বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: অর্ধশতরান ছাড়াই হতাশাজনক মরশুম শেষ করলেন রোহিত, হাতছাড়া অনন্য রেকর্ড
রোহিত শর্মাকে আউট করে নরকিয়া আর ওয়ার্নারের সেলিব্রেশন। ছবি- আইপিএল। (IPL Twitter)

IPL 2022: অর্ধশতরান ছাড়াই হতাশাজনক মরশুম শেষ করলেন রোহিত, হাতছাড়া অনন্য রেকর্ড

  • এ মরশুমে রোহিতের সর্বোচ্চ স্কোর ৪৮।

এ বারের আইপিএল মরশুমটা মুম্বই ইন্ডিয়ান্সের জন্য অনেকটা দুঃস্বপ্নের মতোই কেটেছে। রেকর্ড চ্যাম্পিয়নরা লিগ তালিকায় একেবারে শেষ স্থানে মরশুম সমাপ্ত করেছে। অধিনায়ক ও ব্যাটার দুই ক্ষেত্রেই এ মরশুমে ব্যর্থ রোহিত শর্মা। হাতছাড়া করলেন এক অনন্য রেকর্ডও। 

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে শনিবার (২১ মে) মুম্বই ইন্ডিয়ান্সের শেষ লিগ ম্যাচে ১৩ বলে মাত্র দুই রান করে আনরিখ নরকিয়ার বলে আউট হন রোহিত শর্মা। মুম্বই অবশ্য পাঁচ উইকেটে ম্যাচটি জিতে নেয়। তবে এই ইনিংসটি গোটা মরশুমে রোহিত শর্মার ফর্মের এক টুকরো উদাহরণ। গোটা মরশুমেই আগ্রাসন ও দায়িত্ব নিয়ে খেলার দ্বন্দ্বে বারবার ফেঁসে গিয়ে উইকেট হারিয়েছেন রোহিত। এসেছে সমালোচনাও। শেষমেশ চূড়ান্ত হতাশাজনকভাবেই শেষ হল রোহিতের এবারের আইপিএল সফর।

২০০৮ থেকে আইপিএল খেলা রোহিতের দখলেই এতদিন পর্যন্ত এক অনন্য রেকর্ড ছিল। তিনিই একমাত্র ব্যাটার যিনি বিগত ১৪টি আইপিএল মরশুমের প্রতিটিতে অন্তত একটি অর্ধশতরান করেছিলেন। তবে এ বারের মরশুম কোনও অর্ধশতরান আসেনি তাঁর ব্য়াট থেকে। মুম্বই অধিনায়কের মরশুমের সর্বোচ্চ স্কোর ৪৮। ফলে প্রতি মরশুমে অর্ধশতরান করার রেকর্ড হাতছাড়া হল তাঁর। রোহিত মরশুম শেষ করলে ১৯.১৪ গড় ও ১২০.১৮-র স্ট্রাইক রেটে মাত্র ২৬৮ রান করে।

বন্ধ করুন