বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023 PBKS Players List: রেকর্ড ১৮.৫০ কোটিতে স্যাম কারানকে কিনেও পার্সে ১২.২০ কোটি বাঁচাল পঞ্জাব

IPL 2023 PBKS Players List: রেকর্ড ১৮.৫০ কোটিতে স্যাম কারানকে কিনেও পার্সে ১২.২০ কোটি বাঁচাল পঞ্জাব

পার্সে ১২.২০ কোটি বাঁচাল পঞ্জাব কিংসের টিম ম্যানেজমেন্ট (ছবি-পঞ্জাব কিংস টুইটার)

IPL 2023 PBKS Players List: ২০২৩ আইপিএল মিনি নিলামের জন্য পঞ্জাব কিংসের পার্সে ছিল মোটা ৩২.২ কোটি টাকা। যার ফলে তাঁরা এবারে ৩ বিদেশিসহ মোট ৯ জন খেলোয়াড় কিনতে সফল হয়েছে। তবে নিলামে নামার আগে পঞ্জাবের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল সানরাইজার্স হায়দরাবাদ। যাদের পার্সে ছিল এবারের সবথেকে বেশি টাকা। তবে দারুণ কৌশল করে তারা নিজেদের দলকে সাজিয়ে নিয়েছে।

২০২৩ আইপিএল-এর মিনি নিলামে রেকর্ডের খাতায় নাম লেখাল পঞ্জাব কিং। রেকর্ড ১৮.৫০ কোটি টাকায় ইংল্যান্ডের তারকা ক্রিকেটার স্যাম কারানকে কিনল পঞ্জাব কিংস। শুধু এই মূল্যে নতুন খেলোয়াড় স্যাম কারানকে তারা কিনলও না, এর সঙ্গে আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে মূল্যবান ক্রিকেটার হিসাবে রেকর্ড বই-এর নাম তুললেন স্যাম কারান। আর আইপিএল- নিলামের এত বড় বাজি জেতার পরে প্রথমবার আইপিএল শিরোপা জয়ের অভিপ্রায় নিয়ে আবারও মাঠে নামবে প্রীতি জিন্টার পঞ্জাব কিংস দল। তবে শুধু স্যাম কারান নয়, ২০২৩ সালের জন্য দারুণ একটা দল তৈরি করার চেষ্টা করল পঞ্জাব।

আরও পড়ুন… শতরান হাতছাড়া করলেও ব্যাট হাতে ধোনির এই রেকর্ড ভেঙে দিলেন উইকেটরক্ষক পন্ত

২০২৩ আইপিএল মিনি নিলামের জন্য পঞ্জাব কিংসের পার্সে ছিল মোটা ৩২.২ কোটি টাকা। যার ফলে তাঁরা এবারে ৩ বিদেশিসহ মোট ৯ জন খেলোয়াড় কিনতে সফল হয়েছে। তবে নিলামে নামার আগে পঞ্জাবের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল সানরাইজার্স হায়দরাবাদ। যাদের পার্সে ছিল এবারের সবথেকে বেশি টাকা। তবে দারুণ কৌশল করে তারা নিজেদের দলকে সাজিয়ে নিয়েছে।

মায়াঙ্ক আগরওয়ালের নেতৃত্বে আইপিএল ২০২২ আইপিএল-এর স্মৃতিটা পঞ্জাব কিংসের জন্য খুব একটা ভালো ছিল না। ২০২২ সালে তাদের পারফরম্যান্স অত্যন্ত খারাপ ছিল। এমন পরিস্থিতিতে মায়াঙ্ক সহ মোট ৯ খেলোয়াড়কে বাইরের পথ দেখিয়েছিল পঞ্জাবের টিম ম্যানেজমেন্ট। যার মধ্যে ২ জন বিদেশী এবং সাত জন ভারতীয় খেলোয়াড় ছিলেন। এমন পরিস্থিতিতে ভারতের সেরা খেলোয়াড়দের দলে অন্তর্ভুক্ত করে ভারসাম্য খুঁজতে চেয়েছিল পঞ্জাব। যাতে ভক্তরা কোনও ভাবেই বলতে না পারে যে টিম ম্যানেজমেন্ট দল খারাপ করেছে। এই চ্যালেঞ্জটাও ছিল পঞ্জাবের সামনে।

আরও পড়ুন… এটা কি CSK-র মাস্টার স্ট্রোক! মাহির পরে কি স্টোকস হবেন দলের ভবিষ্যতের নেতা?

