বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: ওভালে প্রথম নয়, এর আগেও বিদেশে প্রথম ইনিংসে ২০০ কম করেও জিতেছে ভারত

Ind vs Eng: ওভালে প্রথম নয়, এর আগেও বিদেশে প্রথম ইনিংসে ২০০ কম করেও জিতেছে ভারত

জয়ের উচ্ছ্বাস কোহলিদের। ছবি: এএনআই

নটিংহ্যামের প্রথম টেস্ট ড্র হয়েছে। লর্ডসে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে ১-০ লিড নিয়েছিল ভারত। লিডসে তৃতীয় টেস্টে জয় তুলে নিয়ে সিরিজে ১-১ সমতা ফেরায় ইংল্যান্ড। কিন্তু ওভালে ইতিহাস রচনা করে জয় ছিনিয়ে নেন বিরাট কোহলিরা।

সোমবার ওভালে ঐতিহাসিক জয় পেয়েছে ভারত। ইংল্যান্ডকে ১৫৭ রানে হারিয়েছে বিরাট কোহলি ব্রিগেড। কিন্তু প্রথম ইনিংসে যে দলটি মুখ থুবড়ে পড়েছিল, তারাই দ্বিতীয় ইনিংসে অসাধারণ ভাবে ঘুরে দাঁড়ায়। প্রথম ইনিংসে যারা কোনও মতে ১৯১ রান করেছিল, তারাই দ্বিতীয় ইনিংসে ৪৬৬ রান করে। জিতে নেয় ওভাল টেস্ট।

তবে বিদেশের মাটিতে প্রথম ইনিংসে ২০০ বা তার কম রানের স্কোর করার পরেও, ভারতের অসাধারণ জয়ের ঘটনা কোনও নতুন কিছু নয়। এর আগেও এমনটা ঘটেছে। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান্ডারার্সে ভারত প্রথম ইনিংসে ১৮৭ রানে আউট হয়ে গিয়েছিল। কিন্তু সেই টেস্ট তারা ৬৩ রানে জিতে নেয়। সোমবার ওভালেও প্রথম ইনিংসে ১৯১ রানে ভারত অল আউট হয়ে গিয়েছিল। ১৫৭ রানে ম্যাচটি জেতে তারা। ২০০৬ সালে আবার কিংস্টনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০০ রানে অল আউট হওয়ার পরেও ৪৯ রানে ম্যাচটি জেতে ভারত।

নটিংহ্যামের প্রথম টেস্ট ড্র হয়েছে। লর্ডসে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে ১-০ লিড নিয়েছিল ভারত। লিডসে তৃতীয় টেস্টে জয় তুলে নিয়ে সিরিজে ১-১ সমতা ফেরায় ইংল্যান্ড। কিন্তু ওভালে ইতিহাস রচনা করে জয় ছিনিয়ে নেন বিরাট কোহলিরা। ৫০ বছর পর এই ওভালে কোনও টেস্টে জয় পেল ভারত। সেই সঙ্গে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ এগিয়ে গেল ভারত। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শিলিগুড়িতে যানজট মুক্ত করতে বড় উদ্য়োগ, পাকিং লট সহ বহুতল বানাবে মহকুমা পরিষদ ৩দিন ধরে চলবে অনন্ত-রাধিকার প্রাকবিবাহ অনুষ্ঠান, কবে কী থিম? জিয়ে তো জিয়ে, চিঠি আয়ি হ্যায়:চলে গেলেন পঙ্কজ উদাস,তাঁর গাওয়া এই গান শুনেছেন IND vs ENG 4th Test: রোহিতের আউট বদলে গেল স্টাম্প থেকে ক্যাচে? কিন্তু কীভাবে? দিনে দুপুরে গৃহবধূর শ্লীলতাহানির অভিযোগ, আটক TMC নেতার গুণধর ছেলে ‘ফুলবাবু’ শুক্রের সঙ্গে শনির যুতি! শিবরাত্রির আগে তুলা সহ ৩ রাশির ভাগ্যে কয়েক গুণ লাভ নির্বাচন কমিশনের গোয়েন্দা কমিটিতে ইডি কেন? প্রশ্ন তুলে স্মারকলিপি তৃণমূলের ‘প্রস্রাব চেটে পরিষ্কার কর’, বিশ্বনাথের ৮ বছরের ছেলেকে হুমকি-মারধর প্রতিবেশির জমি ফেরাতে বলে শাহজাহানের বিপদ বাড়ালেন মমতা, বুমেরাং হল তাঁর আরও ১ সিদ্ধান্ত পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা বিজয়শেখর শর্মার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.