বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: স্টাম্প আর ক্যাচ ধরে অনন্য নজির ঋদ্ধির, যা নেই ধোনি-পন্তেরও
ঋদ্ধিমান সাহা গড়ে ফেললেন অনন্য নজির।
ঋদ্ধিমান সাহা গড়ে ফেললেন অনন্য নজির।

IPL 2022: স্টাম্প আর ক্যাচ ধরে অনন্য নজির ঋদ্ধির, যা নেই ধোনি-পন্তেরও

  • লখনউয়ের জার্সিতে ঋদ্ধি ব্যাট হাতেও নিরাশ করেননি। ওপেন করতে নেমে ৭ ম্যাচে ৩৫.০০ গড়ে ২১০ রান করে ফেলেছেন। ২টি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর। তা ছাড়া কিপার হিসেবেও দলের সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন বাংলার তারকা কিপার।

ভারতীয় দল থেকে বাদ দেওয়া হয়েছে তাঁকে। আইপিএলের প্রথম দিকের ম্যাচেও তিনি সুযোগ পাননি। কিন্তু সুযোগ পাওয়ার পর থেকেই কখনও ব্যাট হাতে, কখনও উইকেটের পিছনে দাঁড়িয়ে নিজেকে প্রমাণ করে চলেছেন ঋদ্ধিমান সাহা। সেই সঙ্গে তিনি গড়ে ফেলেছেন নয়া নজিরও।

আইপিএলের ইতিহাস প্রথম উইকেটকিপার হিসেবে দু'বার এক ইনিংসে ৪ বা তার বেশি আউটের পিছনে বড় ভূমিকা নিয়েছেন ঋদ্ধি। কেকেআর-এর বিরুদ্ধে ৪টি দুরন্ত ক্যাচ ধরেছিলেন। আর মঙ্গলবার লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ২টি ক্যাচ ধরেন এবং ২টি স্টাম্পিং করেন ঋদ্ধি। এই নজির মহেন্দ্র সিং ধোনি বা ঋষভ পন্তেরও নেই।

লখনউয়ের জার্সিতে ঋদ্ধি ব্যাট হাতেও নিরাশ করেননি। ওপেন করতে নেমে ৭ ম্যাচে ৩৫.০০ গড়ে ২১০ রান করে ফেলেছেন। ২টি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর। তা ছাড়া কিপার হিসেবেও দলের সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন বাংলার তারকা কিপার।

আরও পড়ুন: পাওয়ার প্লে-তে সেরা গড়, তৃতীয় সর্বোচ্চ স্ট্রাইক-রেট, IPL জাতীয় দলে ঢোকার মাপকাঠি হলে ঋদ্ধি কিন্তু পিছিয়ে নেই

আইপিএলে যত ভালো ফর্মেই থাকুন না কেন শিলিগুড়ির পাপালি, তাঁর গায়ে টেস্ট ক্রিকেটারের তকমাই পড়ে গিয়েছে। তাই সীমিত ওভারের ক্রিকেটে জাতীয় দলে ঋদ্ধিমানের কথা ভাবাই হয় না। ৯টি ওয়ান ডে খেলেছেন। তবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে জাতীয় দলের জার্সি গায়ে চাপানো হয়নি ঋদ্ধির।

আইপিএল যদি জাতীয় দলে ঢোকার অলিখিত মাপকাঠিতে পরিণত হয়, তবে ঋদ্ধির পারফরম্যান্স তাঁকে জাতীয় টি-টোয়েন্টি দলে কেন জায়গা করে দেবে না, তা নিয়ে যথাযথ যুক্তি পেশ করা মুশকিল হবে জাতীয় নির্বাচকদের পক্ষে। অবশ্য বিশ্বকাপের বছরে জাতীয় টি-২০ দলে ঢোকার জোরালো দাবি জানাতে হলে ধারাবাহিকতা বজায় রাখতে হবে বাংলার উইকেটকিপার-ব্যাটসম্যানকে।

বন্ধ করুন