বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RCB vs GT Probable Team: শামি আর হার্দিককে বিশ্রাম দেবে টাইটান্স, ব্যাঙ্গালোর কি কার্তিককে বাদ দেবে?

RCB vs GT Probable Team: শামি আর হার্দিককে বিশ্রাম দেবে টাইটান্স, ব্যাঙ্গালোর কি কার্তিককে বাদ দেবে?

টাইটান্সের বিরুদ্ধে জিততে মরিয়া আরসিবি।

বেঙ্গালুরুতে এই সপ্তাহে গরম এবং আর্দ্রতা দু'টোই ভালো ছিল। তবে রবিবার ম্যাচের আগে কয়েক দফা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টি কি বেঙ্গালুরুর প্লে-অফের স্বপ্ন ধুইয়ে দেবে? টেনশনটা কিন্তু উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

৫২ দিনের লড়াইের পর প্লে-অফের শেষ অর্থাৎ ৭০তম ম্যাচটি খেলা হতে চিন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং গুজরাট টাইটান্সের মধ্যে। আর এই ম্যাচের উপরেই নির্ভর করছে প্লে-অফের চতুর্থ দলের ভাগ্য।

যেহেতু প্লে-অফের লড়াইয়ে ইতিমধ্য়ে তিনটি দল অর্থাৎ টাইটান্স, চেন্নাই ,সুপার কিংস এবং লখনউ সুপার জায়ান্টস তাদের জায়গা পাকা করে ফেলেছে। এখন একটি জায়গাই পড়ে রয়েছে। আর সেই একটি মাত্র জায়গা দখলের লড়াইয়ে রয়েছে আরসিবি, মুম্বই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস। যে কারণে সুপার সানডে-তে ডাবল হেডারের দুই ম্যাচে অর্থাৎ মুম্বই ইন্ডিয়ান্স বনাম সানরাইজার্স হায়দরাবাদ এবং আরসিবি বনাম টাইটান্স ম্যাচে নেট রানরেট বড় ফ্যাক্টর হয়ে উঠেছে। আরসিবি যদি এ দিন রানরেট ঠিক রেখে ম্যাচ জিতে প্লে-অফে উঠতে পারে, তবে সেটা হবে তাদের টানা চতুর্থ বার প্লে-অফে ওঠার নজির।

আরসিবি-র বড় প্লাস পয়েন্ট, তাদের ব্যাটিং অর্ডারের প্রথম তিন তারকাই ভালো ছন্দে রয়েছেন। ফ্যাফ ডু'প্লেসি (৭০২), বিরাট কোহলি (৫৩৮) এবং গ্লেন ম্যাক্সওয়েলরা (৩৮৯) রান পাচ্ছেন। তাদের বিগ থ্রির উপর বড় বেশি নির্ভরতাটা আবার তাদের মাইনাস পয়েন্টও হতে পারে। এই তিন ব্যাটার ব্যর্থ হলে, হাল ধরার মতো ভরসা এখনও কেউ জোগাননি।

আরও পড়ুন: DC-র বিরুদ্ধে CSK-এর বড় জয়ের পরেও ধোনি-জাদেজার মধ্যে তীব্র ঝামেলা, ফাটলের আশঙ্কা?- ভিডিয়ো

চিন্নাস্বামীতে এই মরশুমে আরসিবি-কে হারানোটা মোটেও সহজ হবে না। জিততে হলে কঠিন লড়াই করতে হবে। যদিও এই বছর বেঙ্গালুরুতে আরসিবি ছ'টির মধ্যে ৩টি ম্যাচ জিতেছে এবং তিনটি ম্যাচ হেরেছে। এবং সামগ্রিক ভাবে চিন্নাস্বামীতে ৮৩টি ম্যাচের মধ্যে ৪০টিতে জিতেছে।

এ দিন অবশ্য আরসিবি প্লে অফে যোগ্যতা অর্জনের জন্য মরিয়া হয়ে ঝাঁপাবে। মুম্বইয়ের ম্যাচটি আগে হয়ে যাওয়ায় আরসিবি প্লে-অফে ওঠার অঙ্কের হিসেবটাও পেয়ে যাবে। সেই হিসেব করে তারা খেলতে নামতে পারবে।

