বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: GT ম্যাচে বিরাটের ব্যাটিংয়ের একটা বিশেষ ভঙ্গি পছন্দ হয়েছে সচিনের
বিরাট কোহলি ও সচিন তেন্ডুলকর। ছবি- আইপিএল/গেটি।

IPL 2022: GT ম্যাচে বিরাটের ব্যাটিংয়ের একটা বিশেষ ভঙ্গি পছন্দ হয়েছে সচিনের

  • গুজরাটের বিরুদ্ধে ৭৩ রানের ইনিংসে ম্যাচ সেরা হন বিরাট কোহলি।

গুজরাট টাইটানসের বিরুদ্ধে অবশেষে ফর্মে ফিরেছেন বিরাট কোহলি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মরণ-বাঁচন ম্যাচে ৭৩ রান করে দলকে প্লে-অফের দৌড়ে টিকিয়ে রেখেছেন। হয়েছেন ম্যাচ সেরাও। কোহলির ফর্মে ফেরায় খুশি তাঁর অনুরাগীরা। তাঁর ইনিংস বেশ মনে ধরেছে সচিন তেন্ডুলকরেরও।

আর থেকে নিজের ব্যাটিংয়ে ঠিক কী বদল করেছেন বিরাট, যা সচিনের এত পছন্দ হয়েছে? নিজের ইউটিউব চ্যানেলে শেয়ার করা এক ভিডিয়োয় ‘মাস্টার ব্লাস্টার’ জানাচ্ছেন, ‘ব্যাঙ্গালোর ব্যাটাররা সবাই ইতিবাচক মানসিকতা নিয়ে এদিন ব্যাটে নেমেছিলেন। বিরাট আগে এগিয়ে এসে দলের হয়ে আক্রমণটা শুরু করে। এই ম্যাচে ওর একটা জিনিস আমার বেশ ভাল লেগেছে, সেটা হল ওর ফুটওয়ার্ক এবং ওর সোজা ব্যাটে বলগুলিকে খেলা। এটা তো স্পষ্ট বোঝা যাচ্ছিল এবং এটা দেখে আমার বেশ ভালই লেগেছে।’

৫৪ বলের ইনিংসে কোহলি মোট আটটি চার ও দুইটি ছক্কা হাঁকান। তাঁর মারা সবকয়টি বাউন্ডারির মধ্যে কিন্তু রশিদের বিরুদ্ধে যে শটটি মেরে কোহলি নিজের অর্ধশতরান পূর্ণ করেন, সেই শটটিই সচিনের মনে ধরেছে। ‘বিরাট রশিদের বিরুদ্ধে যে শটটি মেরে অর্ধশতরান পূর্ণ করে, ওটা দারুণ ছিল। আমার মনে হয় ও ধরতে পেড়েছিল যে ওটা লেগ স্পিন এবং বল ওর পায়ের কাছে আসছে। তাই শেষ মুহূর্তে কব্জির মোচড়ে বল বাইরে পাঠাতে সক্ষম হয়। আমার এই কারণে এই শটটা এত পছন্দ হয়েছে, কারণ শটটা স্লগ ছিল না। সব মিলিয়ে বিরাট দারুণ ব্যাট করেছে এবং ফ্যাফ (ডু'প্লেসি) দারুণভাবে ওকে সঙ্গ দিয়েছে।’ মত সচিনের।

বন্ধ করুন