বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > প্লে-অফে উঠতে জিততে হবে DC-কে, MI লজ্জার থেকে বাঁচতে মরিয়া, কী হবে ২ দলের একাদশ?
আজ লড়াই ঋষভ পন্ত বনাম রোহিত শর্মার।

প্লে-অফে উঠতে জিততে হবে DC-কে, MI লজ্জার থেকে বাঁচতে মরিয়া, কী হবে ২ দলের একাদশ?

  • মুম্বই আর দিল্লি মোট ৩১টি ম্যাচে মুখোমুখি হয়েছে। তার মধ্যে মুম্বই জিতেছে ১৬টিতে। আর দিল্লি ১৫টিতে জিতেছে। দিল্লির সামনে আজ হিসেব বরাবর করার সুযোগ। আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে দিল্লি আর মুম্বই মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচ ৪ উইকেটে জিতেছিল দিল্লি ক্যাপিটালস। সে দিক থেকে মুম্বইয়ের সামনে আজ বদলার ম্যাচ।

মুম্বই ইন্ডিয়ান্সকে হারাতে না পারলে প্লে-অফে ওঠার স্বপ্ন শেষ হয়ে যাবে দিল্লি ক্যাপিটালসের। আবার দিল্লিকে বিশাল বড় ব্যবধানে হারাতে পারলে হয়তো লাস্টবয় হওয়ার লজ্জার হাত থেকে বাঁচবে মুম্বই। যে কারণে দুই দলই জিততে মরিয়া। তবে তাগিদটা নিঃসন্দেহে বেশি থাকবে ঋষভ পন্তদেরই।

মুম্বই আর দিল্লি মোট ৩১টি ম্যাচে মুখোমুখি হয়েছে। তার মধ্যে মুম্বই জিতেছে ১৬টি ম্যাচ। আর দিল্লি ১৫টি ম্যাচ জিতেছে। দিল্লির সামনে আজ হিসেব বরাবর করার সুযোগ। আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে দিল্লি আর মুম্বই মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচটি ৪ উইকেটে জিতেছিল দিল্লি ক্যাপিটালস। সে দিক থেকে দেখতে গেলে মুম্বইয়ের সামনে আজ বদলার ম্যাচ।

পৃথ্বী শ'র জায়গায় মনদীপ সিং এবং কেএস ভরত ব্যর্থ হয়েছেন। বরং পঞ্জাব কিংসের বিরুদ্ধে নজর কেড়েছেন সরফরাজ খান। তিনি ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেন করতে নেমে ১৬ বলে একটি গুরুত্বপূর্ণ ৩২ রানের ইনিংস খেলেন। মিচেল মার্শও ক্যাপিটালসের হয়ে ভালো ফর্মে রয়েছেন। অন্যদিকে অক্ষর প্যাটেল এবং কুলদীপ যাদবের স্পিন জুটিও কিংসের বিরুদ্ধে দলের পক্ষে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। পৃথ্বী খেলবেন কিনা, তা নিয়ে সংশয় রয়েছে। তিনি না খেলতে পারলে সরফরাজ খানই খেলবেন। তা ছাড়া দিল্লি সম্ভবত বাকি টিম একই রাখবে।

আরও পড়ুন: MI-এর হাতে ২ দলের ভাগ্য, তবে লাস্টবয়ের তকমা মুছতে জটিল অঙ্ক মেলাতেই হবে মুম্বইকে

মুম্বইয়ের অর্জুন তেন্ডুলকরকে খেলানো নিয়ে একটু সংশয় রয়েছে। কিংবদন্তি ব্যাটার এবং ফ্র্যাঞ্চাইজির বর্তমান পরামর্শদাতা সচিন তেন্ডুলকরের ছেলেকে কী ভাবে দিল্লি ম্যাচের প্লেয়িং একাদশে ফিট করানো যায়, তা নিয়েই চলছে ভাবনাচিন্তা।

দিল্লি ক্যাপিটালসের সম্ভাব্য প্রথম একাদশ: ডেভিড ওয়ার্নার, সরফরাজ খান/পৃথ্বী শ', মিচেল মার্শ, ঋষভ পন্ত (অধিনায়ক ও উইকেটকিপার), ললিত যাদব, রোভম্যান পাওয়েল, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর, খালিল আহমেদ, এনরিখ নরকিয়া।

মুম্বই ইন্ডিয়ান্সের সম্ভাব্য প্রথম একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিষাণ (উইকেটকিপার), তিলক বর্মা, ট্রিস্টান স্টাবস, টিম ডেভিড, ড্যানিয়েল স্যামস, সঞ্জয় যাদব, মায়াঙ্ক মারকাণ্ডে, রমনদীপ সিং, অর্জুন তেন্ডুলকর, জসপ্রীত বুমরাহ।

বন্ধ করুন