বাংলা নিউজ > ময়দান > আবারও ২২ গজের বদলা, Asian Champions Trophy-তে পাক টিমকে হারিয়ে ব্রোঞ্জ ভারতের

আবারও ২২ গজের বদলা, Asian Champions Trophy-তে পাক টিমকে হারিয়ে ব্রোঞ্জ ভারতের

পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ ভারতের।

মঙ্গলবার বড় ধাক্কা খেয়েছিলেন হরমনপ্রীত সিং-রা। লিগের শেষ ম্যাচে যে জাপানকে হাফ ডজন গোলে হারিয়েছিল ভারত, তাদের বিরুদ্ধেই হেরে সেমিফাইনাল থেকে ছিটকে যেতে হয়েছে টিম ইন্ডিয়াকে। তবে বুধবার এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে ব্রোঞ্জ পেয়ে কিছুটা হলেও সান্ত্বনা পেল মনপ্রীত সিং-এর টিম।

২২ গজের বদলা হকির টার্ফে নিল মনপ্রীত সিংরা। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির রাউন্ড রবিন লিগ পর্বে একবার পাকিস্তানকে হারিয়েছে ভারত। বুধবার আবার ব্রোঞ্জ জয়ের লড়াইয়ে পাকিস্তানকে ৪-৩ হারিয়ে বিরাট কোহলিদের বদলাটা আরও একবার পূরণ করল ভারতীয় হকি টিম।

মঙ্গলবার অবশ্য বড় ধাক্কা খেয়েছিলেন হরমনপ্রীত সিং-রা। লিগের শেষ ম্যাচে যে জাপানকে হাফ ডজন গোলে হারিয়েছিল ভারত, তাদের বিরুদ্ধেই হেরে সেমিফাইনাল থেকে ছিটকে যেতে হয়েছে টিম ইন্ডিয়াকে। তবে বুধবার এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে ব্রোঞ্জ পেয়ে কিছুটা হলেও সান্ত্বনা পেল মনপ্রীত সিং-এর টিম। 

ম্যাচের একেবারে শুরুতেই বেশ কয়েকটি পেনাল্টি কর্নার পেয়েছিল ভারত। কিন্তু পরপর তিনটি পেনাল্টি কর্নার থেকে গোল মিস করে ভারত। তিনটি সহজ সুযোগ তারা শুরুতেই নষ্ট করে বসে। তবে চতুর্থ পেনাল্টি কর্নার থেকে আসে বড় সাফল্য। গোলের মুখ খোলেন হরমনপ্রীত সিং। খেলার বয়স তখন সবে ৫ মিনিট। ১-০ এগিয়ে যায় ভারত। কিন্তু এই গোল বেশীক্ষণ ধরে রাখতে পারেননি মনপ্রীতরা। এর ৬ মিনিটের মধ্যে অর্থাৎ ম্যাচের ১১ মিনিটের মাথায় সমতা ফিরিয়ে দেয় পাকিস্তান। আফরাজের গোলে স্বস্তি ফেরে পড়শি দেশে। এর পর প্রথম কোয়ার্টারে দুই দলই একটি করে পেনাল্টি পেয়েছিল। কিন্তু তা মিস করে তারা।

ম্যাচের ৩৩ মিনিটের মাথায় হলুদ কার্ড দেখেন ভারতের অধিনায়ক মনপ্রীত সিংহ। সেই সময়ে আরও একটি ধাক্কা খায় ভারত। পাকিস্তানকে ২-১ এগিয়ে দেন আব্দুল রানা। তবে লড়াইয়ে বেশীক্ষণ পিছিয়ে থাকতে হয়নি ভারতকে। ৪৫ মিনিটের মাথায় সমতা ফেরান সুমিত। এর পর ম্যাচের ৫৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ৩-২ করেন বরুণ কুমার। এর মিনিট তিনেকের মধ্যে আবার ব্যবধান বাড়ান আকাশদীপ সিং। কিন্তু এক মিনিটের মধ্যেই ৪-৩ করে দেন পাকিস্তানের নাদিম। 

এর পর আর কোনও পক্ষই গোলের মুখ খুলতে পারেনি। অসাধারণ পারফরম্যান্স করে ম্যাচের সেরা হন মনপ্রীত সিং। তবে ফাইনালে উঠতে না পারার আফসোস নিয়েই টুর্নামেন্ট থেকে ব্রোঞ্জ জিতে ফিরতে হচ্ছে ভারতকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? রবিবার ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন ঘূর্ণাবর্তের জেরে রবিতে বৃষ্টি বাংলার ৪ জেলায়, শুক্র পর্যন্ত কোথায় কোথায় বর্ষণ? ডিভোর্স জল্পনায় জল! ১৭ তম বিবাহবার্ষিকীতে রোম্যান্টিক ফ্রেমে অভিষেক-ঐশ্বর্য আগামিকাল রবি প্রদোষ ব্রত, এইভাবে করুন ভোলেনাথকে প্রসন্ন, সব সমস্যা হবে দূর Mirza: ১ম সপ্তাহে কত আয় করল মির্জা? বুক চিতিয়ে ঘোষণা ‘নন-সুপারস্টার’ অঙ্কুশের মণিপুরের ১১টি বুথে ফের ভোটের নির্দেশ কমিশনের, দাবি তুলেছিল কংগ্রেস ভোটের দিন বন্ধ চা বাগানে জমিয়ে মাংস ভাত খাওয়ালেন তৃণমূল নেতা, মেনুতে আর কী কী? মোহনবাগান তাঁবুতে কেন ১৫ ঘণ্টা থাকবে ISL শিল্ড? বিরক্ত একাংশ, 'সুখবর' দেবাশিসের ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH নিউজিল্যান্ড যেন সস্তার খোরাক! হরির লুটের মতো উইকেট তুলে বিধ্বস্ত করল পাকিস্তান

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.