বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > একটা খেতাব জেতাই কঠিন, পাঁচটা তো অবিশ্বাস্য: CSK-র IPL 2023 জয় প্রসঙ্গে গৌতম গম্ভীর

একটা খেতাব জেতাই কঠিন, পাঁচটা তো অবিশ্বাস্য: CSK-র IPL 2023 জয় প্রসঙ্গে গৌতম গম্ভীর

একবার নয়, দুবার নয় মোট পাঁচবার আইপিএল ট্রফি জিতল চেন্নাই সুপার কিংস (ছবি-টুইটার)

চেন্নাই সুপার কিংসের এই জয়ের পর ধোনিকে অভিনন্দন জানিয়েছেন প্রাক্তন বিশ্বকাপজয়ী ভারতীয় তারকা গৌতম গম্ভীর। বর্তমানে লখনউ সুপার জায়ান্টস‌‌‌ ফ্র্যাঞ্চাইজির মেন্টর হিসেবে কর্মরত গৌতম গম্ভীরের মতে একবার ট্রফি জেতাই কঠিন বিষয়, সেখানে পাঁচ বার ট্রফি জয় তো অবিশ্বাস্য ব্যাপার।

শুভব্রত মুখার্জি: বৃষ্টির কারণে কার্যত তিনদিন ব্যাপী চলা আইপিএলের ফাইনালে গুজরাট টাইটানসকে হারিয়ে তাদের পঞ্চম শিরোপা জিতে নিয়েছে চেন্নাই সুপার কিংস। সিএসকে ছাড়া আর একমাত্র দল হিসেবে পাঁচটি খেতাব জয়ের নজির রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স দলের। আইপিএলে সিএসকে তাদের ইতিহাসে ১৪ বারের মধ্যে ১০ তম বার এই নিয়ে ফাইনাল খেলে পাঁচবার চ্যাম্পিয়ন হল।

চেন্নাই সুপার কিংসের এই জয়ের পর ধোনিকে অভিনন্দন জানিয়েছেন প্রাক্তন বিশ্বকাপজয়ী ভারতীয় তারকা গৌতম গম্ভীর। বর্তমানে লখনউ সুপার জায়ান্টস‌‌‌ ফ্র্যাঞ্চাইজির মেন্টর হিসেবে কর্মরত গৌতম গম্ভীরের মতে একবার ট্রফি জেতাই কঠিন বিষয়, সেখানে পাঁচ বার ট্রফি জয় তো অবিশ্বাস্য ব্যাপার।

আরও পড়ুন… WTC ফাইনাল খেলতে রোহিতের সঙ্গে ইংল্যান্ড গেলেন যশস্বী, দেখুন কারা এখনও যেতে পারেননি

সিএসকে তাদের পঞ্চম আইপিএলের খেতাব জেতার পরেই টুইটারে তাদের অভিনন্দন জানান গম্ভীর। তিনি লেখেন, ‘অভিনন্দন সিএসকে! একটা শিরোপা জেতাই কঠিন, সেখানে পাঁচটি শিরোপা জয় অবিশ্বাস্য।’ হ্যাশট্যাগ দিয়ে তিনি যোগ করেন আইপিএল ২০২৩। উল্লেখ্য ক্রিকেটার তথা অধিনায়ক হিসেবে গৌতম গম্ভীর নিজে দুবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছেন। তাঁর নেতৃত্বে কলকাতা নাইট রাইডার্স ২০১২ এবং ২০১৪ সালে শিরোপা জিতেছিল।

আরও পড়ুন… বিরাট কোহলি বা শুভমন গিল নয়, এই তরুণকেই IPL 2023-এর সেরা বললেন এবি ডি’ভিলিয়ার্স

সদ্য শেষ হওয়া আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হেরে ছিটকে গিয়েছিল গম্ভীরের দল লখনউ সুপার জায়ান্টস। ২০২২ সালে অভিষেক হওয়া ফ্র্যাঞ্চাইজি পরপর দুবার প্লে অফে উঠলেও ফাইনাল এখন পর্যন্ত তাদের কাছে অধরা থেকে গিয়েছে। সদ্য শেষ হওয়া আইপিএলে গম্ভীর অবশ্য বেশ নেতিবাচক কারণে বারবার শিরোনামে এসেছেন। বিরাট কোহলির সঙ্গে তাঁর ব্যক্তিগত এবং তাঁর দল লখনউয়ের ঝামেলা শিরোনামে উঠে এসেছিল। দুই ক্রিকেটারকেই একে অপরের সঙ্গে বাক বিতন্ডায় জড়াতে দেখা গিয়েছিল।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

প্রসঙ্গত সোমবার গভীর রাত বা বলা ভালো মঙ্গলবার ভোর রাতে ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে ১৭১ রান তাড়া করে পাঁচ উইকেটে জয় পায় সিএসকে।২ বলে ১০ রান বাকি থাকা অবস্থায় মোহিত শর্মাকে পরপর দুই বলে ছক্কা এবং চার হাঁকিয়ে দলের রুদ্ধশ্বাস জয় নিশ্চিত করেন রবীন্দ্র জাদেজা। সিএসকেকে এনে দেন তাদের পঞ্চম শিরোপা। গোটা টুর্নামেন্ট জুড়েই চেন্নাইয়ের হয়ে গুরুত্বপূর্ণ পারফরম্যান্স করেছেন রবীন্দ্র জাদেজা। ১২ টি ইনিংসে লোয়ার মিডল অর্ডারে ব্যাট করে তাঁর সংগ্রহ ১৯০ রান। গড় ২৩.৭৫। স্ট্রাইক রেট ১৪২.৮৫। সর্বোচ্চ স্কোর অপরাজিত ২৫। পাশাপাশি ১৬ ম্যাচে তিনি নিয়েছেন ২০টি উইকেটও।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন