বাংলা নিউজ > ময়দান > বিরাট স্বস্তি ভারতীয় শিবিরে, ODI সিরিজ থেকে সরিয়ে নেওয়া হল দক্ষিণ আফ্রিকার সেরা বোলারকে
সাহসী পদক্ষেপ দক্ষিণ আফ্রিকা বোর্ডের। ছবি- ক্রিকেট সাউথ আফ্রিকা।

বিরাট স্বস্তি ভারতীয় শিবিরে, ODI সিরিজ থেকে সরিয়ে নেওয়া হল দক্ষিণ আফ্রিকার সেরা বোলারকে

  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে তারকা পেসারকে বিশ্রাম দিতেই সাহসী পদক্ষেপ প্রোটিয়া বোর্ডের।

ইতিহাস গড়ার সুযোগ থাকা সত্ত্বেও টেস্ট সিরিজ হারতে হয়েছে ভারতকে। এবার লড়াই ওয়ান ডে ফর্ম্যাটে। ভারত অধিনায়ক লোকেশ রাহুল স্পষ্ট জানিয়েছেন যে, টেস্টে সিরিজ হারতে হওয়ায় ওয়ান ডে সিরিজে ভালো কিছু করে দেখানোর জন্য মুখিয়ে রয়েছেন তাঁরা। সেই লক্ষ্যে সিরিজ শুরুর আগেই বাড়তি অক্সিজেন পেয়ে গেল ভারতীয় শিবির।

আসলে ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের আগে দক্ষিণ আফ্রিকার স্কোয়াড থেকে ছেড়ে দেওয়া হল কাগিসো রাবাদাকে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে বিশ্রাম দিতেই সরিয়ে নেওয়া হয় তারকা পেসারকে। উল্লেখ্য, ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজে দু'দলের মধ্যে সব থেকে বেশি ২০টি উইকেট নেন রাবাদা।

অবশ্য রাবাদার কোনও পরিবর্ত নেওয়া হচ্ছে না সিরিজে। তবে টেস্ট স্কোয়াডের জর্জ লিন্ডেকে বাড়তি স্পিন বোলিং বিকল্প হিসেবে রেখে দেওয়া হচ্ছে ওয়ান ডে স্কোয়াডের সঙ্গে।

ভারতের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকার স্কোয়াড: তেম্বা বাভুমা (ক্যাপ্টেন), কেশব মহারাজ (ভাইস ক্যাপ্টেন), কুইন্টন ডি'কক (উইকেটকিপার), জুবাইর হামজা, মারকো জানসেন, জানেমন মালান, সিসান্দা মাগালা, এডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, ওয়েনি পার্নেল, অ্যান্ডিল ফেলুকোয়াও, ডোয়েন প্রিটোরিয়াস, তাবরাইজ শামসি, রাসি ভ্যান ডার দাসেন, কাইল ভেরেইন ও জর্জ লিন্ডে।

বন্ধ করুন