বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > KKR ম্যাচেই T20 ক্রিকেটের বিরাট মাইলস্টোন টপকে যেতে পারেন কোহলি, এই নজির আর কোনও ভারতীয় তারকার নেই
বিরাট কোহলি। ছবি- আইপিএল।

KKR ম্যাচেই T20 ক্রিকেটের বিরাট মাইলস্টোন টপকে যেতে পারেন কোহলি, এই নজির আর কোনও ভারতীয় তারকার নেই

  • বিশ্বের পঞ্চম ক্রিকেটার হিসেবে টি-২০'র এলিট লিস্টে ঢুকে পড়তে পারেন RCB অধিনায়ক।

আইপিএল ২০২১-এর আমিরশাহি লেগের প্রথম ম্যাচে মাঠে নামার আগে বিরাট কোহলি জানিয়ে দিয়েছেন, টুর্নামেন্টের পরেই তিনি আরসিবি অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াবেন। সুতরাং, ক্যাপ্টেন হিসেবে এটাই বিরাটের শেষ আইপিএল। স্বাভাবিকভাবেই নেতা হিসেবে শেষ টি-২০ টুর্নামেন্টে দারুণ কিছু করে দেখাতে চাইবেন তিনি। অন্তত একবার আরসিবিকে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে চ্যাম্পিয়ন করাতে তত্পর দেখাবে ভারত অধিনায়ককে।

ব্যাঙ্গালোর এবার লিগ টেবিলে সুবিধাজনক জায়গায় রয়েছে। সুতরাং, এবছর ভালো কিছু করে দেখানো অসম্ভব নয় আরসিবির পক্ষে। দল হিসেবে ব্যাঙ্গালোর আইপিএল চ্যাম্পিয়ন হতে পারে কিনা, সেটা সময় বলবে। তবে ক্যাপ্টেন কোহলি কেকেআরের বিরুদ্ধে প্রথম ম্যাচেই গড়ে ফেলতে পারেন দুর্দান্ত নজির। কেকেআর ম্যাচে না হলেও, চলতি আইপিএলে টি-২০ ক্রিকেটের অনবদ্য এক মাইলস্টোন টপকে যাওয়ার হাতছানি রয়েছে বিরাটের সামনে।

আসলে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ব্যাট হাতে সফল হলে কোহলি টি-২০ ক্রিকেটে ১০ হাজার রানের মাইলস্টোন ছুঁয়ে ফেলতে পারেন। তার জন্য তাঁর দরকার মাত্র ৭১ রান। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে বিরাটের সংগ্রহ এই মুহূর্তে ৯৯২৯ রান।

সেই নিরিখে বিশ্বের পঞ্চম ক্রিকেটার হিসেবে টি-২০'র এলিট লিস্টে ঢুকে পড়তে পারেন আরসিবি অধিনায়ক। বিরাটের আগে টি-২০ ক্রিকেটে ১০ হাজার রান করেছেন ক্রিস গেইল (১৪২৬১), কায়রন পোলার্ড (১১১৭৪), শোয়েব মালিক (১০৮০৮) ও ডেভিড ওয়ার্নার (১০০১৭)।