বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > কোহলি, রোহিত বাদ! হার্দিকের নেতৃত্বে দল গঠন করলেন সচিন
সচিন তেন্ডুলকর (ছবি:আইপিএল)

কোহলি, রোহিত বাদ! হার্দিকের নেতৃত্বে দল গঠন করলেন সচিন

  • নিজের ইউটিউব চ্যানেলের একটি ভিডিয়োতে সচিন বলেছেন, ‘খেলোয়াড়দের খ্যাতি বা তাদের অতীত পারফরম্যান্সের সাথে এই তালিকার এর কোনও সম্পর্ক নেই। এটি তালিকা সম্পূর্ণরূপে এই মরশুমে ক্রিকেটারদের পারফরম্যান্সের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে।’

সদ্য সমাপ্ত ১৫তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শেষে নিজের পছন্দের সেরা IPL 2022 একাদশ বেছে নিলেন কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকর। মাস্টার ব্লাস্টার তার সেরা একাদশ প্রকাশ করেছেন। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে গুজরাট টাইটানস লিগে তাদের অভিষেক মরশুমেই শিরোপা জিতেছে। তাই হর্দিক পান্ডিয়াকেই নিজের দলের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন সচিন তেন্ডুলকর। মাস্টার ব্লাস্টার বলেছেন যে তিনি এই মরশুমে খেলোয়াড়দের পারফরম্যান্সের ভিত্তিতে নিজের একাদশ বেছে নিয়েছেন তিনি।

নিজের ইউটিউব চ্যানেলের একটি ভিডিয়োতে সচিন বলেছেন, ‘খেলোয়াড়দের খ্যাতি বা তাদের অতীত পারফরম্যান্সের সাথে এই তালিকার এর কোনও সম্পর্ক নেই। এটি তালিকা সম্পূর্ণরূপে এই মরশুমে ক্রিকেটারদের পারফরম্যান্সের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে।’ সচিন তেন্ডুলকর তার দলের অধিনায়ক হিসেবে পান্ডিয়াকে বেছে নিয়েছেন। কারণ হিসাবে তিনি জানান, ‘হার্দিক এই মরশুমে স্ট্যান্ডআউট অধিনায়ক ছিলেন। তিনি তার দিক থেকে পরিষ্কার ছিলেন এবং নিজের কাজ নিয়ে সক্রিয় ছিলেন। আমি সবসময় বলি যে আফসোস করবেন না, সেলিব্রেশন করুন। আপনি যদি উদযাপন করতে সক্ষম হন তবে এর অর্থ অধিনায়ক বিরোধীদের ছাপিয়ে যাচ্ছেন এবং হার্দিক সেটাই করেছেন।’

মুম্বই ইন্ডিয়ান্সের প্রাক্তন অধিনায়ক বলেছেন যে তিনি তার ওপেনার হিসাবে জোস বাটলার এবং শিখর ধাওয়ানকে বেছে নেবেন। কারণ তিনি শীর্ষে বাম-ডান হাতের সমন্বয় চাইবেন। এরপরেই তিনি কেএল রাহুলকে রেখেছেন। সচিনের দলে চার নম্বরে ব্যাট করতে আসবেন দলের ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া। পাঁচে ডেভিড মিলার ও ছয়ে থাকবেন লিয়াম লিভিংস্টোন। দীনেশ কার্তিককে নিজের দলের উিকেটরক্ষক করেছেন সচিন। দলে স্পিনার হিসাবে রেখেছেন চাহাল ও রশিদ খানকে। পেস বলের দায়িত্বে দিয়েছেন জসপ্রীত বুমরাহ ও মহম্মদ শামির উপর।

দেখে নিন সচিন তেন্ডুলকরের IPL 2022 সেরা একাদশ: জোস বাটলার, শিখর ধাওয়ান, কেএল রাহুল, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ডেভিড মিলার, লিয়াম লিভিংস্টোন, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), রশিদ খান, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, যুজবেন্দ্র চাহাল।

বন্ধ করুন