বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > হেরেও 2023 IPL টেবলের দুইয়ে LSG, চারে উঠল PBKS, অক্সিজেন পেল RCB, বেগুনি টুপির লড়াইয়ে মগডালে উড

হেরেও 2023 IPL টেবলের দুইয়ে LSG, চারে উঠল PBKS, অক্সিজেন পেল RCB, বেগুনি টুপির লড়াইয়ে মগডালে উড

দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে ফের লিগ শীর্ষে আরসিবি।

শনিবার ডাবল হেডারের ম্যাচের পর বদলে গেল আইপিএলের পরিসংখ্যানগুলো। পয়েন্ট টেবল যেমন বদলাল, তেমনই পাল্টে গেল বেগুনি এবং কমলা টুপির তালিকাও। কোহলি, ফ্যাফ ফের অরেঞ্জ ক্যাপের তালিকায় প্রথম পাঁচে জায়গা করে নিলেন। এ দিকে বেগুনি টুপির শীর্ষস্থান আবার দখল করলেন মার্ক উড। দুইয়ে নেমে গেলেন যুজবেন্দ্র চাহাল।

শনিবার ছিল আইপিএলের ২টি ম্যাচ। প্রথম ম্যাচটি ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং দিল্লি ক্যাপিটালসের মধ্যেষ সেই ম্যাচ জেতে আরসিবি। দ্বিতীয় ম্যাচটি ছিল লখনউ সুপার জায়ান্টস এবং পঞ্জাব কিংসের মধ্যে। জয় পায় পঞ্জাব। এই দুই ম্যাচের পর প্রচুর অদলবদল হয়েছে পয়েন্ট টেবলে। বদলেছে অরেঞ্জ এবং পার্পল ক্যাপের তালিকা।

এক ঝলকে দেখে নিন পুরো পয়েন্ট টেবল:

১) টিম- রাজস্থান রয়্যালস, ম্যাচ: ৪, জয়: ৩, পরাজয়: ১, ড্র:০, পয়েন্ট: ৬, নেট রানরেট: ১.৫৮৮

২) টিম- লখনউ সুপার জায়ান্টস, ম্যাচ: ৫, জয়: ৩, পরাজয়: ২, ড্র:০, পয়েন্ট: ৬, নেট রানরেট: ০.৭৬১

৩) টিম- গুজরাট টাইটান্স, ম্যাচ: ৪, জয়: ৩, পরাজয়: ১, ড্র:০, পয়েন্ট: ৬, নেট রানরেট: ০.৩৪১

৪) টিম- পঞ্জাব কিংস, ম্যাচ: ৫, জয়: ৩, পরাজয়: ২, ড্র:০, পয়েন্ট: ৬, নেট রানরেট: -০.১০৯

৫) টিম- কলকাতা নাইট রাইডার্স, ম্যাচ: ৪, জয়: ২, পরাজয়: ২, ড্র: ০, পয়েন্ট: ৪, নেট রানরেট: ০.৭১১

৬) টিম- চেন্নাই সুপার কিংস, ম্যাচ: ৪, জয়: ২, পরাজয়: ২, ড্র: ০, পয়েন্ট: ৪, নেট রানরেট: ০.২২৫

৭) টিম- রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, ম্যাচ: ৪, জয়: ২, পরাজয়: ২, ড্র:০, পয়েন্ট: ৪, নেট রানরেট: -০.৩১৬

৮) টিম- সানরাইজার্স হায়দরাবাদ, ম্যাচ: ৪, জয়: ২, পরাজয়: ২, ড্র: ০, পয়েন্ট: ৪, নেট রানরেট: -০.৮২২

৯) টিম- মুম্বই ইন্ডিয়ান্স, ম্যাচ: ৩, জয়: ১, পরাজয়: ২, ড্র: ০, পয়েন্ট: ২, নেট রানরেট: -০.৮৭৯

১০) টিম- দিল্লি ক্যাপিটালস, ম্যাচ: ৫, জয়: ০, পরাজয়: ৫, ড্র: ০, পয়েন্ট: ০, নেট রানরেট: -১.৪৮৮

আরও পড়ুন: কেন স্লো খেললেন, তার সাফাই দিতে দলে ব্যাটারদের ভূমিকা বোঝালেন কেএল রাহুল

অরেঞ্জ ক্যাপের তালিকা:

১) শিখর ধাওয়ান- ৪ ম্যাচ খেলে মোট ২৩৩ রান করে ফেলেছেন শিখর ধাওয়ান। সেই সঙ্গে কমলা টুপির লড়াইয়ে এক নম্বর স্থান ধরে রেখেছেন তিনি। তাঁর সর্বোচ্চ রান অপরাজিত ৯৯। গড় ১১৬.৫০। আর স্ট্রাইকরেট ১৪৬.৫৪।

২) ডেভিড ওয়ার্নার- ফের পাঁচ নম্বর ম্যাচেও হারল দিল্লি ক্যাপিটালস। তবে দিল্লি হেরে চললেও, ডেভিড ওয়ার্নার কমলা টুপির লড়াইয়ে দ্বিতীয় স্থানের দখলই রাখল। তাঁর মোট রান এখন ২২৮। সর্বোচ্চ ৬৫। গড় ৪৫.৬০। স্ট্রাইকরেট ১১৬.৯২।

