বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > RCB vs CSK: খাতায়-কলমে টিকে রইলেও চেন্নাইয়ের আশা নেই, মেনে নিলেন ধোনি
চেন্নাইয়ের জয়ের পর মাঠ ছাড়ছেন ধোনি। ছবি- আইপিএল।
চেন্নাইয়ের জয়ের পর মাঠ ছাড়ছেন ধোনি। ছবি- আইপিএল।

RCB vs CSK: খাতায়-কলমে টিকে রইলেও চেন্নাইয়ের আশা নেই, মেনে নিলেন ধোনি

  • দলের মনোবল বজায় রাখতে আবেগে নিয়ন্ত্রণ রাখতে হয়, জানালেন CSK অধিনায়ক।

হাজারো সাফল্যেও আবেগহীন থাকেন। ব্যর্থতায় কদাচিৎই ভেঙে পড়তে দেখা গিয়েছে মহেন্দ্র সিং ধোনিকে। গত বছর বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে রান-আউট হয়ে মাঠ ছাড়ার সময় ধোনির চোখে জল দেখা গিয়েছিল। এবার চেন্নাই সুপার কিংসের সবথেকে খারাপ মরশুমে ধোনিকে চিন্তিত দেখিয়েছে। মেজাজ হারাতেও দেখা গিয়েছে। তবে শেষমেশ মুখের হাসিটা ধরে রেখেছেন এমএসডি। যদিও সেটা যে স্বতঃস্ফূর্ত নয়, তা বোঝা গেল আরসিবির বিরুদ্ধে জিতে ওঠার পর।

ধোনি স্পষ্ট জানালেন, না চাইলেও তাঁকে হাসতে হচ্ছে দলের মনোবল যাতে ভেঙে না পড়ে, সেকারণেই। যদিও তিনি এটাও মেনে নেন যে, টুর্নামেন্টে তাঁদের আর কোনও আশা নেই।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

অতীতে ১২ পয়েন্ট নিয়ে আইপিএলের প্লে-অফে জায়গা করে নিতে দেখা গিয়েছে একাধিক দলকে। যদিও ধোনি মনে করছেন না যে, এবার তেমন কিছু ঘটতে পারে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মাহি স্পষ্ট জানান, পরের ম্যাচগুলি উপভোগ করতে হবে তাঁদের। উপভোগ না করতে পারলে যন্ত্রণাদায়ক মনে হবে নিছক নিয়ম রক্ষার ম্যাচ।

চেন্নাই অধিনায়ক বলেন, ‘আমার মতে, নিখুঁত ম্যাচগুলির মধ্যে এই ম্যাচটা একটা। সবকিছু পরিকল্পনা মাফিক ঘটেছে এবং যথাযথ বাস্তবায়ন সম্ভব হয়েছে। আমার উইকেট নিয়েছি ক্রমাগত। ওদের কম রানে আটকে রাখতে পেরেছি। আমাদের ব্যাটিং ঠিকমতো হয়নি টুর্নামেন্টে। এই ম্যাচে আমাদের শুরুটা ভালো হয়। ঋতুরাজ নিজেকে যথাযথ মেলে ধরে।’

ধোনি আরও বলেন, ‘যখন দল ভালো খেলছে না, আবেগটাকে লুকিয়ে রাখা উচিত। যাতে ছেলেরা আগেই না হাল ছেড়ে দেয়। পয়েন্ট টোবিলের কোথায় রয়েছি, সেটা না ভেবে আমাদের বাকি ম্যাচগুলি উপভোগ করতে হবে। যদি আপনি ক্রিকেট উপভোগ না করেন, তবে এটা অত্যন্ত যন্ত্রণাদায়ক হয়ে দাঁড়ায়।’

বন্ধ করুন