বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: কলকাতার হারে প্লে-অফে মুম্বই, KKR-এর ভাগ্য ঝুলছে জটিল হিসাবে
প্লে-অফে মুম্বই। ছবি- আইপিএল।
প্লে-অফে মুম্বই। ছবি- আইপিএল।

IPL 2020: কলকাতার হারে প্লে-অফে মুম্বই, KKR-এর ভাগ্য ঝুলছে জটিল হিসাবে

  • নাইট রাইডার্স হারায় মুম্বই ইন্ডিয়ান্স কীভাবে প্লে-অফে, দেখে নিন হিসাব।

দুবাইয়ে কেকেআরের বিরুদ্ধে উত্তেজক জয় ছিনিয়ে নিয়ে চেন্নাই সুপার কিংস শুধু মর্গ্যানদের প্লে-অফের রাস্তা জটিল করে দিল এমন নয়। বরং প্রথম দল হিসেবে মুম্বই ইন্ডিয়ান্সকে প্লে-অফে পৌঁছে দিল সিএসকে। কলকাতার হারে মুম্বই কীভাবে প্লে-অফে, দেখে নেওয়া যাক হিসাব।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রয়েছে মুম্বই। ব্যাঙ্গালোর ও দিল্লির সংগ্রহ ১২ ম্যাচে ১৪ পয়েন্ট করে। সুতরাং দু'দলের সামনেই সুযোগ রয়েছে ১৬ বা তার বেশি পয়েন্টে পৌঁছে যাওয়ার। চেন্নাই ম্যাচের আগে কলকাতার পয়েন্ট ছিল ১২ ম্যাচে ১২। সুতরাং শেষ ২টি ম্যাচ জিতলে কেকেআরও ১৬ পয়েন্টে পৌঁছতে পারত। চেন্নাইয়ের কাছে কলকাতা হেরে যাওয়ায় শেষ ম্যাচ জিতলেও তাদের পয়েন্ট দাঁড়াবে ১৪। সুতরাং মুম্বইকে ছোঁয়া সম্ভব হবে না তাদের।

কিংস ইলেভেন পঞ্জাবের সংগ্রহ ১২ ম্যাচে ১২। তারা শেষ ২টি ম্যাচ জিতলে ১৬ পয়েন্টে পৌঁছতে পারে। তাহলেও প্রথম চার থেকে মুম্বইয়ের ছিটকে যাওয়া কোনওভাবেই সম্ভব নয়। অর্থাৎ, এই মুহূর্তে লিগ টেবিল যে পরিস্থিতিতে দাঁড়িয়ে, তাতে মুম্বই ছাড়া ১৬ বা তারও বেশি পয়েন্টে পৌঁছনোর রাস্তা খোলা রয়েছে আরসিবি, দিল্লি ও পঞ্জাবের সামনে। এই চারটি দল ছাড়া আর কোনও দল ১৬ পয়েন্ট সংগ্রহ করতে পারবে না। যার ফলেই প্রথম দল হিসেবে মুম্বই চলে গেল প্লে-অফে।

কলকাতা ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে পাঁচ নম্বরে রয়েছে। শেষ ম্যাচ জিতলে তাদের পয়েন্ট দাঁড়াবে ১৪। ইতিমধ্যেই তিনটি দল ১৪ বা তারও বেশি পয়েন্ট সংগ্রহ করেছে। নাইটদের শেষ ম্যাচে জয় তুলে নেওয়া ছাড়াও তাকিয়ে থাকতে হবে কিংস ইলেভেন পঞ্জাব ও সানরাইজার্স হায়দরাবাদের হারের দিকে। পঞ্জাব শেষ ২টি ম্যাচে হারলে এবং সানরাইজার্স ২টির মধ্যে ১টি হারলে কলকাতা প্লে-অফে জায়গা করে নেবে।

বন্ধ করুন