বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > সোশ্যাল মিডিয়া থেকে সরালেন CSK-এর সব পোস্ট, জাদেজার সঙ্গে বিচ্ছেদ তবে চূড়ান্ত?
মহেন্দ্র সিং ধোনি এবং রবীন্দ্র জাদেজা।

সোশ্যাল মিডিয়া থেকে সরালেন CSK-এর সব পোস্ট, জাদেজার সঙ্গে বিচ্ছেদ তবে চূড়ান্ত?

  • জাদেজার অধীনে চেন্নাই তাদের ৮ ম্যাচের মধ্যে ছ'টিতে হেরেছে। ক্যাপ্টেন হওয়ার পর তাঁর নিজের পারফরম্যান্সও তথৈবচ। জাদেজা ১০ ম্যাচ খেলে ২০ গড়ে মাত্র ১১৬ রান করেছেন। এবং ৭.৫১ ইকোনমি রেটে মাত্র ৫ উইকেট নিয়েছিলেন।

২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার জন্য খুবই হতাশাজনক ছিল। আইপিএলের ১৫তম মরশুম শুরু হওয়ার ঠিক আগে মহেন্দ্র সিং ধোনি চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব ছেড়ে দেন। তখন সিএসকে রবীন্দ্র জাদেজাকে অধিনায়ক করে। কিন্তু জাদেজার নেতৃত্ব চূড়ান্ত খারাপ পারফরম্যান্স করে চেন্নাই। শেষের কয়েকটি ম্যাচে অবশ্য ফের অধিনায়কত্বের দায়িত্ব নেন এমএস ধোনি। শুধু তাই নয়, চোটের কারণে আইপিএলের বাকি ম্যাচেও দলের বাইরে ছিলেন জাদেজা।

তবে এখন যা পরিস্থিতি তাতে মনে হচ্ছে না, চেন্নাই সুপার কিংস আর ফিরবেন না রবীন্দ্র জাদেজা! আগামী আইপিএল মরশুম শুরুর আগে রবীন্দ্র জাদেজা সম্ভবত সরাসরি নিলামে উঠবেন। জাদেজা এবং সিএসকে ইতিমধ্যেই একে অপরকে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে আনফলো করে দিয়েছে।

আরও পড়ুন: চাপ সামলাতে না পেরে নেতৃত্ব ছাড়া ক্রিকেটার কোন যুক্তিতে ভারতের সহ-অধিনায়ক হলেন?

গত তিন বছরের পোস্ট মুছে ফেলা হয়েছে

শুক্রবার নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে গত তিন বছরের সিএসকে-এর সমস্ত পোস্ট মুছে ফেলেছেন জাদেজা। এর থেকেই বোঝা যাচ্ছে জাড্ডু এবং ফ্র্যাঞ্চাইজির মধ্যে সম্পর্ক তলানিতে এসে দাঁড়িয়েছে। রবীন্দ্র জাদেজার ঘনিষ্ঠ একটি সূত্র স্পোর্টস ওয়েবসাইটকে বলেছেন, ‘হ্যাঁ, তিনি খুব বিরক্ত এবং আহত। অধিনায়কত্বের বিষয়টি আরও ভালো ভাবে সামলানো যেত। সব কিছু খুব আকস্মিক ভাবে ঘটেছে। জিনিসগুলি যে ভাবে আকার নিয়েছে, তা যে কোনও মানুষকে আঘাত করবে।’

আরও পড়ুন: WI-এর বিরুদ্ধে ODI টিমে নেই রোহিত, কোহলি, বুমরাহরা, অধিনায়ক শিখর, জাদেজা ডেপুটি

নেট পাড়ায় আলোড়ন

জাদেজা চেন্নাইয়ের যাবতীয় পোস্ট মুছে ফেলার পর সোশ্যাল মিডিয়ায় তীব্র আলোড়ন বয়ে চলেছে। একজন ভক্ত লিখেছেন, ‘জাদেজা এই বছর তাঁর জন্মদিনে ধোনিকে শুভেচ্ছা জানাননি। (তিনি প্রতি বছর এটি করেন)। তিনি ইনস্টাগ্রামে তাঁর সমস্ত সিএসকে সম্পর্কিত পোস্টগুলিও মুছে দিয়েছেন। অবশ্যই সবটা ঠিকঠাক নেই।’

অন্য একজন লিখেছেন, ‘রবীন্দ্র জাদেজা হয়তো ২০২৩ মুরশুমে সিএসকে ছেড়ে দেবেন। সিএসকে সম্পর্কিত প্রায় প্রতিটি পোস্ট মুছে ফেলা হয়েছে। এ ছাড়াও দীপক চাহার এবং অম্বাতি রায়ডুর কথা শুনছি। তবে এই দু'জন সম্পর্কে নিশ্চিত নই। সিএসকে-র ভক্তদের জন্য এটা মেনে নেওয়া কঠিন।’

২০২২ আইপিএলে সিএসকে অধিনায়ক হিসেবে জাড্ডুর পারফরম্যান্স

জাদেজার অধীনে চেন্নাই তাদের ৮ ম্যাচের মধ্যে ছ'টিতে হেরেছে। ক্যাপ্টেন হওয়ার পর তাঁর নিজের পারফরম্যান্সও তথৈবচ। জাদেজা ১০ ম্যাচ খেলে ২০ গড়ে মাত্র ১১৬ রান করেছেন। এবং ৭.৫১ ইকোনমি রেটে মাত্র ৫ উইকেট নিয়েছিলেন।

অধিনায়কত্ব ছাড়ার কয়েক দিন পর পাঁজরের চোটের কারণে আইপিএলের বাকি ম্যাচ তিনি খেলতে পারেননি। তাঁর দল থেকে ছিটকে যাওয়ার পিছনের কারণটি চোট বলে উল্লেখ করা হলেও, অনেকেই মনে করেছিলেন যে, তারকা অলরাউন্ডারকে বাদ পড়তে হয়েছে।

জাদেজাকে ১৬ কোটিতে ধরে রাখা হয়েছিল

২০১২ সালের নিলামে সিএসকে-তে যোগ দেওয়ার পর জাদেজা এই দলে মোট দশ বছর কাটিয়ে ফেলেছেন। সেই সঙ্গে সিএসকে-র হয়ে দু'টি আইপিএল শিরোপা জিতেছেন। একই সঙ্গে তিনি নিজেকে অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। আইপিএল ২০২২-এর মেগা নিলামের আগে ৩১ বছরের জাদেজাকে ফ্র্যাঞ্চাইজি ১৬ কোটিতে রিটেন করে।

বন্ধ করুন