বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > MI vs RR: রোহিতের জন্মদিনে অবশেষে জয়ের মুখ দেখল মুম্বই, তবে বড় দেরী করে
রোহিতের জন্মদিনের দিনই জয়ে ফিরল মুম্বই। ছবি: এএনআই

MI vs RR: রোহিতের জন্মদিনে অবশেষে জয়ের মুখ দেখল মুম্বই, তবে বড় দেরী করে

  • ২০২২ আইপিএলের ৯ নম্বর ম্যাচে অবশেষে জয়ে ফিরল মুম্বই। তাও দলের অধিনায়ক রোহতি শর্মার জন্মদিনের দিন। তবে এই জয়ে ফিরতে বড় দেরী করে ফেলেছে তারা। বাকি সব ম্যাচে জিতলেও প্লে-অফে ওঠার আশা তাদের আর নেই।

শনিবার ডাবল হেডারের ম্য়াচে ফের শেষ ওভারের নাটক। গুজরাট টাইটানস-রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচও শেষ ওভারের টানটান উত্তেজনায় পৌঁছে গিয়েছিল। দ্বিতীয় ম্যাচটির ক্ষেত্রেও, অর্থাৎ মুম্বই ইন্ডিয়ান্স-রাজস্থান রয়্যালস ম্যাচেও একই ঘটনার পুনরাবৃত্তি। তবে মুম্বইযের শেষ ওভারের লড়াইটা তুলনামূলক ভাবে সহজ ছিল।

কারণ শেষ ওভারে মুম্বইয়ের জয়ের জন্য দরকার ছিল মাত্র ৪ রান। হাতে ছিল ৬ উইকেট। কিন্তু রোহিত শর্মার টিমকে চাপে ফেলে দিয়েছিলেন কুলদীপ সেন। ২০তম ওভারে বল করতে এসেছিলেন কুলদীপ। প্রথম বলেই কায়রন পোলার্ডকে সাজঘরে ফেরান তিনি। তাতে সাময়িক ভাবে বেশ চাপে পড়ে যায় মুম্বই। ১৪ বলে ১০ রান করে ক্যাচ আউট হন পোলার্ড। তবে তাঁর আউট নিয়ে প্রশ্ন রয়ে গিয়েছে। তাঁর ক্যাচটি ধরেছিলেন ড্যারেল মিচেল। কিন্তু বলটি মাটিতে ঠেকে গিয়েছিল কিনা, তা নিয়ে সংশয় রয়েছে। তবে থার্ড আম্পায়ারের সিদ্ধান্তে আউটই হন পোলার্ড।

পোলার্ড আউট হলে ড্যানিয়েল সামস নামেন। তবে কুলদীপের দ্বিতীয় বলেই ছক্কা হাঁকিয়ে তিনি ম্যাচ জিতিয়ে দেন। ৪ বল বাকি থাকতে ৫ উইকেটে ম্য়াচ জিতে যায় মুম্বই।

আরও পড়ুন:প্লে-অফ নিশ্চিত GT-র, চাপে পড়ল RCB, MI-র কাছে হেরেও দুইয়ে RR

পুরো ম্যাচের বিস্তারিত ফলাফল জানতে ক্লিক করুন এখানে:

টসে জিতে এ দিন রাজস্থানকে ব্যাট করতে পাঠান মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। ওপেন করতে নেমে বাটলার ৫২ বলে ৬৭ রান রানের দুরন্ত ইনিংস খেলেন। কিন্তু এর বাইরে কেউ-ই সে ভাবে বড় রান করতে পারেননি। রবিচন্দ্রন অশ্বিন অবশ্য সাতে ব্যাট করতে নেমে ৯ বলে ২১ রানের ঝড়ো একটি ইনিংস খেলেছিলেন। এটাই রাজস্থানের দ্বিতীয় সর্বোচ্চ। বাকিরা কেউ-ই ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেটে ১৫৮ রান করে রাজস্থান।

মুম্বইয়ের ঋত্বিক শোকেন এবং রিলি মেরেডিথ ২টি করে উইকেট নিয়েছেন। ড্যানিয়েল সামস এবং কুমার কার্তিকেয় ১টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে রোহিত শর্মা ফের ব্যর্থ হন। ৫ বলে ২ করে আউট হন তিনি। ইশান কিষাণ কোনও ক্রমে ১৮ বলে ২৬ রান করেন। তবে সূর্যকুমার যাদব দলের হাল ধরেন। ৩৯ বলে ৫১ করেন তিনি। তিলক বর্মা ৩০ বলে ৩৫ করে সূর্যকে কিছুটা সঙ্গত করেন। তাদের রানের সৌজন্যেই ম্যাচটি জিততে সমর্থ হয় মুম্বই। ১৯.২ ওভারে ৫ উইকেট হারিয়ে তারা ১৬১ রান করে।

রাজস্থানের হয়ে ১টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, প্রসিধ কৃষ্ণ, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ সেন।

মুম্বই শেষ পর্যন্ত জয়ে ফিরল। তাও অধিনায়ক রোহিতের জন্মদিনের দিন। নিঃসন্দেহে এটি হিটম্যানের কাছে বড় বার্থডে উপহার। তবে জয়ের মুখ দেখতে বড় দেরী করে ফেলল পাঁচ বারের চ্যাম্পিয়ন দল। প্লে-অফের ওঠার সব আশা শেষ হয়ে যাওয়ার পরেই জয়ে ফিরল মুম্বই। এদিকে রাজস্থান ম্যাচ হারলেও আপাতত ২ নম্বর জায়গাটিই ধরে রেখেছে।

বন্ধ করুন