বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RCB vs RR: 'রিয়ান পরাগ দেখাল ও কতটা ধ্বংসাত্মক হতে পারে!' ক্যাপ্টেনের কুর্নিশ বছর কুড়ির তরুণ তুর্কিকে
আরসিবির বিরুদ্ধে ঝোড়ো হাফ-সেঞ্চুরি রিয়ান পরাগের। ছবি- আইপিএল।
আরসিবির বিরুদ্ধে ঝোড়ো হাফ-সেঞ্চুরি রিয়ান পরাগের। ছবি- আইপিএল।

RCB vs RR: 'রিয়ান পরাগ দেখাল ও কতটা ধ্বংসাত্মক হতে পারে!' ক্যাপ্টেনের কুর্নিশ বছর কুড়ির তরুণ তুর্কিকে

  • রিয়ান পরাগ একার হাতে ম্যাচের রং বদলে দিয়েছেন, একবাক্যে স্বীকার করে নিলেন সঞ্জু স্যামসন। বাস্তবিকই পরাগের ঝোড়ো হাফ-সেঞ্চুরির জন্য লড়াই করার রসদ হাতে পায় রাজস্থান রয়্যালস।

৯.৩ ওভারে হাসারাঙ্গার বলে সঞ্জু স্যামসন বোল্ড হওয়ার পরে ব্যাট হাতে ক্রিজে আসেন রিয়ান পরাগ। মাঠে নেমেই শাহবাজ আহমেদের ওভারে একটি চার ও ১টি ছক্কা হাঁকান তিনি। তবে অপর প্রান্ত দিয়ে ডারিল মিচেল, শিমরন হেতমায়ের, ট্রেন্ট বোল্টরা আউট হতে থাকায় নিজেকে সংযত রাখেন রাজস্থান রয়্যালসের তরুণ তারকা। যদিও আগাগোড়া স্কোরবোর্ড সচল রেখেছিলেন তিনি। তবে শেষবেলায় ব্যাট হাতে ঝড় তোলেন পরাগ। ইনিংসের শেষ ২ ওভারে ২টি চার ও ৩টি ছক্কা মেরে রাজস্থানকে লড়াইয়ের রসদ এনে দেন রিয়ান। সঙ্গে নিজেও টপকে যান হাফ-সেঞ্চুরির গণ্ডি।

হাতে ছোটখাটো পুঁজি নিয়েও শেষমেশ ম্যাচে জয় তুলে নিয়ে রাজস্থান। স্বাভাবিকভাবেই ম্যাচের শেষে রাজস্থান দলনায়ক সঞ্জু স্যামসনকে আপ্লুত শোনায় রিয়ান পরাগকে নিয়ে। ম্যাচ জয়ের জন্য রিয়ানের আগ্রাসী ইনিংসটিকে আলাদা করে কৃতিত্ব দিতে ভোলেননি স্যামসন।

আরও পড়ুন:- Riyan Parag: বিহুর তালে পা মিলিয়ে IPL-এ অনন্য নজির রিয়ান পরাগের, ছুঁলেন কালিস-গিলক্রিস্টকে!

তিনি বলেন, ‘আমাদের শুরুটা যেমন হয়েছিল, সেই নিরিখে এটাকে দারুণ জয় বলা যায়। ১৫ ওভার পর্যন্ত পরিস্থিতি বিপজ্জনক ছিল। রিয়ান পরাগের জন্যই আমরা ওই জায়গায় পৌঁছতে পারি। আমরা ওকে বরাবর সমর্থন করে আসছি। ও বিশ্বকে দেখাল প্রয়োজনে কতটা ধ্বংসাত্মক হতে পারে।’

রিয়ান পরাগ ছয় নম্বরে ব্যাট করতে নেমে শেষমেশ ব্যক্তিগত ৫৬ রানে অপরাজিত থাকেন। ৩১ বলের আগ্রাসী ইনিংসে তিনি মোট ৩টি চার ও ৪টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- RCB vs RR: হারের জন্য টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতাকেই দায়ি করলেন ডু'প্লেসি, আঙুল কিন্তু কোহলির দিকেও

রাজস্থান নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৪৪ রান সংগ্রহ করে। দলের হয়ে সব থেকে বেশি রান করেন রিয়ানই। জবাবে ব্যাট করতে নেমে আরসিবি ১৯.৩ ওভারে মাত্র ১১৫ রানে অল-আউট হয়ে যায়। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন পরাগ।

বন্ধ করুন