বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL Final MoM Devon Conway: 'জীবনের সেরা জয়', দেশের হয়ে জেতা ম্যাচেরও ওপরে IPL-কে স্থান ফাইনাল সেরা ডেভন কনওয়ের

IPL Final MoM Devon Conway: 'জীবনের সেরা জয়', দেশের হয়ে জেতা ম্যাচেরও ওপরে IPL-কে স্থান ফাইনাল সেরা ডেভন কনওয়ের

ডেভন কনওয়ে (AP)

এবছর সব মিলিয়ে ১৫ ইনিংসে ৬৭২ রান করেছেন কনওয়ে। এর মধ্যে রয়েছে ৬টি অর্ধশতরানের ইনিংস। ১৩৯.৭১ স্ট্রাইকরেট এবং ৫১.৬৯ গড়ে এবছর রান করেছেন এই কিউয়ি ব্যাটার। আর ফাইনালে মাত্র ২৫ বলে ৪৭ রান করে সিএসকে-কে জয়ের জন্য প্ল্যাটফর্ম গড়ে দিয়েছিলেন কনওয়ে।

নিউজিল্যান্ডের হয়ে তিনটি ফর্ম্যাটেই নিয়মিত খলেন। টেস্টে দ্বিশতরান রয়েছে। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৭টি সেঞ্চুরি এবং ২০টি অর্ধশতরান রয়েছে। দেশকে বেশ কয়েকটি ম্যাচই জিতিয়েছেন। তবে দেশের হয়ে জেতা যেকোনও ম্যাচের থেকে আইপিএল জয়কে ওপরে স্থান দিচ্ছেন ডেভন কনওয়ে। ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ার পর কনওয়ে বলেন, 'এটা আমার গোটা জীবনের সেরা জয়'। এবছর প্রথম থেকেই ফর্মে ছিলেন কনওয়ে। ফাইনালে দুর্দান্ত খেলা ছাড়াও সারা মরশুমই রান এসেছে তাঁর ব্যাট থেকে। চেন্নাইয়ের মন্থর উইকেটেও দ্রুত গতিতে রান করতে সক্ষ হয়েছেন তিনি। বিদেশি ক্রিকেটার হয়েও ভারতের মাটিতে দুর্দান্ত ভাবে খেলেছেন স্পিন। সব মিলিয়ে আসন্ন বিশ্বকাপের আগে ভারতের মাটিতে আইপিএল-এর এই মরশুমটা মনমতো গিয়েছে কনওয়ের জন্য। আর ফাইনালে মাত্র ২৫ বলে ৪৭ রান করে সিএসকে-কে জয়ের জন্য প্ল্যাটফর্ম গড়ে দিয়েছিলেন কনওয়ে। (আরও পড়ুন: ধোনিও 'মানুষ', তাঁরও আবেগ আছে... পঞ্চম IPL জিতে 'স্বীকারোক্তি' ক্যাপ্টেন কুলের)

হার্দিক পাণ্ডিয়াকে এক্সট্রা কভারের ওপর দিয়ে ছক্কা মেরে শুরু করেছিলেন। এরপর আর থামার নাম নেননি। প্রায় ২১ রান প্রতি ওভারের গড়ে দলকে ফাইনাল জয়ের দিকে এগিয়ে নিয়ে গিয়েছিলেন কনওয়ে। রশিদ খান, শামি, কারও তোয়াক্কা করেননি। শেষে নূর আহমেদের বলে প্যাভিলিয়নে ফেরেন কনওয়ে। তবে ততক্ষণে গুজরাটের আত্মবিশ্বাসে বড় ক্ষত তৈরি করেছেন তিনি। তাই তাঁকেই ফাইনালেন সেরা ক্রিকেটার হিসেবে বেছে নেওয়া হয়। আইপিএল ফাইনালের সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার পর কনওয়ে বলেন, 'আমাদের অনেকক্ষণ অপেক্ষা করতে হয়েছিল বৃষ্টির কারণে। রুতুরাজ এবং আমি দু'জনেই বেশ উদ্বিগ্ন ছিলাম। তবে আমরা আমাদের মধ্যে ছক কষে নিয়েছিলাম যে কীভাবে এগোব। ব্যক্তিগত ভাবে, এটা আমার জীবনের সেরা জয়। আইপিএল ফাইলা... এর থেকে বড় আর কি হবে।' ডেভন কনওয়ে নিজের পারফর্ম্যান্সের জন্য মাইক হাসিকে ধন্যবাদ জানান। তিনি বলেন, 'আমার এই পারফর্ম্যান্সের অনেকটা কৃতিত্ব বাঁহাতি মাইক হাসিকে দিতে চাই আমি। তাঁর জুতোতে পা গলিয়ে ভালো লাগছে।' উল্লেখ্য, সিএসকে-র হয়ে এককালে ওপেনিং করা মাইক হাসি বর্তমানে চেন্নাইয়েরই ব্যাটিং কোচ।

