বাংলা নিউজ > ময়দান > আবারও ২২ গজের বদলা, Asian Champions Trophy-তে পাক টিমকে হারিয়ে ব্রোঞ্জ ভারতের
পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ ভারতের।

আবারও ২২ গজের বদলা, Asian Champions Trophy-তে পাক টিমকে হারিয়ে ব্রোঞ্জ ভারতের

  • মঙ্গলবার বড় ধাক্কা খেয়েছিলেন হরমনপ্রীত সিং-রা। লিগের শেষ ম্যাচে যে জাপানকে হাফ ডজন গোলে হারিয়েছিল ভারত, তাদের বিরুদ্ধেই হেরে সেমিফাইনাল থেকে ছিটকে যেতে হয়েছে টিম ইন্ডিয়াকে। তবে বুধবার এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে ব্রোঞ্জ পেয়ে কিছুটা হলেও সান্ত্বনা পেল মনপ্রীত সিং-এর টিম।

২২ গজের বদলা হকির টার্ফে নিল মনপ্রীত সিংরা। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির রাউন্ড রবিন লিগ পর্বে একবার পাকিস্তানকে হারিয়েছে ভারত। বুধবার আবার ব্রোঞ্জ জয়ের লড়াইয়ে পাকিস্তানকে ৪-৩ হারিয়ে বিরাট কোহলিদের বদলাটা আরও একবার পূরণ করল ভারতীয় হকি টিম।

মঙ্গলবার অবশ্য বড় ধাক্কা খেয়েছিলেন হরমনপ্রীত সিং-রা। লিগের শেষ ম্যাচে যে জাপানকে হাফ ডজন গোলে হারিয়েছিল ভারত, তাদের বিরুদ্ধেই হেরে সেমিফাইনাল থেকে ছিটকে যেতে হয়েছে টিম ইন্ডিয়াকে। তবে বুধবার এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে ব্রোঞ্জ পেয়ে কিছুটা হলেও সান্ত্বনা পেল মনপ্রীত সিং-এর টিম। 

ম্যাচের একেবারে শুরুতেই বেশ কয়েকটি পেনাল্টি কর্নার পেয়েছিল ভারত। কিন্তু পরপর তিনটি পেনাল্টি কর্নার থেকে গোল মিস করে ভারত। তিনটি সহজ সুযোগ তারা শুরুতেই নষ্ট করে বসে। তবে চতুর্থ পেনাল্টি কর্নার থেকে আসে বড় সাফল্য। গোলের মুখ খোলেন হরমনপ্রীত সিং। খেলার বয়স তখন সবে ৫ মিনিট। ১-০ এগিয়ে যায় ভারত। কিন্তু এই গোল বেশীক্ষণ ধরে রাখতে পারেননি মনপ্রীতরা। এর ৬ মিনিটের মধ্যে অর্থাৎ ম্যাচের ১১ মিনিটের মাথায় সমতা ফিরিয়ে দেয় পাকিস্তান। আফরাজের গোলে স্বস্তি ফেরে পড়শি দেশে। এর পর প্রথম কোয়ার্টারে দুই দলই একটি করে পেনাল্টি পেয়েছিল। কিন্তু তা মিস করে তারা।

ম্যাচের ৩৩ মিনিটের মাথায় হলুদ কার্ড দেখেন ভারতের অধিনায়ক মনপ্রীত সিংহ। সেই সময়ে আরও একটি ধাক্কা খায় ভারত। পাকিস্তানকে ২-১ এগিয়ে দেন আব্দুল রানা। তবে লড়াইয়ে বেশীক্ষণ পিছিয়ে থাকতে হয়নি ভারতকে। ৪৫ মিনিটের মাথায় সমতা ফেরান সুমিত। এর পর ম্যাচের ৫৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ৩-২ করেন বরুণ কুমার। এর মিনিট তিনেকের মধ্যে আবার ব্যবধান বাড়ান আকাশদীপ সিং। কিন্তু এক মিনিটের মধ্যেই ৪-৩ করে দেন পাকিস্তানের নাদিম। 

এর পর আর কোনও পক্ষই গোলের মুখ খুলতে পারেনি। অসাধারণ পারফরম্যান্স করে ম্যাচের সেরা হন মনপ্রীত সিং। তবে ফাইনালে উঠতে না পারার আফসোস নিয়েই টুর্নামেন্ট থেকে ব্রোঞ্জ জিতে ফিরতে হচ্ছে ভারতকে।

বন্ধ করুন