এ দিকে টাইটান্সরা ইতিমধ্যে শীর্ষ স্থান ধরে রেখে প্লে-অফে জায়গা করে নেওয়ায়, এ দিন প্রথম একাদশের কিছু প্লেয়ারকে বিশ্রাম দিতে পারে তারা। কারণ ম্যাচটি হারলেও তারা গ্রুপ লিগের শীর্ষস্থানই ধরে রাখবে। তাদের ফাস্ট বোলার জোশ লিটল ইতিমধ্যে বাংলাদেশের বিরুদ্ধে আয়ারল্যান্ডের হয়ে ওডিআই সিরিজ খেলে এসে ফের দলে যোগ দিয়েছেন। বিজয় শঙ্করও নেটে ছন্দে রয়েছেন। চোটের কারণে যিনি আগের ম্যাচটি মিস করেছিলেন। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে তাদের আগের ম্যাচেই আবার ফাস্টবোলার যশ দয়ালের সঙ্গে শুভমান গিলকে অদলবদল করেছিল। যদি লিটল ফিরে আসে, সে ক্ষেত্রে গিল এবং মোহিত শর্মাকে অদলবদল করা হতে পারে।

আরও পড়ুন: গম্ভীরের 'ঘরের মাঠেও' চলল কোহলি-নবীন লড়াই, দর্শকদের স্লোগান চুপ করালেন আফগান তারকা- ভিডিয়ো

আরসিবি-র অনুজ রাওয়াত গত দুই ম্যাচে দীনেশ কার্তিকের পরিবর্তে আরসিবি-র হয়ে উইকেটরক্ষক হিসেবে খেলেছেন। টাইটান্সের বিরুদ্ধেও তাঁকেই উইকেটের পিছনে দেখা যাবে বলে আশা করা হচ্ছে। কার্তিক কি আদৌ এ দিন টিমে সুযোগ পাবেন? প্রশ্ন রয়েছে। কারণ ব্যাট হাতে চূড়ান্ত অফফর্মে রয়েছেন কার্তিক। অনুজ রাওয়াত ভালো কিপিং করছেন। তাই তাঁকে এ দিন বেঞ্চে দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না। আর কার্তিক খেললে সে ক্ষেত্রে তাঁর বা মহিপাল লোমরোর পরিবর্তে বাঁ-হাতি স্পিনার শাহবাজ আহমেদকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে অদলবদল করা হবে।

ইমপ্যাক্ট প্লেয়ার সহ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সম্ভাব্য দ্বাদশ: বিরাট কোহলি, ফ্যাফ ডু'প্লেসি, গ্লেন ম্যাক্সওয়েল, মহিপাল লোমরোর, দীনেশ কার্তিক, মাইকেল ব্রেসওয়েল, অনুজ রাওয়াত (উইকেটরক্ষক), ওয়েন পার্নেল, কর্ণ শর্মা, হর্ষাল প্যাটেল, মহম্মদ সিরাজ, শাহবাজ আহমেদ।

ইমপ্যাক্ট প্লেয়ার সহ গুজরাট টাইটান্সের সম্ভাব্য দ্বাদশ: শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), সাই সুদর্শন, হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), ডেভিড মিলার, অভিনব মনোহর/বিজয় শঙ্কর, রাহুল তেওয়াটিয়া, রশিদ খান, জোশ লিটল, নূর আহমেদ, মহম্মদ শামি, মোহিত শর্মা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বনশালির আগেই ক্যাটরিনার প্রাক্তন আর বর্তমানকে মেলালেন আম্বানি, নায়িকা কোথায়? বরের হাত ধরে শাড়ি পরেই অনন্ত-রাধিকার বিয়েতে এলেন ক্যাটরিনা! অনন্ত-রাধিকার বিয়েতে নজর কাড়লেন ঝলমলে ওরি! শ্বশুরের হাত ধরে চললেন বিয়ের মন্ডপে, নাচলেন সকলের সঙ্গে… হাসিখুশি রাধিকাকে দেখুন MB vs EB CFL 2024 LIVE: ডার্বিতে শক্তিশালী দল নামাল ইস্টবেঙ্গল! তবে নেই সায়ন মানিকতলায় ব্যাপক ধস নামল বিজেপির, বড় ব্যবধানে জয়ী তৃণমূল কংগ্রেসের সুপ্তি পাণ্ডে পুজোর আগে খুশির হাওয়া বাংলার তাঁতশিল্পে, বিরাট অনুদান সরকারের, নতুন নতুন শাড়ি ইসলাম ছাড়া অন্য ধর্মে জন্মানো দুর্ভাগ্যের,ববির মন্তব্যের বিরোধিতা করলেন না মমতা 'যার যেমন মানসিকতা...', ক্যাপ্টেন অংশুমানের বাবা-মা'র অভিযোগ নিয়ে জবাব স্ত্রী'র বর্তমান ক্রিকেটের ফ্যাব ফোরের চার সদস্যের বিরুদ্ধে কেমন পারফরমেন্স জিমির?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.