বাংলা নিউজ > ময়দান > জিতলেন বিরাট কোহলিরা, রেগে আগুন অশ্বিন, পূজারা, প্রস্তুতি ম্যাচের আগে মজাদার অনুশীলনে মাতল টিম ইন্ডিয়া: ভিডিয়ো
অনুশীলনরত টিম ইন্ডিয়া। ছবি- হিন্দুস্তান টাইমস।
অনুশীলনরত টিম ইন্ডিয়া। ছবি- হিন্দুস্তান টাইমস।

জিতলেন বিরাট কোহলিরা, রেগে আগুন অশ্বিন, পূজারা, প্রস্তুতি ম্যাচের আগে মজাদার অনুশীলনে মাতল টিম ইন্ডিয়া: ভিডিয়ো

  • ২০ জুলাই নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে মাঠে নামছে ভারতীয় দল।

ইংল্যান্ড সিরিজের আগে Championship XI-র বিপক্ষে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে মাঠে নামতে চলেছে টিম ইন্ডিয়া। তার আগে জোরকদমে ডারহ্যামে চলছে অনুশীলন। ফিল্ডিং ড্রিলে সোমবার (১৯ জুলাই) ভারতীয় দলকে কয়েকটি গ্রুপে ভাগ করে অনুশীলন চলে ফিল্ডিং কোচ আর শ্রীধরের কড়া তত্ত্বাবধানে।

ভারতীয় ক্রিকেটারদের কয়েকটি দলে ভাগ করে চলে ক্যাচিং, ডিরেক্ট উইকেটে মারার অনুশীলন। সেই অনুশীলনের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয় বিসিসিআইয়ের তরফে। কোচ শ্রীধর গোটা ভিডিয়োয় অনুশীলনের খুঁটিনাটি সম্পর্কে দর্শকদের জানান।

তিনি বলেন, ‘আজকের সেশন শুরু হয় কিছু দলগত ড্রিল এবং প্রতিযোগিতা দিয়ে। আমরা শুরু করি ক্যাচিং প্র্যাক্টিস, ডিরেক্ট হিট মারা এবং বোলারের দিকে সঠিকভাবে বল ছোড়ার প্র্যাক্টিস দিয়ে। টেস্ট ম্যাচ হলেও ডিরেক্ট হিটের মূল্য অপরিসীম। এরপরে আমরা আন্ডার আর্ম বল থ্রো করার অনুশীলন করি। অনুশীলনের এই অংশে ক্রিকেটারদের গতি, তৎপরতা এবং দ্রুত দিক বদলের (ফিল্ডিংয়ের ক্ষেত্রে) বিষয়ে নজর দেওয়া হয়।’

গোটা স্কোয়াডকে দুই দলে ভাগ করা চলে এই অনুশীলন। একদিকে ছিলেন বিরাট কোহলি, রোহিত শর্মারা, তো অপরদিকে ছিলেন রবিচন্দ্রন অশ্বিন, চেতেশ্বর পূজারারা। অনুশীলন পর্বের শেষে প্রতিযোগিতায় কোহলির দল বিজয়ী হলেও তা নিয়ে সন্তুষ্ট ছিলেন না অশ্বিনরা।

‘আমরা দুই দলে স্কোয়াডকে ভাগ করি। একদিকে ছিল বিরাট, রোহিতসহ বাকিরা। অশ্বিন,পূজারারা ছিলেন অপর দলের সদস্য। অবশেষে বিরাটের দল ১০-৮ স্কোরে প্রতিযোগিতা জিতলেও, পূজি (পূজারা), অশ্বিন নিশ্চিত ছিলেন যে তাঁরাই জিতেছেন।’ জানান শ্রীধর।

বন্ধ করুন