বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: দল হারলেও ইডেনে গব্বরের দাদাগিরি, হাফসেঞ্চুরি করে কোহলির নজির স্পর্শ করলেন শিখর

IPL 2023: দল হারলেও ইডেনে গব্বরের দাদাগিরি, হাফসেঞ্চুরি করে কোহলির নজির স্পর্শ করলেন শিখর

শিখর ধাওয়ান।

চলতি মরশুমে এখনও পর্যন্ত শিখর ৫৮.১৬ গড়ে এবং ১৪৩.৬২ স্ট্রাইক রেটে ৩৪৯ রান করেছেন। তিনি এই মরশুমে এখনও পর্যন্ত তিনটি হাফসেঞ্চুরি করেছেন। তাঁর সেরা স্কোর অপরাজিত ৯৯।

ভারতের তারকা ব্যাটসম্যান এবং পঞ্জাব কিংস (পিবিকেএস) অধিনায়ক সোমবার তাঁর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্যারিয়ারের ৫০তম হাফসেঞ্চুরি পূর্ণ করেছেন। কলকাতার ইডেন গার্ডেন্সে নাইট রাইডার্সের বিপক্ষে তাঁর দল হারলেও, বড় মাইলস্টোন স্পর্শ করেছেন শিখর।

কেকেআর-এর বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে বেকায়দায় পড়ে পঞ্জাবের ব্যাটাররা। যখন অন্য প্রান্তে একের পর এক উইকেট পড়ছিল, তখন শিখর খুঁটি হয়ে দাঁড়িয়েছিলেন। তাঁর ৪৭ বলে ৫৭ রানের ইনিংসের হাত ধরে পঞ্জাব কিংস ভদ্রস্থ স্কোর করতে পেরেছিল। তারা নাইটদের সামনে ১৮০ রানের লক্ষ্য রাখতে পেরেছিল। শিখরের ৫৭ রানের ইনিংস সাজানো ছিল ন'টি চার এবং একটি ছয় দিয়ে। শিখরের স্ট্রাইকরেট অবশ্য কম ছিল। ১২১.২৭ ছিল। তবে যে হারে উইকেট হারাচ্ছিল পঞ্জাব, তাতে শিখরের ধরে খেলা ছাড়া উপায় ছিল না।

আরও পড়ুন: ভালো অফ স্পিনার না থাকায় ভুগলাম- ম্যাচ হেরে কার্যত ম্যানেজমেন্টকে তোপ শিখরের

তবে যে ভাবেই হাফসেঞ্চুরি হোক না কেন, শিখর কিন্তু ধরে ফেলেছেন বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নারদের। কোহলির (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর) পরে দ্বিতীয় ভারতীয় এবং ওয়ার্নারের (দিল্লি ক্যাপিটালস) এর পরে তৃতীয় ক্রিকেটার হিসেবে অর্ধশতরানের হাফসেঞ্চুরি করে ফেললেন শিখর। আইপিএল ইতিহাসে সবচেয়ে বেশি অর্ধশতরান রয়েছে ওয়ার্নারের। মোট ৫৭টি হাফসেঞ্চুরি করেছেন তিনি। বিরাট এবং শিখরের ৫০টি করে হাফসেঞ্চুরি রয়েছে।

ওয়ার্নার আইপিএলের ইতিহাসে সর্বাধিক পঞ্চাশ প্লাস স্কোর করার রেকর্ড নিজের দখলেই রেখছেন। তাঁর চারটি সেঞ্চুরি ধরলে মোট ৬১টি হাফসেঞ্চুরি হয়ে যাচ্ছে। আইপিএলে বিরাটের ৫টি সেঞ্চুরি ধরলে মোট ৫৫টি হাফসেঞ্চুরি রয়েছে। শিখর আবার ২টি শতরান সহ মোট ৫২টি হাফসেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন: ফের রিঙ্কু জলবা, এবার শেষ বলে চার হাঁকিয়ে প্লে-অফের লড়াইয়ে রাখল নাইটদের

সামগ্রিক ভাবে শিখর ৩৫.৯৩ গড়ে এবং ১২৭.১৬ স্ট্রাইক রেটে ৬,৫৯৩ রান করেছেন। তিনি তাঁর আইপিএল ক্যারিয়ারে দু'টি সেঞ্চুরি এবং ৫০টি হাফ সেঞ্চুরি করেছেন। তাঁর সেরা স্কোর ১০৬ রান। বিরাটের (৭,০৪৩ রান) এবং তিনি আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ওয়ার্নার (৬,২১১ রান) রয়েছেন তৃতীয় স্থানে।

চলতি মরশুমে এখনও পর্যন্ত শিখর ৫৮.১৬ গড়ে এবং ১৪৩.৬২ স্ট্রাইক রেটে ৩৪৯ রান করেছেন। তিনি এই মরশুমে এখনও পর্যন্ত তিনটি হাফসেঞ্চুরি করেছেন। তাঁর সেরা স্কোর অপরাজিত ৯৯।

সোমবার কেকেআর-এর বিরুদ্ধে ১৭৯ রান করেও জেতা হয়নি। শেষ বলে কলকাতা নাইট রাইডার্সের রিঙ্কু সিং চার হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন। ৫ উইকেটে ম্যাচ জেতে কলকাতার দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.