বাংলা নিউজ > ময়দান > IND vs SL: এত উইকেট নিও না কুলদীপ, বাদ পড়ে যাবে, রোহিতকে কটাক্ষ প্রাক্তনীর

IND vs SL: এত উইকেট নিও না কুলদীপ, বাদ পড়ে যাবে, রোহিতকে কটাক্ষ প্রাক্তনীর

কুলদীপ যাদব।

ভালো পারফরম্যান্স করার পরেও কুলদীপকে ব্রাত্য করে রাখার জন্য গর্জে উঠেছে নেটপাড়াও। কটাক্ষের সুরেই নেটিজেনরা আক্রমণ করেছে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। সকলেই দাবি করেছেন, ভালো খেললেও, যুজবেন্দ্র চাহাল ফিট হলেই বাদ পড়তে হবে কুলদীপকে।

জাতীয় দলের জার্সিতে কুলদীপ যাদব যখনই বল হাতে সুযোগ পাচ্ছেন, তখনই নিজেকে প্রমাণ করছেন। বৃহস্পতিবার ইডেনে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম্যাচেও দুরন্ত ছন্দে ছিলেন। লঙ্কার ব্যাটিংয়ের তিন স্তম্ভকে এ দিন ফেরান কুলদীপ।

দ্বিতীয় উইকেটে নুওয়ানিদু ফার্নান্দো এবং কুশল মেন্ডিস ৭৩ রানের পার্টনারশিপ করে ভিত মজবুত করে দিয়েছিলেন। সেই জুটিকে ভাঙেন কুলদীপই। ফেরান কুশলকে। সেই সঙ্গে চরিথ আসালঙ্কা, দাসুন শানাকাকেও আউট করে লঙ্কার ব্যাটিং অর্ডারের কোমর ভেঙে দেন কুলদীপ। এর পরেও কী তাঁর ভারতীয় দলে জায়গা পাকা হবে?

আরও পড়ুন: ছক্কা হাঁকিয়ে পরের ডবল সেঞ্চুরিটা করতে চাই- টিম ম্যানেজমেন্টকে বার্তা ইশানের?

এ দিনের ম্যাচ ধরলে শেষ ৬ ওডিআই ম্যাচে কুলদীপের পারফরম্যান্স বেশ ধারাবাহিক। একদিনের আন্তর্জাতিকে শেষ ৬ ম্যাচে ১২ উইকেট নিয়েছেন কুলদীপ। তার পরেও তিনি ব্রাত্যের তালিকায়। ১০ ডিসেম্বর বাংলাদেশের শেষ বিরুদ্ধে ওডিআই ম্যাচ খেলেছেন। এর পর বাংলাদেশের বিরুদ্ধেই টেস্টে চোখে তাক লাগিয়ে দেওয়া পারফরম্যান্স। প্রথম ইনিংসে ৪০ রানে ৫ উইকেট নেওয়ার পর, দ্বিতীয় ইনিংসে নিয়েছিলেন ৭৩ রানে ৩ উইকেট। এমন পারফরম্যান্সের পরেও কুলদীপ ব্রাত্যের তালিকায়।

আর এই কারণেই রোহিত শর্মা এবং ভারতীয় টিম ম্যানেজমেন্টকে খোঁচা দিয়ে ভারতের প্রাক্তনী ডোডা গণেশ বলেছেন, ‘কুলদীপ অনেক হয়েছে। ৩ উইকেট ইতিমধ্যে নিয়ে ফেলেছো। পরের ম্যাচ বাদ পড়ার সম্ভাবনা কিন্তু খুব বেশি।’

শুধু ভারতের প্রাক্তনী নন, ভালো পারফরম্যান্স করার পরেও কুলদীপকে ব্রাত্য করে রাখার জন্য গর্জে উঠেছে নেটপাড়াও। কটাক্ষের সুরেই নেটিজেনরা আক্রমণ করেছে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। সকলেই দাবি করেছেন, ভালো খেললেও, যুজবেন্দ্র চাহাল ফিট হলেই বাদ পড়তে হবে তাঁকে।

২০১৭ সালের ২১ সেপ্টেম্বর শেষ বার ইডেন গার্ডেন্সে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের ম্যাচ খেলেছিল টিম ইন্ডিয়া। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে সেই ম্যাচে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন কুলদীপ। সেই ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন তিনি। ম্যাচটি ৫০ রানে জিতেছিল ভারত।

আরও পড়ুন: তালিবানি অত্যাচারের প্রতিবাদ, আফগানিস্তানের সঙ্গে সিরিজ বাতিল করল অস্ট্রেলিয়া

ছয় বছর পর ফের ইডেনে একদিনের ম্যাচ অনুষ্ঠিত হল। এ বার প্রতিপক্ষ শ্রীলঙ্কা। যুজবেন্দ্র চাহাল চোট পেয়েছিলেন বলে এ বার সুযোগ পেয়েছিলেন কুলদীপ। এ বার হ্যাটট্রিক করতে না পারলেও, তিনি অসাধারণ পারফরম্যান্স করেন। ১০ ওভার বল করে ৫১ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন কুলদীপ। তাঁর স্পিন ম্যাজিকেই শ্রীলঙ্কা খেই হারিয়ে ২১৫ অলআউট হয়ে যায়।

কুলদীপ ছাড়াও ৩ উইকেট নিয়েছেন মহম্মদ সিরাজ। ২ উইকেট নিয়েছেন উমরান মালিক। ১ উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বই নাকি গুগল? সফলতার চাবিকাঠিটা কী? রহস্যটা জানালেন ইউপিএসসি টপার আদিত্য ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ক্ষতবিক্ষত মুখ, রক্ত ঝরছে! আচমকা হলটা কী প্রিয়াঙ্কার? দুশ্চিন্তায় ভক্তরা কাঁথির পরিযায়ী শ্রমিকদের সঙ্গে যোগাযোগ জঙ্গিদের, কাফে বিস্ফোরণে নয়া মোড় ইতিহাসের সবথেকে কালো নির্বাচন, মোদী ক্ষমতায় ফিরলে….অসম থেকে সতর্ক করলেন মমতা বৈশাখী পান্তার আয়োজন, শাড়ি কোমরে গুঁজে ভাত মাখলেন জয়া, আর কী কী ছিল মেনুতে আলিপুরদুয়ার- অতীতের ফলাফল, কেন্দ্র বিন্যাস ও প্রার্থী পরিচয় Jos Buttler's IPL Cenruries: জোস বাটলারের ৭টি আইপিএল সেঞ্চুরির পূর্ণাঙ্গ তালিকা খ্রীষ্টান যাজকদের ছুরি মেরে নবীর নামে জয়ধ্বনি,কী বললেন সিডনির ওই কিশোরের বাবা? শুধু ভালো নায়ক নন, গায়কও! জিতের সিনেমার গান ধরলেন অনির্বাণ, মুগ্ধ অনুরাগীরা

Latest IPL News

ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.