৩) বিরাট কোহলি- দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৫০ রান করে কোহলি উঠে এলেন তিনে। চার ম্যাচে তাঁর মোট রান ২১৪। অপরাজিত ৮২ সর্বোচ্চ স্কোর। গড় ৭১.৩৩। স্ট্রাইকরেট ১৪৭.৫৮।

৪) জস বাটলার- চার ম্যাচে মোট ২০৪ রান করে অরেঞ্জ ক্যাপের তালিকায় তিনে রয়েছেন বাটলার। সর্বোচ্চ ৭৯ রান। গড় ৫১.০০। স্ট্রাইকরেট ১৭০.০০।

৫) ফ্যাফ ডু'প্লেসি- ফ্যাফ আবার দিল্লির বিরুদ্ধে ২৬ রান করে কমলা টুপির তালিকায় পাঁচে উঠে এলেন। চার ম্যাচে তাঁর মোট স্কোর ১৯৭ রান। সর্বোচ্চ অপরাজিত ৭৯ রান। স্ট্রাইকরেট ১৬৮.৩৭।

৬) রুতুরাজ গায়কোয়াড়- ৪ ম্যাচে মোট ১৯৭ রান করে ফেলেছেন রুতুরাজ গায়কোয়াড়। তিনি রয়েছেন কমলা টুপির লড়াইয়ে রয়েছেন চারে। সর্বোচ্চ ৯২। গড় ৬৫.৬৭। স্ট্রাইকরেট ১৫৫.১১।

৭) শুভমন গিল- ৪ ম্যাচে মোট ১৮৩ রান করে পাঁচে রয়েছেন শুভমন গিল। তাঁর সর্বোচ্চ রান ৬৭। গড় ৪৫.৭৫। স্ট্রাইকরেট ১৪১.৮৬।

আরও পড়ুন: খুঁড়িয়ে মাঠ ছাড়েন,ব্যাট হাতে ব্যর্থ হন, রাসেলের চোটের হাল কী? আপডেট দিলেন নীতিশ

পার্পল ক্যাপের তালিকা:

১) মার্ক উড- পঞ্জাব কিংসের বিরুদ্ধে ২ উইকেট নিয়ে ফের পার্পল ক্যাপের তালিকায় এক নম্বর জায়গা দখল করেছেন মার্ক উড। এই মুহূর্তে ৪ ম্যাচ খেলে তাঁর মোট উইকেট সংখ্যা ১১। ইকোনমি রেট ৮.১২। সেরা পারফরম্যান্স ১৪/৫।

২) যুজবেন্দ্র চাহাল- চার ম্যাচে ১০টি উইকেট নিয়ে ফেলেছেন যুজবেন্দ্র চাহাল। তবে মার্ক উড শীর্ষ স্থান দখল করায়, যুজি ফের পার্পল ক্যাপের তালিকার দুইয়ে নেমে এলেন। তাঁর ইকোনমি রেট ৭.৫৬। সেরা পারফরম্যান্স ১৭/৪।

৩) রশিদ খান- রশিদ খান পার্পল ক্যাপের তালিকায় দুইয়ে রয়েছেন। চার ম্যাচে তাঁর মোট উইকেট সংখ্যা এখন ৯। রশিদের ইকোমি রেট ৭.৫০। সেরা পারফরম্যান্স ৩১/৩।

৪) রবি বিষ্ণোই- পঞ্জাবের বিরুদ্ধে ২ উইকেট নিয়ে বেগুনি টুপির লড়াইয়ে ফের প্রথম পাঁচে ঢুকে পড়লেন রবি বিষ্ণোই। ৫ ম্যাচে তাঁর মোট উইকেট সংখ্যা ৮। ইকোনমি রেট ৭.১৩। সেরা পারফরম্যান্স ২৮/৩।

৫) আর্শদীপ সিং- লখনউয়ের বিরুদ্ধে আর্শদীপ ১ উইকেট নিয়েছেন। সেই সঙ্গে ৫ ম্যাচে তাঁর মোট উইকেট সংখ্যা এখন ৮। তাঁর ইকোনমি রেট ৮.২৯। সেরা পারফরম্যান্স ১৯/৩।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রাঁচি টেস্ট থেকে বাদ পড়ে দেশে ফিরছেন ব্রিটিশ স্পিনার, খেলবেন না শেষ ম্যাচেও বিয়েবাড়িতে চলল গুলি, উত্তরপ্রদেশে খুন দাউদ ইব্রাহিমের 'মেয়ে ভাগানো' আত্মীয় ধর্ষণের দায়ে ৪.৫ বছরের জেল বার্সার প্রাক্তন তারকার, জরিমানা দিতে ১৫০,০০০ ইউরো মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল ডান্স দিওয়ানের মঞ্চে ‘মৃত্যু’! মনে আঘাত পেয়ে কেঁদে ভাসালেন মাধুরী মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল দেশের সবচেয়ে ‘অপরিষ্কার শহর' হাওড়া-সহ বাংলার ১১পুরসভা পাচ্ছে কেন্দ্রের পুরস্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.