বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2021: RCB কোচের পদ থেকে সরে দাঁড়ালেন সাইমন কাটিচ
সাইমন কাটিচ। ছবি- আইপিএল।

IPL 2021: RCB কোচের পদ থেকে সরে দাঁড়ালেন সাইমন কাটিচ

  • নিজের জন্মদিনের দিনই কোহলিদের কোচের পদ থেকে ইস্তফা দিলেন কাটিচ।

ইতিমধ্যেই সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএলের দ্বিতীয় দফার প্রস্তুতি শুরু করে দিয়েছে অনের ফ্রাঞ্চাইজি। দ্বিতীয় পর্বের আগে ঘর গোছাতে তৎপর সকলেই। তবে এর মধ্যেই বড় ধাক্কা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর শিবিরে।

নিজের জন্মদিনের দিনই আরসিবির প্রধান কোচের ভূমিকা থেকে সরে দাঁড়ালেন কাটিচ। আইপিএলের দ্বিতীয় দফায় বিরাট কোহলিদের ডাগ আউটে দেখা যাবে না তাঁকে। তাঁর বদলে দলে ডিরেক্টর অফ ক্রিকেট অপারেশনস মাইক হেসন, মরশুমের শেষ অবধি দলের কোচের ভূমিকা পালন করবেন।

একাধিক ভূমিকা পালন করতে হলেও সেই বিষয়ে খুব একটা চিন্তিত নন হেসন। দলের দায়িত্ব নেওয়ার পরেই সাংবাদিক সম্মেলনে তিনি জানান, ‘আমাদের দলের কোচিং স্টাফরা সকলেই খুব অভিজ্ঞ। আমার ভূমিকায় সামান্যই পরিবর্তন হয়েছে। সকলের সঙ্গে একত্রিত হয়ে কাজ করাটাই আমার লক্ষ্য। গত দু বছর ধরে এই ফ্রাঞ্চাইজির সঙ্গে যুক্ত থাকার সুবাদে সকলকেই আমি খুব ভালভাবে চিনি।’

আরসিবি দলে নতুন সদস্য হিসাবে যোগ দেওয়া ওয়ানিন্দু হাসারাঙ্গাকে দলে নেওয়ার বিষয়ে কথা বলতে গিয়ে হেসেন সাফ জানিয়ে দেন যে শুধুমাত্র সদ্য পারফরম্যান্সের ভিত্তিতেই নয়, বরং বহুদিন ধরেই শ্রীলঙ্কান অলরাউন্ডারের ওপর তাঁদের নজর ছিল এবং ২৪ বছর বয়সী অলরাউন্ডার দলে যোগ দেওয়ার দলের গভীরতা অনেকটাই বাড়বে।

২১ অগস্ট ব্যাঙ্গালুরুতে আরসিবির সদস্যরা একত্রিত হওয়ার পরই সাত দিনের নিভৃতবাস কাটাবে। প্রথম তিন দিন ঘনঘন তাঁদের করোনা পরীক্ষাও করা হবে। ২৯ তারিখ ব্যাঙ্গালোর থেকেই চাটার্ড বিমানে করে সকলে সংযুক্ত আরব আমিরশাহীর উদ্দেশ্যে রওনা দেবেন। আপাতত সাত ম্যাচের মধ্যে পাঁচটি জিতে মরশুমের প্রথম ভাগটা দুর্দান্তভাবে শরু করেছে বিরাট কোহলির দল। একই প্রক্রিয়া বজায় রেখে সাফল্য ধরে রাখাই লক্ষ্য বলে জানান হেসেন। প্রসঙ্গত, দলের আন্তর্জাতিক ক্রিকেটাররা সরাসরি ২৯ অগস্ট থেকে মরু শহরে ধীরে ধীরে দলে যোগ দেবেন। 

বন্ধ করুন