বাংলা নিউজ > ময়দান > IND vs SA T20 Series: শোয়েব আখতারের দ্রুততম বলকে ভবিষ্যতে 'টার্গেট' করবেন উমরান মালিক
শোয়েব ও উমরান

IND vs SA T20 Series: শোয়েব আখতারের দ্রুততম বলকে ভবিষ্যতে 'টার্গেট' করবেন উমরান মালিক

  • বিশ্ব ক্রিকেটের ইতিহাসে দ্রুততম বোলার হিসেবে নজির স্পর্শ করতে গেলে তাকে আর মাত্র ৪ কিঃমিঃ/ঘণ্টা গতিবেগ বাড়াতে হবে। তবে উমরান নিজে স্বীকার করে নিয়েছেন তিনি এখনও পুরোপুরি হয়ত প্রস্তুত নন।

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হওয়া আইপিএলে একাধিক ভারতীয় পেসার প্রচারের আলোয় উঠে এসেছেন তাদের পারফরম্যান্সের মধ্যে দিয়ে। তাদের মধ্যে অন্যতম সানরাইজার্স হায়দরাবাদ দলের হয়ে খেলা উমরান মালিক। তার বিদ্যুৎ গতি নজর কেড়েছে সকলের। ধারাবাহিকভাবে তিনি দ্রুতগতিতে বোলিং করে তাবড় তাবড় ব্যাটারদের সমস্যায় ফেলেছেন। তার পারফরম্যান্সের কারণে প্রোটিয়াদের বিরুদ্ধে দেশের মাটিতে আসন্ন টি-২০ সিরিজে ভারতীয় সিনিয়র দলেও জায়গা পেয়েছেন তিনি। সেই তিনিই যে শোয়েব আখতারের দ্রুততম বলের রেকর্ডকে ভবিষ্যতে 'টার্গেট' করবেন তা জানিয়ে দিলেন উমরান।

প্রসঙ্গত ওয়ানডে ক্রিকেটে আখতার যে দ্রুততম বলটা করেছিলেন তার গতিবেগ ছিল ১৬১ কিঃমিঃ/ঘণ্টা। সদ্য শেষ হওয়া আইপিএলে উমরান সর্বোচ্চ ১৫৭ কিঃমিঃ/ঘণ্টা গতিবেগে বল করেছেন। অর্থাৎ বিশ্ব ক্রিকেটের ইতিহাসে দ্রুততম বোলার হিসেবে নজির স্পর্শ করতে গেলে তাকে আর মাত্র ৪ কিঃমিঃ/ঘণ্টা গতিবেগ বাড়াতে হবে। তবে উমরান নিজে স্বীকার করে নিয়েছেন তিনি এখনও পুরোপুরি হয়ত প্রস্তুত নন। নিজেকে প্রস্তুত করতে উন্নতি করতে আরও সময় লাগবে তার।

দক্ষিণ আফ্রিকা সিরিজে তার সম্ভাব্য অভিষেক হওয়ার আগে নিউজ২৪-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন 'আমি শোয়েবের দ্রুততম বলকে ভবিষ্যতে 'টার্গেট' করব। সর্বশক্তিমান যদি চান যে ব্যাপারটা ঘটুক তাহলে আমি আমার সেরাটা উজাড় করে দেব। আশা করব সেই রেকর্ডটা ও ভাঙতে পারব। তবে ১৫০ কিঃমিঃ/ঘণ্টাতে বল করতে গেলে আমাকে আমার ফিটনেস লেভেলের প্রতি ও নজর দিতে হবে। আশা করব সর্বশক্তিমান সব সময় তার আশীর্বাদ আমাকে দেবেন। তবে এই মুহূর্তে আমার ফোকাস ওই রেকর্ডটা নয়। আমি এই মুহূর্তে শুধু ভালো বল করতে চাই। আমার দেশকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচটি ম্যাচেই জিততে সাহায্য করতে চাই। তবে এই মুহূর্তে আমার ফোকাস আমার বডি এবং শক্তিকে ধরে রাখা।'

বন্ধ করুন