বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > জাদেজাকে দিয়ে গুজরাট থেকে গিলকে দলে নিচ্ছে CSK, এমন জল্পনা কি সত্যি? কী বলছে দুই ফ্র্যাঞ্চাইজি?
শুভমন গিল ও রবীন্দ্র জাদেজা। ছবি- আইপিএল/টুইটার।

জাদেজাকে দিয়ে গুজরাট থেকে গিলকে দলে নিচ্ছে CSK, এমন জল্পনা কি সত্যি? কী বলছে দুই ফ্র্যাঞ্চাইজি?

  • রবীন্দ্র জাদেজাকে ট্রেড উইন্ডো দিয়ে দলে নিতে আগ্রহ দেখিয়েছে অন্তত ২টি ফ্র্যাঞ্চাইজি, চেন্নাই সুপার কিংস কি ছেড়ে দেবে?

একদিকে রবীন্দ্র জাদেজা চেন্নাই সুপার কিংস ছাড়তে চান, অন্যদিকে শুভমন গিলকে গুজরাট টাইটানস ছেড়ে দিচ্ছে বলে জল্পনা শুরু হয়ে যায় আইপিএল চ্যাম্পিয়নদের একটি টুইট ঘিরে। দুইয়ে দুইয়ে চার করে নিতে বিশেষ সময় নষ্ট করেননি ক্রিকেপ্রেমীরা। জোর গুঞ্জন শুরু হয়ে যায় যে, তবে কি জাদেজাকে গুজরাট টাইটানসের হাতে তুলে দিয়ে গিলকে দলে নিচ্ছে সিএসকে?

যদিও ট্রেড উইন্ডো দিয়ে এমন ক্রিকেটার বদলের খবর স্পষ্ট অস্বীকার করেছে উভয় ফ্র্যাঞ্চাইজি। গুজরাট আগেই স্পষ্ট জানায়, গিল তাদের দলেই থাকছেন। এবার চেন্নাই সুপার কিংস ক্রিকেটবাজকে জানিয়েছে যে, জাদেজার সঙ্গে সম্পর্ক ছিন্ন করার কোনও ইচ্ছা নেই তাদের।

যদিও ২০২২ আইপিএলে নেতৃত্বের ব্যাটন হাতে তুলে দিয়েও তা কেড়ে নেওয়ার পরে জাদেজা যে সিএসকে ফ্র্যাঞ্চাইজির উপর ক্ষুব্ধ, সেটা আর কারও অজানা নয়। চেন্নাই সুপার কিংসের সঙ্গে বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডারের মনোমালিন্য এতটাই খারাপ অবস্থায় গিয়ে পৌঁছয় যে, গত ইন্ডিয়ান প্রিমিয়র লিগের পর থেকে ফ্র্যাঞ্চাইজির সঙ্গে কোনও যোগাযোগ রাখেননি জাদেজা, এমনটাই জানা গিয়েছে। সুতরাং, চেন্নাই তাঁকে ধরে রাখতে চাইলেও জাদেজা নিজে দল ছাড়ার জন্য উৎসুক।

আরও পড়ুন:- Video: শেষ ওভারে দরকার ছিল ১৫ রান, টানা ৩টি ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতালেন অজি তারকা

এও শোনা যাচ্ছে যে, জাদেজাকে ট্রেড উইন্ডো দিয়ে দলে নেওয়ার আগ্রহ দেখিয়েছে আরও দু'টি আইপিএল ফ্র্যাঞ্চাইজি, যাদের মধ্যে একটি হল দিল্লি ক্যাপিটালস। অন্য ফ্র্যাঞাইজিরা জাদেজাকে দলে নিয়ে চাইলেও এবং জাদেজা নিজে দল ছাড়তে চাইলেও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা রয়েছে চেন্নাই সুপার কিংসের হাতেই। কেননা চেন্নাই না ছাড়লে জাদেজার পক্ষে ট্রেড উইন্ডো দিয়ে অন্য কোনও দলে যোগ দেওয়া সম্ভব নয়। এমনকি সিএসকের থেকে ছাড়পত্র না নিয়ে পরবর্তী আইপিএল নিলামে নাম দেওয়া পর্যন্ত সম্ভব নয় রবীন্দ্রর পক্ষে।

আরও পড়ুন:- World Record: ব্যাট হাতে ধ্বংসলীলা চালালেন হরমনপ্রীত, বিশ্বরেকর্ডে নাম জুড়ল দীপ্তি শর্মারও

জাদেজাকে নিয়ে এমন জল্পনার মাঝেই খবর যে, গুজরাট টাইটানস রাহুল তেওয়াটিয়া ও সাই কিশোরকেও ট্রেড উইন্ডো দিয়ে ছেড়ে দেওয়ার অনুরোধ পেয়েছে। তবে আইপিএল চ্যাম্পিয়নরা সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছে বলেই জানা যাচ্ছে।

উল্লেখ্য, আইপিএল ২০২৩-এর মিনি নিলামের এক সপ্তাহ আগে পর্যন্ত ট্রেড উইন্ডো খোলা থাকবে এবং পরে তা পুনরায় অল্প সময়ের জন্য খুলে যাবে। এবছর ডিসেম্বরের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিত হতে পারে আইপিএলের মিনি অকশন। বিসিসিআই সরকারিভাবে কোনও দিনক্ষণ না জানালেও শোনা যাচ্ছে আগামী ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হতে পারে পরবর্তী ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ক্রিকেটার কেনা-বেচার আসর।

বন্ধ করুন