বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > DC vs RCB: হেরেও প্লে-অফে কোহলিরা, মুম্বইয়ের সঙ্গে কোয়ালিফায়ার খেলবে দিল্লি

জিতে মহা খুশি দিল্লি ক্যাপিটালস। হেরেও সন্তুষ্ট বিরাট কোহলিরা। আবু ধাবিতে দিল্লি বনাম ব্যাঙ্গালোর ম্যাচের পর আইপিএল ২০২০-র প্লে-অফে পৌঁছে গেল উভয় দলই। প্লে-অফের চার নম্বর দলের জন্য লড়াই কেকেআর ও সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে।

ছবিটা স্পষ্ট। মুম্বইয়ের বিরুদ্ধে শেষ ম্যাচে সানরাইজার্স জিতলে তারা নাইট রাইডার্সকে টপকে প্লে-অফে চলে যাবে। কেকেআরের সামনে প্লে-অফে যাওয়ার একটাই রাস্তা খোলা রয়েছে। হায়দরাবাদ হারলে তবেই শিকে ছিঁড়বে তাদের ভাগ্যে। সুতরাং, কলকাতাকে তাকিয়ে থাকতে হবে মুম্বই ইন্ডিয়ান্সের জয়ের দিকে।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

আরসিবিকে ৬ উইকেটে হারিয়ে দিল্লি ক্যাপিটালস ১৬ পয়েন্ট নিয়ে লিগের খেলা শেষ করে। সুতরাং তারা লিগ টেবিলের দু'নম্বরে থাকা নিশ্চিত করে। মুম্বইয়ের দখলে রয়েছে ১৮ পয়েন্ট। তারা ইতিমধ্যেই শীর্ষস্থান নিশ্চিত করেছে। এই অবস্থায় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হবে মুম্বই ও দিল্লি।

শেখ জায়েদ স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে আরসিবি নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫২ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে দিল্লি ১৯ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৫৪ রান তুলে ম্যাচ জিতে যায়।

দিল্লি যদি ১৭.৩ ওভারের আগেই ম্যাচ জিতে যেত, তবে আরসিবির প্লে-অফে যাওয়া অনিশ্চিত হয়ে পড়ত। কেননা, তখন তারা রান রেটের নিরিখে কলকাতার পিছনে চার নম্বরে চলে যেত। শেষমেশ তা না হওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলেন কোহলিরা।

আরসিবির হয়ে ৫০ রান করেন দেবদূত পাডিক্কাল। কোহলি ২৯ ও এবিডি ৩৫ রান করেন। নরকিয়া ৩টি ও রাবাদা ২টি উইকেট নেন। দিল্লির হয়ে ধাওয়ান ৫৪ ও রাহানে ৬০ রান করেন। বাংলার শাহবাজ আহমেদ ২টি উইকেট নেন।

বন্ধ করুন