বাড়ি > ময়দান > ISL: ‘মিনিস্টার অফ ডিফেন্স’ তিরিকে ঘরে ফেরাল এটিকে-মোহনবাগান
হোসে লুইস এসপিনোসা আরোয়ো (তিরি)। ছবি- আইএসএল।
হোসে লুইস এসপিনোসা আরোয়ো (তিরি)। ছবি- আইএসএল।

ISL: ‘মিনিস্টার অফ ডিফেন্স’ তিরিকে ঘরে ফেরাল এটিকে-মোহনবাগান

  • এটিকের জার্সিতে ২০১৬-য় আইএসএল চ্যাম্পিয়ন হওয়া স্প্যানিশ ডিফেন্ডার শেষ তিনটি মরশুম কাটিয়েছেন জামশেদপুর এফসিতে।

চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল যখন সরকারিভাবে আইএসএলে মাথা গলানোর একটা করে ধাপ পেরিয়ে চলেছে, ঠিক তখনই এটিকে-মোহনবাগান নিশব্দে নতুন মরশুমের জন্য দল গুছিয়ে নিচ্ছে। আইএসএলের ডার্বিতে ইস্টবেঙ্গলের আক্রমণ সামলাতে হবে, এটা নিশ্চিত হয়ে গিয়েছে। বিদেশি ডিফেন্ডার দিয়ে সবুজ-মেরুন শিবির রক্ষণভাগ নিশ্ছিদ্র করার চেষ্টা করল এবার।

স্প্যানিশ ডিফেন্ডার হোসে লুইস এসপিনোসা আরোয়ো যিনি ফুটবলমহলে পরিচিত তিরি নামে, এক বছরের চুক্তিতে ফিরে এলেন এটিকে-মোহনবাগানে। আইএসএল চ্যাম্পিয়নদের তরফে সোশ্যাল মিডিয়ায় ‘মিনিস্টার অফ ডিফেন্স’ তিরিকে ঘরে ফেরানোর কথা জানিয়ে দেওয়া হয় সমর্থকদের।

এটিকের জার্সিতে ২০১৬-য় আইএসএল চ্যাম্পিয়ন হওয়া স্প্যানিশ ডিফেন্ডার শেষ তিনটি মরশুম কাটিয়েছেন জামশেদপুর এফসিতে।

২০১৫ সালে অ্যাটলেটিকো মাদ্রিদের বি টিম থেকে এটিকেতে যোগ দেন তিরি। সেই মরশুমে কলকতার হয়ে ১৩টি ম্যাচ খেলেন তিনি। পরের মসুমে এটিকের হয়ে মাঠে নামেন ১১টি ম্যাচে।

২০১৭ সালে স্পেনে ফিরে গেলেও সেবছরই পুনরায় ভারতে ফিরে আসেন তিনি। যোগ দেন জামশেদপুর এফসিতে। জামশেদপুরের হয়ে তিনটি মরশুমে মোট ৪৮টি ম্যাচ খেলেন তিরি। ৩টি গোলও করেন তারকা ডিফেন্ডার।

এটিকে-মোহনবাগানের সঙ্গে নতুন করে চুক্তি সারার পর ক্লাবের সোশ্যাল মিডিয়ার বিজ্ঞপ্তিতে তিরি জানিয়েছেন, ‘এমন একটা ক্লাব ও শহর, যেখানে আমার দারুণ স্মৃতি রয়েছে, সেখানে ফিরতে পেরে আমি ভীষণ খুশি। আমি আগেও এই ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন হয়েছি এবং আবার চ্যাম্পিয়ন হতে চাই। এবার সবুজ-মেরুন জার্সিতে। সমর্থকরা অসাধারণ এবং মেরিনার্সদের ইতিহাস অত্যন্ত সমৃদ্ধ। এমন ক্লাবের হয়ে প্রতিনিধিত্ব করার কথা ভেবে আমি রোমাঞ্চিত।’

বন্ধ করুন