বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RCB vs RR: ‘কমেডি অফ এররস’, রান-আউট মিস হয়েও হল না যুজির, নিজের দোষে আউট কার্তিক
কার্তিককে শেষ পর্যন্ত রান আউট করেন যুজি।
কার্তিককে শেষ পর্যন্ত রান আউট করেন যুজি।

RCB vs RR: ‘কমেডি অফ এররস’, রান-আউট মিস হয়েও হল না যুজির, নিজের দোষে আউট কার্তিক

  • কার্তিক কিন্তু ক্রিজে ফিরে আসতেই পারতেন, যদি তিনি ছোটার গতি কমিয়ে চাহালকে দেখতে না যেতেন। কারণ যুজির হাত থেকে বল পড়ে যাওয়ায়, তিনি কিছুটা বিচলিত হয়েছিলেন। বল কুড়িয়ে উইকেট ভাঙার আগেই কার্তিক কিন্তু নিজের জায়গায় পৌঁছে যেতে পারতেন।

তখন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ব্যাট করছে। ১৩তম ওভারে বল করছিলেন যুজবেন্দ্র চাহাল। স্ট্রাইকে ছিলেন শাহবাজ আহমেদ। দীনেশ কার্তিক নন স্ট্রাইকিং জোনে দাঁড়িয়েছিলেন। শাহবাজ বল মারলে, সেটি খুব বেশি দূর যায়নি। কিন্তু ঝুঁকি নিয়ে রান নিতে গিয়েই ঘটে বিপত্তি।

বলটি বেশিদূর না গিয়ে, সেটি মিড অনের দিকে প্রসিধ কৃষ্ণের হাতে চলে যায়। রান নেওয়ার জন্য দৌড় লাগায় কার্তিক। কিন্তু তাঁকে যখন শাহবাজ ফিরে যেতে বলেন, তখন ক্রিজের মাঝপথে চলে এসেছিলেন কার্তিক। তিনি নিজের জায়গায় ফেরৎ যাওয়ার আগেই বলটি হাতে চলে আসে চাহালের। নিশ্চিত রান আউট। কার্তিকও ধরে নিয়েছিলেন তিনি আউট। কিন্তু যুজির হাত গলে বলটি পড়ে যায়। কার্তিক যদি তখন একটু চেষ্টা করতেন, তা হলে রান আউটের হাত থেকে বাঁচতে পারতেন। কিন্তু তিনি যুজিকে দেখতে গিয়ে নিজের জায়গায় পৌঁছতেই বোধহয় ভুলে গিয়েছিলেন। আর সেই সুযোগে যুজি বলটি কুড়িয়ে আউট করে দেন কার্তিককে।

সেই আউটের ভিডিও দেখতে এখানে ক্লিক করুন:

এই রান-আউট নিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো হাসাহাসি চলছে।

কার্তিক কিন্তু ক্রিজে ফিরে আসতেই পারতেন, যদি তিনি ছোটার গতি কমিয়ে চাহালকে দেখতে না যেতেন। কারণ যুজির হাত থেকে বল পড়ে যাওয়ায়, তিনি কিছুটা বিচলিত হয়েছিলেন। বল কুড়িয়ে উইকেট ভাঙার আগেই কার্তিক কিন্তু নিজের জায়গায় পৌঁছে যেতে পারতেন। যাইহোক স্পষ্ট রান আউট থাকলেও, বিষয়টি চলে যায় তৃতীয় আম্পায়ারের কাছে। রিভিউতে দেখা যায়, কার্তিক ক্রিজে পৌঁছানোর আগেই বল দিয়ে উইকেট ভেঙে দেন চাহাল। কার্তিকের আউটটা ম্যাচের বড় টার্নিং পয়েন্ট। কারণ তিনি আউট হওয়ার পরেই ব্যাঙ্গালোরের জেতার সব আশা শেষ হয়ে যায়।

আরও পড়ুন: ব্যাটে-ফিল্ডিংয়ে কামাল রিয়ানের, সুপারহিট অশ্বিন-কুলদীপ, হারল কোহলিরা

আরও পড়ুন: GT-কে ঘাড় ধরে দুইয়ে নামিয়ে শীর্ষে উঠল RR, কঠিন হল RCB-র লড়াই

মঙ্গলবার টসে জিতে রাজস্থান রয়্যালসকে প্রথমে ব্যাট করতে পাঠায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি। ব্যাট করতে নেমে শুরুতে একেবারে ল্যাজেগোবরে হয় রাজস্থানের ব্যাটাররা। ব্যাটিং বিপর্যয়ের জেরে রীতিমতো চাপে পড়ে গিয়েছিল রাজস্থান। তবে রিয়ান পরাগ ৩১ বলে অপরাজিত ৫৬ রান করেন। রিয়ানের হাত ধরে রাজস্থানের স্কোর পৌঁছয় ১৪৪ রানে। তারা ৮ উইকেটে এই রান করে।

জবাবে রান তাড়া করতে নেমে ফের ব্যাটিং বিপর্যযয় ঘটো আরসিবির। শুরু থেকেই পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যান ফ্যাফ ডু'প্লেসিরা। রবিচন্দ্রন অশ্বিন এবং কুলদীপ সেনের দাপটে শেষ হয়ে যায় আরসিবি-র যাবতীয় জারিজুরি। মাত্র ১৯.৩ ওভারে ১১৫ রানে অল আউট হয়ে যায় ব্যাঙ্গালোর। ২৯ রানে ম্যাচ জিতে যায় রাজস্থান রয়্যালস।

বন্ধ করুন