বাড়ি > ময়দান > IPL 2020: আইপিএল আয়োজন করতে চেয়ে BCCI-এর চিঠি পাওয়ার কথা জানিয়ে দিল আমিরশাহি ক্রিকেট বোর্ড
আইপিএল ট্রফি। ছবি- বিসিসিআই।
আইপিএল ট্রফি। ছবি- বিসিসিআই।

IPL 2020: আইপিএল আয়োজন করতে চেয়ে BCCI-এর চিঠি পাওয়ার কথা জানিয়ে দিল আমিরশাহি ক্রিকেট বোর্ড

  • ভারত সরকারের ছাড়পত্রের অপেক্ষায় রয়েছে দু'দেশের ক্রিকেট সংস্থা।

কয়েক মাস আগে এমিরেটস ক্রিকেট বোর্ড জানিয়ছিল যে, বিসিসিআই যদি ভারতে আইপিএল আয়োজন করতে না পারে, তবে তারা নিজেদের দেশে ইন্ডিয়ান প্রিমিয়র আয়োজন করতে আগ্রহী। বিসিসিআইকে আইপিএল আয়োজনের প্রস্তাব পাঠানোর কথাও স্বীকার করা হয়েছিল আমিরশাহি ক্রিকেট সংস্থার তরফে।

এমিরেটস ক্রিকেট বোর্ডে এবার জানিয়ে দিল যে, তারা বিসিসিআইয়ের কাছ থেকে সরকারিভাবে আইপিএল আয়োজনের চিঠি পেয়েছে। সোমবার এমিরেটস বোর্ডের তরফে তাদের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। পরে সোশ্যাল মিডিয়াতেও সেটি পোস্ট করা হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিসিসিআই এমিরেটস ক্রিকেট বোর্ডকে নিজেদের ইচ্ছার কথা জানিয়ে চিঠি পাঠিয়েছে। এখন ভারত সরকার অনুমতি দিলেই তাদের আইপিএল আয়োজনে বাধা থাকবে না।

এমিরেটস ক্রিকেট সংস্থার সেক্রেটারি জেনারেল মুবাশশির উসমানি এও জানিয়েছেন যে, যতদিন বিসিসিআই ভারত সরকারের সঙ্গে আলোচনা চালাবে, তার ফাঁকেই তাঁরা নিজেদের দিক থেকে প্রস্তুতি শুরু করে দেবেন। বিশেষ করে দুবাই, আবু ধাবি ও শারজা স্পোর্টস কাউন্সিল, ট্যুরিজম অথরিটি ও পুলিশের সঙ্গে প্রয়োজনীয় বৈঠক সেরে রাখা হবে শীঘ্রই।

বিসিসিআই ক'দিন আগেই জানিয়ে দিয়েছে যে, এবার আমিরশাহিতে আইপিএল শুরু হবে ১৯ সেপ্টেম্বর। ৫১ দিনের টুর্নামেন্টের ফাইনাল খেলা হবে ৮ নভেম্বর। এর আগে ২০১৪ সালে আইপিএলের কিছু ম্যাচ অনুষ্ঠিত হয় আমিরশাহিতে।

বন্ধ করুন