বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: দলের স্বার্থে ওপেন করেননি মায়াঙ্ক, PBKS অধিনায়কের সিদ্ধান্তকে কুর্নিশ জাদেজার
পঞ্জাব কিংস অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল। ছবি- আইপিএল।
পঞ্জাব কিংস অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল। ছবি- আইপিএল।

IPL 2022: দলের স্বার্থে ওপেন করেননি মায়াঙ্ক, PBKS অধিনায়কের সিদ্ধান্তকে কুর্নিশ জাদেজার

  • গুজরাটের বিরুদ্ধে পঞ্জাবের হয়ে শিখর ধাওয়ানের সঙ্গে জনি বেয়ারস্টো ওপেন করতে নামেন।

দুর্ধর্ষ ফর্মে থাকা, টেবিল টপার গুজরাট টাইটানসের বিরুদ্ধে মঙ্গলবার (২ মে) মাঠে নেমেছিল পঞ্জাব কিংস। ১৪৪ রান তাড়া করতে নেমে ম্যাচে ২৪ বল বাকি থাকতে, অনায়াসেই আট উইকেটে গুজরাটকে মাত দেয় পঞ্জাব। এত বড় ব্যবধানে জয় পাওয়ায় এক ধাক্কায় লিগ তালিকায় পাঁচে উঠে এসেছে পঞ্জাব। 

এই দিন পঞ্জাব নিজেদের ব্যাটিং লাইন আপে বদল আনে। বরাবর ওপেন করে আসা পঞ্জাব অধিনায়ক মায়াঙ্ক, নিজে ওপেন না করতে নেমে বরং শিখর ধাওয়ানের সঙ্গে জনি বেয়ারস্টোকে ওপেনিংয়ে পাঠান। এমনকী তিনি নিজে ব্যাটই করেননি। বেয়ারস্টো ব্যাট হাতে মাত্র এক রান করে আউট হয়ে ব্যর্থ হলেও, দলের স্বার্থে অধিনায়ক মায়াঙ্কের এই সিদ্ধান্তকে কুর্নিশ জানিয়েছেন প্রাক্তন ভারতীয় তারকা অজয় জাদেজা।

পঞ্জাব-গুজরাট ম্যাচ শেষে জাদেজা Cricbuzz-এ বলেন, ‘আমি সত্যি বলতে ভাবতে পারিনি যে মায়াঙ্ক নিজেকে ব্যাটিং অর্ডারে নীচে নামিয়ে আনবেন। অধিনায়ক হিসাবে এটি একটি বিশাল বড় সিদ্ধান্ত। ওর নিজের দিক থেকে দেখতে গেলে ওপেনিং করাটাই ওর কাজে সবথেকে ভাল বিকল্প। তবে এই দলে একের পর এক তারকারা ব্যাটিংয়ে নামতেই থাকেন। একটি দল যেখানে বেয়ারস্টো ওপেন করছেন এবং তারপর রাজাপক্ষে, লিভিংস্টোনরা নামছেন, সেই দলের বিরুদ্ধে খেলার সময় কোনও বোলারের স্বস্তি পাওয়ার জন্য ওদের সকলকেই আউট করতে হবে।’

মায়াঙ্ক এই আইপিএলে ব্যক্তিগতভাবে খুব একটা আহামরি ফর্মে নেই। সেখানে শিখর দারুণ ফর্মে রয়েছেন। মরশুমের তৃতীয় সর্বোচ্চ রানসংগ্রাহক তিনি। গুজরাট ম্য়াচেও অপরাজিত ৬২ রান করে দলকে ম্যাচ জেতান শিখর। সুতরাং, শিখরের বদলে মায়াঙ্কের নিজেকেই ব্যাটিং অর্ডারে ড্রপ করা সঠিক সিদ্ধান্ত ছিল। এই জয়ের ফলে প্লে-অফের দৌড়ে ভালভাবে সামিল হয়ে গেল পঞ্জাব। তাদের পরের ম্যাচ শনিবার (৭ মে) রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে। 

বন্ধ করুন