বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: বিরাটের মুকুটে নতুন পালক, প্রথম ক্রিকেটার হিসেবে তিন ফর্ম্যাটেই ৫০টি ম্যাচ জয়ের নজির ভারতীয় অধিনায়কের
বিরাট কোহলি। ছবি- পিটিআই। (PTI)
বিরাট কোহলি। ছবি- পিটিআই। (PTI)

IND vs NZ: বিরাটের মুকুটে নতুন পালক, প্রথম ক্রিকেটার হিসেবে তিন ফর্ম্যাটেই ৫০টি ম্যাচ জয়ের নজির ভারতীয় অধিনায়কের

  • মুম্বইয়ে দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ডকে ৩৭২ রানে হারিয়ে সিরিজ নিজেদের নামে করে ভারতীয় দল।

মুম্বইয়ে তৃতীয় দিনের খেলা শেষের পরেই দেওয়াল লিখন স্পষ্ট ছিল। চতুর্থ দিনে তা বাস্তবায়িত হতে এক ঘন্টাও সময় লাগল না। কানপুরে কোনক্রমে দাঁতে দাঁত চেপে ল়ড়াই করে ম্যাচ ড্র করলেও, দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতে নিল টিম ইন্ডিয়া।

পাঁচ উইকেট হাতে নিয়ে চতুর্থ দিনে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড লড়াই করা তো দূর, দিনের প্রথম ঘন্টাতেই ১৬৭ রানে অলআউট হয়ে অসহায় আত্মসমর্পন করল। ৩৭২ রানের সুবিশাল ব্যবধানে ম্যাচ জিতে নেয় ভারত। এই জয়ের সঙ্গে সঙ্গেই বিশ্ব ক্রিকেটের ইতিহাসে এক অনন্য নজির সৃষ্টি করলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তিনিই একমাত্র ক্রিকেটের হিসেবে ৫০টি টেস্ট, ওয়ান ডে এবং আন্তর্জাতিক টি-টোয়েন্টি জয়ের নজির গড়লেন। 

ক্রিকেটার বিরাটের দীর্ঘায়ু তো বটেই, এই পরিসংখ্যান বর্তমানে ভারতীয় ক্রিকেট দলের দাপটও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়। দ্বিতীয় ইনিংসে প্রত্যাশামতোই স্পিনারদের দাপট দেখা যায়। রবিচন্দ্রন অশ্বিন এবং দীর্ঘদিন পরে আন্তর্জাতিক ক্রিকেট খেলার সুযোগ পাওয়া জয়ন্ত যাদব চারটি করে উইকেট নেন। একটি উইকেট জোটে অক্ষর প্যাটেলের ভাগ্যে এবং অপরটি রান আউট হয়।

বন্ধ করুন