বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > জিতে এগিয়ে গেল MI, ধরে ফেলল RCB কে, পিছল RR! IPL 2023 Points Table-এ উত্থান পতন

জিতে এগিয়ে গেল MI, ধরে ফেলল RCB কে, পিছল RR! IPL 2023 Points Table-এ উত্থান পতন

রাজস্থান রয়্যালসকে হারাল মুম্বই ইন্ডিয়ান্স (ছবি-পিটিআই) (PTI)

রবিবার ২০২৩ আইপিএল -এর পয়েন্ট টেবিলে একটি বড় পরিবর্তন দেখা গিয়েছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের অর্থাৎ আইপিএলের ইতিহাসে ১০০০ তম ম্যাচটি ছিল বিশেষ। যেখানে এটি ছিল টুর্নামেন্টের ১৬ তম মরশুমের ৪২ তম ম্যাচ।

রবিবার ২০২৩ আইপিএল -এর পয়েন্ট টেবিলে একটি বড় পরিবর্তন দেখা গিয়েছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের অর্থাৎ আইপিএলের ইতিহাসে ১০০০ তম ম্যাচটি ছিল বিশেষ। যেখানে এটি ছিল টুর্নামেন্টের ১৬ তম মরশুমের ৪২ তম ম্যাচ। এই ম্যাচের পর থেকেই পয়েন্ট টেবিলে দারুণ উত্থান পতন দেখা গেল। মুম্বই ইন্ডিয়ান্স একটি জয় নিবন্ধনের পরে দুই স্থান লাফিয়ে টেবিলে অনেকটা উঠে এসেছে। অন্যদিকে রাজস্থান রয়্যালস আইপিএল ২০২৩ পয়েন্ট টেবিলে হারের মুখে পড়েছে, এবং এর ফলে সঞ্জু স্যামসনদের দলটি এক স্থান পিছিয়ে গিয়েছে।

মুম্বই ইন্ডিয়ান্সের কাছে ৬ উইকেটে পরাজয়ের শিকার হয়েছে রাজস্থান দল। এই ম্যাচের আগে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানটি দখল করেছিল রাজস্থান রয়্যালস। কিন্তু এখন তারা তৃতীয় স্থানে নেমে গিয়েছে। একই সঙ্গে এই জয়ের সুফল পেয়েছে মুম্বই। এই দলটি সরাসরি নবম স্থান থেকে সপ্তম স্থানে উঠে গিয়েছে। মুম্বই ইন্ডিয়ান্স এখন তাদের অ্যাকাউন্টে আট পয়েন্ট রাখতে সফল হয়েছে। যেখানে রাজস্থান রয়্যালস ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে। এটি ছিল রাজস্থানের নবম ম্যাচ এবং মুম্বই ইন্ডিয়ান্স চলতি আইপিএল-এ তাদের আট নম্বর ম্যাচ খেলতে নেমেছিল।

আরও পড়ুন… শুভমনের খোঁচা, নিলামের আগে রিটেনের সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন KKR MD বেঙ্কি মাইসোর

আইপিএল ২০২৩-এর পয়েন্ট টেবিলে বর্তমানে গুজরাট টাইটানস শীর্ষস্থানে রয়েছে। যারা ৮টি ম্যাচের মধ্যে ৬টি জিতেছে। একই সময়ে, লখনউ সুপার জায়ান্টস ৮টি ম্যাচের মধ্যে ৫টি জিতে দ্বিতীয় নম্বরে পৌঁছেছে। তবে যারা ১০ পয়েন্ট সংগ্রহ করে টেবিলের তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম অবস্থানে রয়েছে, সেই দলের নেট রান রেটের বিচারে লখনউ দলের নেট রান রেট ভালো। সেই কারণেই তারা টেবিলের দুই নম্বরে রয়েছে।

আরও পড়ুন… ISSF আয়োজিত শটগান বিশ্বকাপে স্কিট মিক্সড টিম ইভেন্টে সোনা জিতল ভারত

টেবিলের তৃতীয় স্থানে রয়েছে রাজস্থান রয়্যালস, চতুর্থ স্থানে রয়েছে চেন্নাই সুপার কিংস এবং পঞ্চম স্থানে রয়েছে পঞ্জাব কিংস। লখনউ ৮টি ম্যাচ খেলেছে, তবে বাকি দলগুলি ৯টি করে ম্যাচ খেলে ফেলেছে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

অন্যদিকে, আমরা যদি নীচের পাঁচটি দলের কথা বলি, তাহলে পয়েন্ট টেবিলের ছয় নম্বরে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, যারা ৮ ম্যাচের মধ্যে চারটি জিতেছে। একই সংখ্যক ম্যাচ জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স। তারা রয়েছে টেবিলের সাত নম্বরে। এছাড়াও কলকাতা নাইট রাইডার্স এখন ৮ নম্বর স্থানে রয়েছে। ৯ ম্যাচের মধ্যে ৩টি জিতেছে তারা। সানরাইজার্স হায়দরাবাদ ৮টি ম্যাচের মধ্যে ৩টিতে জিতে নবম স্থানে রয়েছে। দিল্লি ক্যাপিটালস এখন পর্যন্ত ৮ ম্যাচের মধ্যে মাত্র ২টি জিতেছে। এর ফলে লিগ টেবিলের একেবারে ১০ নম্বরে অবস্থান করছে ডেভিড ওয়ার্নারদের দল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.