বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: SRH-এর ১৩.২৫ কোটির ব্রিটিশ তারকা ইডেনে ছাতু করলেন KKR বোলারদের, সেঞ্চুরি করে গড়লেন নজির

IPL 2023: SRH-এর ১৩.২৫ কোটির ব্রিটিশ তারকা ইডেনে ছাতু করলেন KKR বোলারদের, সেঞ্চুরি করে গড়লেন নজির

হ্যারি ব্রুক।

ইংল্যান্ডের তারকা ক্রিকেটার গত চার মাসে ৪টি টেস্ট সেঞ্চুরি করেছেন। এবং আইপিএলেও করে ফেললেন একটি সেঞ্চুরি। ৪ মাসে মোট ৫টি শতরান হাঁকালেন ব্রুক।

উমেশ যাদব, লকি ফার্গুসন থেকে বরুণ চক্রবর্তী, সুয়াশ শর্মা- সকলেই বেধড়ক ঠ্যাঙানি খেলেন হ্যারি ব্রুকের কাছে। কেউ ছাড় পেলেন না। আর ইডেন উপভোগ করল সানরাইজার্স হায়দরাবাদের ১৩.২৫ কোটির ব্রিটিশ তারকা হ্যারি ব্রুকের বিধ্বংসী ব্যাটিং। ৫০ করতে ৩২ বল নিলেও, বাকি ৫০ রান করলেন মাত্র ২৩ বলে। ৫৫ বলে ১০০ করে নজির গড়লেন তিনি। ২০২৩ আইপিএলে প্রথম সেঞ্চুরি হাঁকালেন ব্রুক।

ইংল্যান্ডের এই ক্রিকেটার শুক্রবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে শুরু থেকেই ছিলেন আগ্রাসী মেজাজে। তাঁর বিধ্বংসী ব্যাটিংয়েই এ দিন রানের পাহাড় গড়ে সানরাইজার্স হায়দরাবাদ। ব্রুকের সৌজন্যে ৪ উইকেটে ২২৮ রান করে হায়দরাবাদ। গত চার মাসে ৪টি টেস্ট সেঞ্চুরি করেছেন। এবং আইপিএলেও করে ফেললেন একটি সেঞ্চুরি। ৪ মাসে মোট ৫টি শতরান হাঁকালেন ব্রুক।

আরও পড়ুন: সিস্টেমেই সমস্যা আছে- বুমরাহের চোট নিয়ে লক্ষ্মণ আর NCA-এর উপর ক্ষোভ উগরালেন কাইফ

ক্রিকেটের নন্দনকাননে ওপেনার হিসেবে মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গী হয়েছিলেন হ্যারি ব্রুক। মায়াঙ্ক এবং ব্রুকের জুটি পাওয়ার প্লে-তে ভালো শুরুটা করেছিলেন। ওপেনিং জুটিতে ৪.১ ওভারে হয় ৪৬ রান। মায়াঙ্ক আগরওয়াল ১৩ বলে ৯ রান করে আন্দ্রে রাসেলের বলে আউট হন। চলতি মরশুমে এ দিনই প্রথম বোলিং করলেন রাসেল। এই ওভারের ষষ্ঠ বলে রাসেল ফেরান রাহুল ত্রিপাঠিকেও। ২টি চারের সাহায্যে ৪ বলে ৯ রান করেন প্রাক্তন নাইট রাহুল। পরপর ২ উইকেট ফেলে রাসেল যে আশা জাগিয়েছিলেন, সেটা ধুলিসাৎ করলেন ব্রিটিশ তারকা ব্রুক। পাওয়ার প্লে-র শেষে ২ উইকেটে ৬৫ রান করে হায়দরাবাদ। তখনই ১৭ বলে ৩৯ করে ফেলেছিলেন ব্রুক।

আরও পড়ুন: GT-র কেউ সহানুভূতি দেখাবে না- যশ দয়ালকে সাফ বলে দিয়েছিলেন রাহুল তেওয়াটিয়া

এর পর এডেন মার্করামের সঙ্গে জুটি বেঁধে হায়দরাবাদের ইনিংস এগিয়ে নিয়ে চলেন ব্রুক। জুটিতে তাঁরা করেন ৪৭ বলে ৭২ রান। ব্রুক শুরু থেকেই ছিলেন আগ্রাসী মেজাজে। মার্করামও ঝড় তোলেন। ১২.৫ ওভারে অরেঞ্জ আর্মির তৃতীয় উইকেটটি তুলে নেন বরুণ চক্রবর্তী। ২টি চার ও পাঁচটি ছয়ের সাহায্যে মার্করাম ২৬ বলে ৫০ রানের ঝোড়ো ইনিংস খেলেন।

মার্করাম আউট হলেও ব্রুকের সঙ্গী হন অভিষেক শর্মা। তিনিও হাত খুলে পেটাতে থাকেন। বাঁ-হাতি অভিষেক এ দিন ওয়াশিংটন সুন্দরের জায়গায় সুযোগ পান। ১৭ বলে ৩২ করে অভিষেক আউট হলে, হেনরিখ ক্লাসেন শেষ পর্যন্ত সঙ্গ দেন ব্রুককে। ক্লাসেন করেন ৬ বলে অপরাজিত ১৬ রান। আর ৫৫ বলে দাপটের সঙ্গে ১০০ করে চওড়া হাসি মুখে টেনে ইনিংস শেষে মাঠ ছাড়েন ব্রুক। সানরাইজার্সের ৫০ রান পূর্ণ হয়েছিল ৪.২ ওভারে। ১০০ রান হয় ১১ ওভারে। ১৪.৪ ওভারে হয় দেড়শো। ১৮তম ওভারের শেষ বলে ২০০ রানের গণ্ডি স্পর্শ করে হায়দরাবাদ। কেকেআর-এর রাসেল ৩ উইকেট নিয়েছেন। ১ উইকেট নেন বরুণ চক্রবর্তী।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.