বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > রিজার্ভ বেঞ্চে বসিয়ে রেখেই ‘বিশ্বসেরা’ অল-রাউন্ডারের IPL মরশুম নষ্ট করল KKR

রিজার্ভ বেঞ্চে বসিয়ে রেখেই ‘বিশ্বসেরা’ অল-রাউন্ডারের IPL মরশুম নষ্ট করল KKR

মহম্মদ নবি। ছবি- কেকেআর।

মেগা নিলাম থেকে দলে নিয়েও মহম্মদ নবিকে লিগের একটিও ম্যাচে মাঠে নামাল না কলকাতা নাইট রাইডার্স। কার্যত নেট বোলার হয়েই থেকে যেতে হল আফগান তারকাকে।

মাত্র ৪ রান করলেই অল-রাউন্ডার হিসেবে দুর্দান্ত নজির গড়ার হাতছানি ছিল মহম্মদ নবির সামনে। তবে ভাগ্যের পরিহাসে মাঠে নামার সুযোগই পেলেন না তিনি। দীর্ঘ অপেক্ষা করেও আইপিএল ২০২২-এর একটিও লিগ ম্যাচে মাঠা নামা হল না আইসিসির এক নম্বর টি-২০ অল-রাউন্ডারের। কলকাতা নাইট রাইডার্স লিগের ১৪টি ম্যাচেই রিজার্ভ বেঞ্চে বসিয়ে রাখে আফগান তারকাকে।

এবছর আইপিএলের মেগা নিলাম থেকে নবিকে ১ কোটি টাকার বিনিময়ে দলে নেয় কলকাতা নাইট রাইডার্স। যদিও তাঁকে ব্যবহার করার প্রয়োজন মনে করেনি কেকেআর।

নবি ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে ৩২৯টি ম্যাচ খেলেছেন। ১৩৮.৫৮ স্ট্রাইক রেটে তিনি রান করেছেন ৪৯৯৬। উইকেট নিয়েছেন ৩০২টি। সুতরাং মাত্র ৪ রান করলেই তিনি টি-২০ ক্রিকেটে ৫০০০ রান ও ৩০০ বেশি উইকেট নেওয়া ক্রিকেটারে পরিণত হবেন। এই নিরিখে তিনি বসে পড়তে পারতেন পোলার্ড, ব্র্যাভো, রাসেল ও শাকিবের সঙ্গে। তবে আইপিএলের মঞ্চে (লিগ পর্বে) সেই নজির গড়া হল না নবির।

কেকেআর বনাম লখনউ ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

নবি আইপিএলে নিয়মিত মাঠে নামার সুযোগ পাননি কখনই। ২০১৭ থেকে ২০২১ পর্যন্ত গত ৫টি মরশুমে মোট ১৭টি ম্যাচ খেলেছেন তিনি। ২০১৯ আইপিএলে সব থেকে বেশি ৮টি ম্যাচে মাঠে নামেন তিনি। গতবছর খেলেন ৩টি ম্যাচ। তবে আইপিএলে নিজের প্রথম ম্যাচ খেলার পর থেকে কখনও গোটা মরশুমে তাঁকে মাঠের বাইরে বসে থাকতে হয়নি। এবার কার্যত নেট বোলার হয়েই থেকে যেতে হল আফগান তারকাকে।

আরও পড়ুন:- মুম্বই না CSK, কারা 'লাস্ট বয়' হয়ে IPL 2022 শেষ করবে? উত্তর রয়েছে এই অঙ্কেই

একা নবিই নন, কলকাতার জার্সিতে মাঠে নামা হল না শ্রীলঙ্কার অল-রাউন্ডার চামিকা করুণাত্নেরও। লিগের ম্যাচে কলকাতার জার্সিতে মাঠে নামা হল না প্রথম সিং, অশোক শর্মা ও রমেশ কুমারেরও। করুণারত্নেকে মেগা নিলাম থেকে ৫০ লক্ষ টাকায় দলে নেয় কলকাতা।

বন্ধ করুন