এমন পরিস্থিতে নিজেদের কৌশল সাজিয়েই নিলামের বাজারে নেমেছিল পঞ্জাব কিংসের টিম ম্যানেজমেন্ট। আসুন জেনে নেওয়া যাক পঞ্জাব কিংসের ম্যানেজমেন্ট কোন খেলোয়াড়দের উপর বাজি ধরেছিল এবং পঞ্জাব কিংসের দল এখন কেমন হয়েছে?

পঞ্জাব কিংস টিমের ২০২৩ আইপিএল-এর খেলোয়াড়দের সম্পূর্ণ তালিকা দেখে নেওয়া যাক-

কোন দেশের কোন খেলোয়াড়কে কত টাকায় কেনা হল এবারে-

ইংল্যান্ডের ব্যাটসম্যান স্যাম কারান ১৮.৫০ কোটি টাকায়

জিম্বাবোয়ের সিকান্দার রাজা ৫০ লক্ষ টাকায়

ভারতের ব্যাটসম্যান হারপ্রীত ভাটিয়া ৪০ লক্ষ টাকায়

ভারতের (কর্নাটক) ফাস্ট বোলার বিদ্যাথ কাভেরাপ্পা ২০ লক্ষ টাকায়

শিবম সিং ইন্ডিয়া (বিহার) ডানহাতি ব্যাটসম্যান ২০ লক্ষ টাকায়

ভারতের অলরাউন্ডার মোহিত রথি ২০ লক্ষ টাকায়

পঞ্জাব কিংসের বর্তমান দল:

শিখর ধাওয়ান (অধিনায়ক), জনি বেয়ারস্টো, প্রভসিমরান সিং, ভানুকা রাজাপাকসে, জিতেশ শর্মা, রাজ অঙ্গদ বাওয়া, ঋষি ধাওয়ান, লিয়াম লিভিংস্টোন, অথর্ব টাইডে, আর্শদীপ সিং, বালতেজ সিং, নাথান এলিস, কাগিসো রাবাদা, রাহুল চাহার, হরপ্রীত ব্রার এবং শাহরুখ খান।

তবে এত খরচ করার পরেও পঞ্জাব কিংসের টিম ম্য়ানেজমেন্টের পকেটে ১২.২০ কোটি টাকা বেঁচে গিয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা ‘ইনস্টাগ্রাম ফলোয়ার্সের ভিত্তিতে কাজ পাচ্ছেন শিল্পীরা’, ক্ষোভ উগরে দিলেন রত্না আদৃতের সঙ্গে সম্পর্কে ছিল?‘মিষ্টি দিদি’ কৌশাম্বিকে কেন আনফলো করেন? অকপট সৌমিতৃষা লিড ধরে রাখতে পারিনি, হতাশ লাগছে- Malaysia Masters final-এ হেরে আক্ষেপ সিন্ধুর এগিয়ে আসছে রেমাল ঘূর্ণিঝড়, কলকাতায় বৃষ্টি, বাংলাদেশের কী পরিস্থিতি? স্টার্কের ২৪ কোটি টাকার বল, বেঙ্কির ৩ বলের ম্যাজিক- কোন ৫ মুহূর্তে IPL জিতল KKR? IPL Final-এ গোল্ডেন ডাক করে ম্যাক্সওয়েল, স্টোইনিসের লজ্জার নজির ছুঁলেন হেড সোমে বাতিল ৫২ ট্রেন! ঘূর্ণিঝড়ের জেরে শিয়ালদা-হাওড়ায় কোনগুলি চলবে না? রইল লিস্ট এয়ার টার্বুল্য়ান্সের মাঝে পড়ল কাতার বিমান সংস্থার ফ্লাইট, ১২জন আহত ১১৩ রানে অলআউট, CSK-কে মুক্তি দিয়ে IPL Final-এর ইতিহাসে সর্বনিম্ন স্কোর SRH-এর

Latest IPL News

মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.