বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RCB vs LSG: আর চাই ১টি অর্শতরান, তা হলেই IPL- এর ইতিহাসে নতুন রেকর্ড করবেন কোহলি

RCB vs LSG: আর চাই ১টি অর্শতরান, তা হলেই IPL- এর ইতিহাসে নতুন রেকর্ড করবেন কোহলি

বিরাট কোহলি। ছবি: পিটিআই

লিগের নিজের শেষ ম্যাচে গুজরাট টাইটানসের বিরুদ্ধে অবশেষে ফর্মে ফিরেছেন বিরাট কোহলি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মরণ-বাঁচন ম্যাচে ৭৩ রান করে দলকে প্লে-অফের দৌড়ে টিকিয়ে রেখেছেন। হয়েছেন ম্যাচের সেরাও। কোহলির ফর্মে ফেরায় খুশি তাঁর অনুরাগীরা। প্লে-অফের ম্যাচে তাঁর সামনে নয়া নজিরের হাতছানি।

ইডেনে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে এলিমেনটরের ম্যাচ খেলতে নামার আগে বিরাট কোহলি একটি বড় রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন। আর তার জন্য কোহলিকে করতে হবে আর একটি হাফসেঞ্চুরি। তা হলেই আইপিএলের ইতিহাসে রেকর্ড করবেন কিং কোহলি।

সে ক্ষেত্রে কোহলি হবেন প্রথম প্লেয়ার, যিনি কোনও একটি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলে অর্ধশতরান করার হাফসেঞ্চুরি করবেন। কোহলি আইপিএলের শুরু থেকেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে খেলছেন। তিনি আরসিবি-র হয়ে ৪৯টি হাফসেঞ্চুরি করে ফেলছেন। নজির গড়তে চাই আর একটি অর্ধশতরান। তা হলে আইপিএলের ইতিহাসে কোহলিই হয়ে যাবেন প্রথম প্লেয়ার, যিনি কোনও একটি ফ্র্যাঞ্চাইজির হয়ে অর্ধশতরানের হাফসেঞ্চুরি করবেন।

আরও পড়ুন: LSG সাবধান! প্রস্তুতিতেই নেটে ঝড় কোহলির, ইডেনে না কালবৈশাখী এনে দেন

এই মরশুমের আইপিএলটা একেবারেই দুঃস্বপ্নের মতো কেটেছে বিরাট কোহলির। রান পেতে গিয়ে ঘাম ছুটেছে তাঁর। এমন পরিস্থিতিতে গত বৃহস্পতিবার (১৯ মে) প্লে-অফের দৌড়ে টিকে থাকার লড়াইয়ে গুজরাট টাইটানসের বিরুদ্ধে মরন-বাঁচণ ম্যাচে নেমেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আর সেই ম্যাচেই জ্বলে ওঠেন কোহলি। ধরা দেন পুরনো মেজাজে।

১৬৯ রান তাড়া করতে নেমে কোহলির তুখড় ৭৩ রানের ইনিংসে ভর করেই ৮ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জিতে যায় আরসিবি। ম্যাচের সেরাও হন কোহলি। এই মরশুমে ভাগ্য কোহলির একেবারে সঙ্গ দেয়নি। অবশেষে ফিরেছে তাঁর ফর্ম। প্লে-অফে সেই ছন্দে তিনি নিঃসন্দেহে ধরে রাখতে চাইবেন।

বন্ধ করুন