বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > SRH vs RCB: সেঞ্চুরির পালটা সেঞ্চুরি, ১৬ মরশুমের IPL ইতিহাসে এই প্রথম ঘটল এমন ঘটনা

SRH vs RCB: সেঞ্চুরির পালটা সেঞ্চুরি, ১৬ মরশুমের IPL ইতিহাসে এই প্রথম ঘটল এমন ঘটনা

দুই শতরানকারী ক্লাসেন ও কোহলি। ছবি- বিসিসিআই।

Sunrisers Hyderabad vs Royal Challengers Bangalore IPL 2023: উপ্পলে ক্লাসেনের লড়াকু শতরান ব্যর্থ হয় বিরাট কোহলির আগ্রাসী সেঞ্চুরিতে।

২০০৮ সালে আইপিএলের একেবারে প্রথম ম্যাচে ধ্বংসাত্মক শতরান করেন ব্রেন্ডন ম্যাকালাম। সুতরাং, ক্রিকেটপ্রেমীরা ইন্ডিয়ান প্রিমিয়র লিগে সেঞ্চুরির সাক্ষী রয়েছেন একেবারে শুরু থেকেই। নয় নয় করে আইপিএলের ১৬টি মরশুমে সেঞ্চুরি দেখা গেল ৮৩টি। তবে বৃহস্পতিবার উপ্পলে যে ছবি দেখা গেল, তা ইন্ডিয়ান প্রিমিয়র লিগে আগে কখনও দেখা যায়নি।

হায়দরাবাদে সানরাইজার্স বনাম আরসিবি ম্যাচটি ছিল ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে ১০২৩ নম্বর ম্যাচ। এই প্রথমবার আইপিএলের এক ম্যাচে যুযুধান দু'দলের কোনও ক্রিকেটার ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। আগের ১০২২টি ম্যাচে এমনটা কখনও ঘটেনি।

যদিও আইপিএলের এক ম্যাচে ২টি সেঞ্চুরি বিরল নয়। বরং এর আগে আরও ২টি ম্যাচে ২ জন করে ব্যাটসম্যান সেঞ্চুরি করেন। তবে দু'জনই একই দলের।

উল্লেখ্য, উপ্পলের এই ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১০৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন এনরিখ ক্লাসেন। পালটা ব্যাট করতে নেমে আরসিবির হয়ে ১০০ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন বিরাট কোহলি।

২০১৬ আইপিএলে গুজরাট লায়ন্সের বিরুদ্ধে আরসিবির হয়ে শতরান করেন বিরাট কোহলি (১০৯) ও এবি ডি'ভিলিয়র্স (১২৯)। পরে ২০১৯ সালে উপ্পলেই আরসিবির বিরুদ্ধে শতরান করেন সানরাইজার্সের জনি বেয়ারস্টো (১১৪) ও ডেভিড ওয়ার্নার (১০০)। সুতরাং, এইপিএলে একাধিক সেঞ্চুরি দেখতে পাওয়া তিনটি ম্যাচেই আরসিবি যুক্ত থাকে এবং যার মধ্যে ২টি ম্যাচে আরসিবির প্রতিপক্ষ ছিল সানরাইজার্স এবং সেই ২টি ম্যাচই অনুষ্ঠিত হয় হায়দরাবাদের উপ্পলে।

আরও পড়ুন:- IPL 2023 Qualification Scenarios: আরসিবির জয়ে ঘোর দুশ্চিন্তায় রোহিতরা, চাপে CSK- জমে ক্ষীর শেষ চারের টিকিটের লড়াই

সানরাইজার্সই একমাত্র দল, যারা পরপর ২টি ম্যাচে প্রতিপক্ষের কোনও ব্যাটসম্যানকে শতরান উপহার দেয়। তাও একবার নয়, বরং দু-দু'বার। ২০১৮ সালে হায়দরাবাদ পরপর ২টি ম্যাচে সেঞ্চুরি উপহার দেয় ঋষভ পন্ত ও আম্বাতি রায়াড়ুকে। এবছর শুভমন গিল এবং বিরাট কোহলিকে পরপর ২টি ম্যাচে তিন অঙ্কের ইনিংস উপহার দেয় সানরাইজার্স।

আরও পড়ুন:- SRH vs RCB: চলতি আইপিএলে দ্রুততম সেঞ্চুরি, বেঙ্কটেশ ও সূর্যকুমারের রেকর্ড ছুঁলেন ক্লাসেন, দেখুন শতরানকারীদের তালিকা

হায়দরাবাদের বিরুদ্ধে এই ম্যাচে শতরান করার সুবাদে ক্রিস গেইলের সঙ্গে যুগ্মভাবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে সব থেকে বেশি ৬টি সেঞ্চুরি করার রেকর্ড গড়েন বিরাট কোহলি। আইপিএলের কোনও ১টি দলের হয়ে সব থেকে বেশি শতরান করারও রেকর্ড গড়েন তিনি। কোহলি ৬টি সেঞ্চুরিই করেন আরসিবির হয়ে। ক্রিস গেইল আরসিবির হয়ে ৫টি এবং জোস বাটলার রাজস্থানের হয়ে ৫টি সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন:- SRH vs RCB: আইপিএলে সব থেকে বেশি সেঞ্চুরির রেকর্ড কোহলির, হায়দরাবাদকে ফুৎকারে ওড়াল আরসিবি

চলতি আইপিএলে ইতিমধ্যেই ৮টি সেঞ্চুরি দেখা গেল, যা ইন্ডিয়ান প্রিমিয়র লিগের একটি মরশুমে যুগ্মভাবে সর্বোচ্চ। এর আগে ২০২২ সালেও আইপিএলে মোট ৮টি সেঞ্চুরি দেখা যায়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভোট মিটলেই বিয়ে তৃণমূলের দেবাংশুর? প্রেমিকার সত্যি ফাঁস করলেন ‘খেলা হবে’র জনক খিদে পেত না,রাতে ঘুম হত না,ওজন কমে যাচ্ছিল- অবসাদের কারণেই ৩১ বছরেই অবসর নেন মেগ প্রেমের দিক থেকে কাদের জন্য আজকের দিনটি ভালো নয়? দেখুন আজকের প্রেম রাশিফল কোচবিহারে জওয়ানের অস্বাভাবিক মৃত্যু, ভোটকেন্দ্রেই নাকে-মুখে উঠেছিল রক্ত ফর্সা হতে গিয়ে কিডনির ক্ষতি করছেন না তো? ফেয়ারনেস ক্রিম ব্যবহারের আগে সাবধান বেগুনি টুপির মালিক বুমরাহ,বড় লাফ কোয়েটজিয়ার,কমলা ক্যাপের লিস্টে ৩-এ উঠলেন রোহিত PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল মাদক মামলা থেকে আরিয়ানকে ক্লিনচিট দেওয়া সঞ্জয় সিং নিলেন স্বেচ্ছাবসর LIVE Lok Sabha Vote: ১০২ আসনে চলছে ভোট, ভোটারদের উদ্দেশে বাংলায় X বার্তা মোদীর

Latest IPL News

PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.