বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > GT vs RCB: ওয়ার্নার, ওয়াটসনের পর মাত্র তৃতীয় অজি হিসাবে IPL-এ দারুণ নজির গড়লেন ম্যাক্সওয়েল
গুজরাটের বিরুদ্ধে আরসিবির হয়ে ব্যটিংরত গ্লেন ম্যাক্সওয়েল। ছবি- আইপিএল।
গুজরাটের বিরুদ্ধে আরসিবির হয়ে ব্যটিংরত গ্লেন ম্যাক্সওয়েল। ছবি- আইপিএল।

GT vs RCB: ওয়ার্নার, ওয়াটসনের পর মাত্র তৃতীয় অজি হিসাবে IPL-এ দারুণ নজির গড়লেন ম্যাক্সওয়েল

  • গুজরাটের বিরুদ্ধে ১৮ বলে ৩৩ রান করেন ম্যাক্সওয়েল।

 শনিবার (৩০ এপ্রিল) ব্রেবোর্নে স্টেডিয়ামে গুজরাট টাইটানসের মুখোমুখি হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। লিগ তালিকায় এক নম্বরে থাকা গুজরাটকে হারিয়েই জয়ের সরণীতে ফিরতে বদ্ধপরিকর আরসিবি। টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটের বিনিময়ে ১৭০ রান তুলেছে।

আরসিবির হয়ে মিডল অর্ডারে বেশ ভালই পারফর্ম করেছেন গ্লেন ম্যাক্সওয়েল। ১৮ বলে ৩৩ রান করেন তিনি। বিরাট কোহলি করেন ৫৮ রান। ম্যাক্সওয়েলের ব্যাটিং দলকে ভাল রানে পৌঁছে দিতে বড় ভূমিকা নেয়। ঘটনাক্রমে, এই ম্যাচেই এক মাইলফলক গড়ে ফেললেন ম্যাক্সওয়েল। গুজরাটের বিরুদ্ধে আইপিএল ইতিহাসে নিজের শততম ইনিংসটি খেল ফেললেন ম্যাক্সওয়েল। মাত্র তৃতীয় অস্ট্রেলিয়ান তারকা হিসাবে এই দারুণ মাইলফলক স্পর্শ করলেন ম্যাক্সওয়েল।

আরসিবি তারকার আগে কেবলমাত্র ডেভিড ওয়ার্নার (১৫৬ ইনিংস) এবং শেন ওয়াটসনই (১৪১ ইনিংস) দুই অজি তারকা যারা এর আগে শতাধিক ম্যাচ খেলেছেন। সেই হিসাবে ম্যাক্সওয়েলের এই কৃতিত্ব ঠিক কতটা বড়, আরও ভালভাবে তার পরিচয় পাওয়া যায়। ম্যাক্সওয়েলের পর এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন স্টিভ স্মিথ (৯৩)। স্মিথের পরে যথাক্রমে অ্যারন ফিঞ্চ (৮৮) ও অ্যাডাম গিলক্রিস্ট (৮০) রয়েছেন।

বন্ধ করুন