপিল ও ইশান্ত ছাড়া ভারতের হয়ে ১০০-র বেশি টেস্ট খেলা অপর দুই বোলার হলেন অনিল কুম্বলে (১৩২) ও হরভজন সিং (১০৩)।

বন্ধ করুন