বাংলা নিউজ > ময়দান > IND vs SA: যোগ্য ব্যক্তি হিসেবেই অধিনায়ক হয়েছেন রাহুল, দাবি প্রাক্তন নির্বাচকের
ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে লোকেশ রাহুল। ছবি- এএনআই। (ANI)

IND vs SA: যোগ্য ব্যক্তি হিসেবেই অধিনায়ক হয়েছেন রাহুল, দাবি প্রাক্তন নির্বাচকের

  • রোহিত শর্মা হ্যামস্ট্রিংয়ের চোটে প্রোটিয়াদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে না থাকায় টিম ইন্ডিয়ার অধিনায়ক নির্বাচিত হন রাহুল।

১৯ জানুয়ারি থেকে শরু হতে চলা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন ওয়ান ডে সিরিজের জন্য় দলের নবনির্বচিত সীমিত ওভারের অধিনায়ক রোহিত শর্মা ফিট হতে পারেননি। তাঁর বদলে তাই দলের অধিনায়কত্বের ভার দেওয়া হয়েছে লোকেশ রাহুলের কাঁধে। নির্বাচকদের এই সিদ্ধান্তে ভীষণ খুশি সাবা করিম।

গত বছর টেস্ট হোক, আইপিএ হোক বা টি-টোয়েন্টি, সব জায়গাতেই রাহুলের দুরন্ত ফর্ম দেখা গিয়েছে। বর্তমানে ভারতীয় দলের হয়ে তিন ফর্ম্যাটই খেলেন রাহুল। তাঁর দুরন্ত ফর্ম এবং সব ফর্ম্যাটে প্রয়োজন অনুযায়ী মানিয়ে নেওয়ার ক্ষমতা সকলকেই প্রভাবিত করেছে। আর জেরেই রোহিতের অনুপস্থিতিতে রাহুলই ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার যোগ্য দাবিদার বলে মনে করেন প্রাক্তন নির্বাচক সাবা। 

India News-র আলোচনাসভায় সাবা করিম বলেন, ‘আমি আশা করছি এই বছরটা রাহুলের জন্য খুবই ভাল কাটবে। ওর এটা প্রাপ্য এবং ও দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবে। ও জানে যে দলে ওর জায়গা পাকা এবং মাল্টি ফর্ম্যাট ক্রিকেটার ও। টেস্ট ম্যাচে (সেঞ্চুরিয়ানে) ওর ইনিংসটা দুর্ধর্ষ ছিল এবং সেটা আমি উপভোগও করেছি। আমার মনে হয় ও সব ফর্ম্যাটে মানিয়ে নিজের খেলাটা খেলতে পারে এবং সেই কারণেই ওকে এই দায়িত্বটা দেওয়া হয়েছে।’

বন্ধ করুন