বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > পারফরম্যান্স না করলে দল থেকে দীনেশ কার্তিককে বাদ দিতে হবে- ইরফান পাঠান

পারফরম্যান্স না করলে দল থেকে দীনেশ কার্তিককে বাদ দিতে হবে- ইরফান পাঠান

দীনেশ কার্তিকের ফর্ম নিয়ে এটা কী বললেন ইরফান পাঠান  

প্লে অফে যেতে গেলে ‘ফিনিশার’ দীনেশ কার্তিকের ফর্মে ফেরাটা খুবই গুরুত্বপূর্ণ। আর সেই কথাটি স্মরণ করিয়ে দিলেন প্রাক্তন ভারতীয় তারকা অলরাউন্ডার ইরফান পাঠান। তাঁর স্পষ্ট বক্তব্য শেষ কয়েকটি ম্যাচে দীনেশ কার্তিক রান না পেলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের প্রথম একাদশ থেকে বসানো হোক তাঁকে।

শুভব্রত মুখার্জি: ২০২২ সালের আইপিএল-এ অনবদ্য ফর্মে ছিলেন ভারতের প্রবীন এবং অভিজ্ঞ কিপার ব্যাটার দীনেশ কার্তিক। তার সুফলও পেয়েছিলেন তিনি। টি-২০ বিশ্বকাপের দলেও তাঁকে সুযোগ দিয়েছিল বিসিসিআই। তবে ব্যাট হাতে একেবারেই সফল হননি তিনি। চলতি আইপিএলেও বদলায়নি চিত্র। এখন পর্যন্ত ব্যাট হাতে সাফল্য পাননি দীনেশ কার্তিক। অন্যদিকে পয়েন্ট তালিকার যা অবস্থা তাতে করে আরসিবি প্লে অফের লড়াইতে এখনও টিকে রয়েছে। প্লে অফে যেতে গেলে ‘ফিনিশার’ দীনেশ কার্তিকের ফর্মে ফেরাটা খুবই গুরুত্বপূর্ণ। আর সেই কথাটি স্মরণ করিয়ে দিলেন প্রাক্তন ভারতীয় তারকা অলরাউন্ডার ইরফান পাঠান। তাঁর স্পষ্ট বক্তব্য শেষ কয়েকটি ম্যাচে দীনেশ কার্তিক রান না পেলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের প্রথম একাদশ থেকে বসানো হোক তাঁকে।

আরও পড়ুন… বিরাট-গম্ভীরের লড়াইয়ে খুশি নন সুনীল গাভাসকর, দুই তারকাকে সাসপেন্ড করার সাওয়াল করলেন

রীতিমতো চাঁচাছোলা ভাষায় দীনেশ কার্তিকের পারফরম্যান্সকে আক্রমণ করেছেন পাঠান। প্রতিটি ম্যাচে তাঁর পারফরম্যান্সের চুলচেরা বিশ্লেষণ করার পরে ইরফান পাঠান সরাসরি আক্রমণ করেছেন কার্তিককে। চলতি মরশুমে নটি ম্যাচ খেলা হয়ে গিয়েছে আরসিবির। যার মধ্যে পাঁচটি ম্যাচে জিতেছে আরসিবি। আর হার হয়েছে চারটি ম্যাচে। ইরফান পাঠানের মতে আরসিবির মিডল অর্ডারের ব্যাটিং ব্যর্থতার কারণেই এই চারটি ম্যাচে হারতে হয়েছে আরসিবিকে। যার দায় গিয়ে বর্তায় স্বয়ং দীনেশ কার্তিকের উপরেও। ফ্যাফ ডু'প্লেসি এবং গ্লেন ম্যাক্সওয়েল দুজনেই টপ অর্ডারে অনবদ্য ফর্মে রয়েছেন।

আরও পড়ুন… বেগুনি টুপির দৌড়ে শীর্ষে উঠলেন ভারতের অভিজ্ঞ পেসার, কমলা টুপির রেসে এগিয়ে এই ওপেনাররা

কেএল রাহুলের নেতৃত্বাধীন লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ম্যাচে আগে পর্যন্ত আরসিবির মিডল অর্ডার (৪-৭) মাত্র ৪০৪ রান করেছিল। গড় মাত্র ২০.২০। চলতি আইপিএলে এর থেকেও খারাপ পারফরম্যান্স রয়েছে দিল্লির। তাদের মিডল অর্ডারের গড় ১৬.৬। আরসিবির করা ৪০৪ রানের মধ্যে সাত ম্যাচে দীনেশ কার্তিক করেছেন মাত্র ৮৩ রান। গড় ১৩.৮৩। চলতি আইপিএলে মিডল অর্ডার ব্যাটারদের মধ্যে যা অন্যতম জঘন্য পারফরম্যান্স।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

বিষয়টি নিয়ে বলতে গিয়ে ইরফান পাঠান বলেন, ‘যখন কেজিএফ (কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল এবং ফ্যাফ ডু'প্লেসি) ব্যর্থ হবে তখন আরসিবিকে একটা উপায় খুঁজে বের করতে হবে ভালো পারফরম্যান্স করার। কেজিএফ এখনও পর্যন্ত খারাপ সময় থেকে আরসিবিকে টেনে তুলেছে। তবে দীনেশ কার্তিক এবং মাহিপাল লোমরররা একেবারেই ফর্মে ছিলেন না। আরসিবির মিডল অর্ডারকে খুব দুর্বল দেখাচ্ছিল। যতকটা ম্যাচে (চলতি মরশুমে) ব্যাট করেছে দীনেশ কার্তিক কোন ম্যাচেই রান করতে পারেননি। দল কিন্তু বড় রান তাড়া করার সময়ে দীনেশ কার্তিকের উপর নির্ভর করে। ও পারফরম্যান্স না করলে দল থেকে ওঁকে বাদ দিতে হবে। RCB ম্যানেজমেন্টকে তাদের ব্যাটিংয়ের এই দুর্বলতা কিন্তু অবশ্যই ঢাকতে হবে।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.