বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RCB vs LSG: ওর কাছ থেকে ম্যাচ জয়ী শতরান চাই: কোহলির কাছে আব্দার পাক প্রাক্তনীর

RCB vs LSG: ওর কাছ থেকে ম্যাচ জয়ী শতরান চাই: কোহলির কাছে আব্দার পাক প্রাক্তনীর

বিরাট কোহলি।

লিগের নিজের শেষ ম্যাচে গুজরাট টাইটানসের বিরুদ্ধে অবশেষে ফর্মে ফিরেছেন বিরাট কোহলি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মরণ-বাঁচন ম্যাচে ৭৩ রান করে দলকে প্লে-অফের দৌড়ে টিকিয়ে রেখেছেন। হয়েছেন ম্যাচের সেরাও। কোহলির ফর্মে ফেরায় খুশি তাঁর অনুরাগীরা। প্লে-অফের ম্যাচে তাঁর সামনে নয়া নজিরের হাতছানি।

আইপিএলের এলিমেনটরে আজ বুধবার মুখোমুখি হবে লখনউ সুপার জায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আর এ দিনের ম্যাচে বিরাট কোহলির কাছ থেকে একটি ম্যাচ জয়ী সেঞ্চুরি প্রত্যাশা করছেন পাকিস্তানের প্রাক্তন তারকা পেসার শোয়েব আখতার। এমনটা শোয়েব নিজেই জানিয়েছেন। 

প্রাক্তন আরসিবি অধিনায়ক এই আইপিএলের প্রথম ১৩টি ম্যাচে খুবই খারাপ ফর্মে ছিলেন। লিগে নিজেদের শেষ ম্যাচে গুজরাট টাইটানসের বিরুদ্ধে তিনি চেনা ছন্দে ফিরেছেন। আর তার পরেই কোহলিকে ঘিরে প্রত্যাশা বেড়েছে সকলেরই। ।

স্পোর্টসকিডাকে এক সাক্ষাৎকার দিতে গিয়ে শোয়েব বলেছেন, ‘বিরাট কোহলি যে আধুনিক যুগের সর্বশ্রেষ্ঠ প্লেয়ার, এটা নিয়ে কোনও প্রশ্ন নেই। ও একজন অসাধারণ মানুষ। একে নিয়ে অকারণে ট্রোল কর হয়। ওর ফর্ম পড়ে যাওয়ায় ট্রোলিং শুরু হয়ে গিয়েছিল। যখন ক্রিকেট খেলা ও শুরু করেছিল, তখন ভারতীয় দলের অংশ হতে এবং ভারতীয় ক্রিকেটে প্রতিনিধিত্ব করতে চেয়েছিল। আজ রাতে একই রকম বড় সুযোগ রয়েছে ওর সামনে।’

শোয়েব আরও যুক্ত করেছেন, ‘চিন্তা ঝেড়ে ফেলে তোমাকে লড়াই করতে হবে, এবং বিশ্বকে দেখাতে হবে যে, বিরাট কোহলি আসলে কে। আমি বিরাট কোহলির সঙ্গে রয়েছি। আমি চাই, আজ বিরাট কোহলি সেঞ্চুরি করুক। আমি ওর কাছ থেকে ম্যাচ জয়ী সেঞ্চুরি দেখতে চাই। আমি বিরাটকে খুশি দেখতে চাই।’

আরও পড়ুন: আর চাই ১টি অর্শতরান, তা হলেই IPL- এর ইতিহাসে নতুন রেকর্ড করবেন কোহলি

এই মরশুমের আইপিএলটা একেবারেই দুঃস্বপ্নের মতো কেটেছে বিরাট কোহলির। রান পেতে গিয়ে ঘাম ছুটেছে তাঁর। এমন পরিস্থিতিতে গত বৃহস্পতিবার (১৯ মে) প্লে-অফের দৌড়ে টিকে থাকার লড়াইয়ে গুজরাট টাইটানসের বিরুদ্ধে মরন-বাঁচণ ম্যাচে নেমেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আর সেই ম্যাচেই জ্বলে ওঠেন কোহলি। ধরা দেন পুরনো মেজাজে।

১৬৯ রান তাড়া করতে নেমে কোহলির তুখড় ৭৩ রানের ইনিংসে ভর করেই ৮ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জিতে যায় আরসিবি। ম্যাচের সেরাও হন কোহলি। এই মরশুমে ভাগ্য কোহলির একেবারে সঙ্গ দেয়নি। অবশেষে ফিরেছে তাঁর ফর্ম। প্লে-অফে সেই ছন্দে তিনি নিঃসন্দেহে ধরে রাখতে চাইবেন।

বন্ধ করুন