এদিকে নিজের ব্যাটিং নিয়ে ডেভন বলেন, 'আমি সব সময় ইতিবাচক মনোভাব নিয়ে ব্যাটিং করি। সামনের দিকে মারার জন্য ব্যাট ঘুড়িয়ে থাকি। রুতুরাজের সঙ্গে ব্যাটিং করা এক বড় প্রাপ্তি আমার জন্য। রুতু খুব ভালো ভালো শট মারে। আমেদর পার্টনারশিপটা বেশ চলেছে এবছর। আমি বাঁহাতি, ও ডানহাতি, আমরা দু'জনেই দু'জনের ব্যাটিং উপভোগ করেছি। দলের পরিবেশও দুর্দান্ত ছিল। আমি খুবই খুশি যে আমরা সঠিক দিকে এগিয়ে চলেছি। এত অসাধারণ ক্রিকেটারদের সঙ্গে খেলতে পেরে ভালো লাগছে।' উল্লেখ্য, এবছর সব মিলিয়ে ১৫ ইনিংসে ৬৭২ রান করেছেন কনওয়ে। এর মধ্যে রয়েছে ৬টি অর্ধশতরানের ইনিংস। ১৩৯.৭১ স্ট্রাইকরেট এবং ৫১.৬৯ গড়ে এবছর রান করেছেন এই কিউয়ি ব্যাটার।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সবুজ পাঞ্জাবি পরে কুণালের সঙ্গে চা-চক্রে সুদীপ, 'বিজেপি' তকমা পেয়েছিলেন আগেই এখনই ঝড়-বৃষ্টি হবে একাধিক জেলায়, হতে পারে শিলাবৃষ্টি, কিছুটা গরমও কমবে বাংলায়! আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জেনে নিন ৫ মার্চের রাশিফল সিভিক-গ্রিন পুলিশ নিয়ে সিপি-র জবাবে হতবাক,'শাহজাহানদের' নিয়ে কড়া বার্তা কমিশনের সমর্থকদের টিফো লাগানোর জন্য কাঠগড়ায় মোহনবাগান,অভিযোগ উঠল ফেডারেশনের নিয়ম ভঙ্গের ট্রেন হবে না,জনগর্জনের আগে মাথায় বাজ! উত্তরবঙ্গ থেকে তৃণমূলের ভাড়ার রেল বাতিল সামনে গৌরী, মেয়ে সুহানার কোমর জড়িয়ে পার্টিতে নাচলেন শাহরুখ ন্যানির কাছে নয়, সর্বক্ষণ মেয়ে রাহাকে কোলে নিয়ে ঘুরলেন, কাছ ছাড়া করলেন না রণবীর রহস্যময়ীকে আদুরে চুমু, প্রেমে ইস্তেহার প্রসেনজিৎ-পুত্রের, বুম্বাদার হবু বউমা… ঝাড়খণ্ডে স্টেজ শো করতে এসে গণধর্ষণের শিকার ছত্তিশগড়ের যুবতী, গ্রেফতার ২

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.