তলোয়ার হাতে রবীন্দ্র জাদেজা। ছবি- টুইটার।
তলোয়ার হাতে রবীন্দ্র জাদেজা। ছবি- টুইটার।

জাদেজার তলোয়ারবাজিতে মুগ্ধ নেটদুনিয়া, মজাদার রিপ্লাই প্রাক্তন ব্রিটিশ তারকার

  • লকডাউনে হোম কোয়ারান্টাইনে থাকার সময় জাদেজা যেটা করলেন, আর কোনও ক্রিকেটার সেটা নকল করার সাহস দেখাবেন বলে মনে হয় না।

সেঞ্চুরি বা হাফ-সেঞ্চুরি করার পর রবীন্দ্র জাদেজার তলোয়ারবাজির ঢংয়ে সেলিব্রেশন আন্তর্জাতিক ক্রিকেটমহলে বেশ জনপ্রিয়। কিছুদিন আগে অজি ওপেনার ডেভিড ওয়ার্নার তা নকল করার চেষ্টা করেন। তবে লকডাউনে হোম কোয়ারান্টাইনে থাকার সময় এবার জাদেজা যেটা করলেন, আর কোনও ক্রিকেটার সেটা নকল করার সাহস দেখাবেন বলে মনে হয় না।

জাদেজা নিজের বাড়ির লনে দাঁড়িয়ে ব্যাটের বদলে সত্যিকারের তলোয়ার নিয়ে কারসাজি দেখান। সেই ভিডিও তিনি পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। ক্যাপশনে লেখেন, 'তলোয়ারের ধার কমতে পারে, তবে তা কখনও প্রভুর অবাধ্য হয় না।'

ভিডিওটি জাদেজা একযোগে পোস্ট করেন ইনস্টাগ্রাম ও টুইটারে। স্বাভাবিকভাবেই ভিডিওটি দেখার পর নেটিজেনরা তারকা অল-রাউন্ডারের নৈপুন্যে মন্ত্রমুগ্ধ। গুনমুগ্ধ দেখাল প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভনকেও। যদিও ইনস্টাগ্রামে ভিডিওটি দেখার পর অন্য একটি বিষয়ে ভন জাদেজার দৃষ্টি আকর্ষণ করেন।

জাদেজা যেখানে দাঁড়িয়ে তোলায়ারবাজির ভিডিও শুট করেছেন, সেই লনের ঘাসগুলি দৃশ্যতই খুব বড় ও অবিন্যস্ত। ভন লেখেন, 'তোমার ঘাসগুলো এবার ছাঁটার প্রয়োজন রকস্টার।' প্রত্যুত্তরে জাদেজা লেখেন, 'অবশ্যই, তবে আমি জানি না এগুলো কীভাবে কাটতে হয়।'

এর আগে ডেভিড ওয়ার্নার একটি বিজ্ঞাপণী শুটিংয়ের ফাঁকে ব্যাট নিয়ে জাদেজার মতোই তলোয়ারবাজির ভিডিও পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায় এবং ভারতীয় তারকার কাছে জানতে চান তাঁর মতো পারছেন কিনা। উত্তরে জাদেজা জানান, অজি তারকা প্রায় অবিকলই নকল করতে পেরেছেন তাঁকে।

বন্ধ করুন