বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > ডিন জোন্সকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা ব্রেট লি-র, কৃতজ্ঞতা জানালেন জোন্স-পত্নী
বিশ্ব ক্রিকেটের অন্যতম বর্ণময় চরিত্র ছিলেন অজি ক্রিকেটার ডিন জোন্স। 
বিশ্ব ক্রিকেটের অন্যতম বর্ণময় চরিত্র ছিলেন অজি ক্রিকেটার ডিন জোন্স। 

ডিন জোন্সকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা ব্রেট লি-র, কৃতজ্ঞতা জানালেন জোন্স-পত্নী

  • জোন্সকে মুখে মুখ লাগিয়ে কৃত্রিম প্রক্রিয়ায় নিঃশ্বাস স্বাভাবিক করে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করেন অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার ব্রেট লি।

শুভব্রত মুখার্জি

বিশ্ব ক্রিকেটের অন্যতম বর্ণময় চরিত্র ছিলেন অজি ক্রিকেটার ডিন জোন্স। ২২ গজ হোক কিংবা কমেন্ট্রি বক্স- সবেতেই তাঁর প্রাণবন্ত উপস্থিতি লক্ষ্যণীয় ছিল। সম্প্রতি আইপিএলের ধারাভাষ্য দেওয়ার কাজে ব্রডকাস্টারের হয়ে মুম্বইতে ছিলেন তিনি। সেখানেই হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গত বৃহস্পতিবার সকালে ৫৯ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অস্ট্রেলিয়ার প্রাক্তন কিংবদন্তি ব্যাটসম্যান ডিন জোন্স।

সংযুক্ত আরব আমিরাশাহিতে আইপিএলের ১৩ তম আসরে ধারাভাষ্যকার হিসেবে তিনি কাজ করছিলেন। জোন্সের মৃত্যুতে খুব ভেঙে পড়েছেন স্ত্রী জেন জোন্স। প্রসঙ্গত ১৯৮৬ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন তাঁরা । ৩৪ বছরের সংসারজীবন তাঁদের‌। জোন্সের মৃত্যুতে তিনি তাঁর আবেগঘন বার্তা প্রকাশ করেছেন সম্প্রতি। 

তিনি বলেন 'যখন শুনলাম ডিন ভারতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছে, ব্যাপারটা আমাদের কাছে অবিশ্বাস্য ছিল। আমি ও আমার মেয়েরা ভেঙে পড়েছিলাম। আমার ভালোবাসার মানুষ, আমার প্রাণশক্তিতে ভরপুর স্বামী আমাদের ছেড়ে চলে গিয়েছে, তা আমরা বিশ্বাসই করতে পারছিলাম না। আমাদের বিশাল এক শূন্যতায় ফেলে গেল জোন্স। যা কখনও পূর্ণ হবে না। আমাদের সুন্দর সব স্মৃতি উপহার দিয়ে বিদায় নিয়েছেন তিনি। তাই তার স্মৃতিগুলোই আমাদের জীবদ্দশায় সম্বল হয়ে থাকবে।' 

প্রসঙ্গত হোটেলে ব্রেকফাস্টের পর সহকর্মীদের সঙ্গে আড্ডা দিচ্ছিলেন জোন্স। হঠাৎ তিনি মেঝেতে পড়ে যান। জোন্সকে সেখানেই মুখে মুখ লাগিয়ে কৃত্রিম প্রক্রিয়ায় নিঃশ্বাস স্বাভাবিক করে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করেন অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার ব্রেট লি। এরপর অ্যাম্বুল্যান্সে করে তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা জোন্সকে মৃত ঘোষণা করেন।

জেন জোন্স এই ব্যাপারে ব্রেট লি-র প্রতি কৃতজ্ঞতা বলেছেন, 'জোন্সের মৃত্যুর পরে অনেকে আমাদের খোঁজ নিচ্ছেন। সকলের প্রতি আমরা কৃতজ্ঞ। তবে আমরা সবচেয়ে বেশি কৃতজ্ঞ লি'র কাছে। জোন্সকে বাঁচাতে লি সর্বোচ্চ চেষ্টা করেছেন। তার কাছে আমরা কৃতজ্ঞ থাকব।'

বন্ধ করুন