বাংলা নিউজ > ময়দান > ISL: ‘মিনিস্টার অফ ডিফেন্স’ তিরিকে ঘরে ফেরাল এটিকে-মোহনবাগান

ISL: ‘মিনিস্টার অফ ডিফেন্স’ তিরিকে ঘরে ফেরাল এটিকে-মোহনবাগান

হোসে লুইস এসপিনোসা আরোয়ো (তিরি)। ছবি- আইএসএল।

এটিকের জার্সিতে ২০১৬-য় আইএসএল চ্যাম্পিয়ন হওয়া স্প্যানিশ ডিফেন্ডার শেষ তিনটি মরশুম কাটিয়েছেন জামশেদপুর এফসিতে।

চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল যখন সরকারিভাবে আইএসএলে মাথা গলানোর একটা করে ধাপ পেরিয়ে চলেছে, ঠিক তখনই এটিকে-মোহনবাগান নিশব্দে নতুন মরশুমের জন্য দল গুছিয়ে নিচ্ছে। আইএসএলের ডার্বিতে ইস্টবেঙ্গলের আক্রমণ সামলাতে হবে, এটা নিশ্চিত হয়ে গিয়েছে। বিদেশি ডিফেন্ডার দিয়ে সবুজ-মেরুন শিবির রক্ষণভাগ নিশ্ছিদ্র করার চেষ্টা করল এবার।

স্প্যানিশ ডিফেন্ডার হোসে লুইস এসপিনোসা আরোয়ো যিনি ফুটবলমহলে পরিচিত তিরি নামে, এক বছরের চুক্তিতে ফিরে এলেন এটিকে-মোহনবাগানে। আইএসএল চ্যাম্পিয়নদের তরফে সোশ্যাল মিডিয়ায় ‘মিনিস্টার অফ ডিফেন্স’ তিরিকে ঘরে ফেরানোর কথা জানিয়ে দেওয়া হয় সমর্থকদের।

এটিকের জার্সিতে ২০১৬-য় আইএসএল চ্যাম্পিয়ন হওয়া স্প্যানিশ ডিফেন্ডার শেষ তিনটি মরশুম কাটিয়েছেন জামশেদপুর এফসিতে।

২০১৫ সালে অ্যাটলেটিকো মাদ্রিদের বি টিম থেকে এটিকেতে যোগ দেন তিরি। সেই মরশুমে কলকতার হয়ে ১৩টি ম্যাচ খেলেন তিনি। পরের মসুমে এটিকের হয়ে মাঠে নামেন ১১টি ম্যাচে।

২০১৭ সালে স্পেনে ফিরে গেলেও সেবছরই পুনরায় ভারতে ফিরে আসেন তিনি। যোগ দেন জামশেদপুর এফসিতে। জামশেদপুরের হয়ে তিনটি মরশুমে মোট ৪৮টি ম্যাচ খেলেন তিরি। ৩টি গোলও করেন তারকা ডিফেন্ডার।

এটিকে-মোহনবাগানের সঙ্গে নতুন করে চুক্তি সারার পর ক্লাবের সোশ্যাল মিডিয়ার বিজ্ঞপ্তিতে তিরি জানিয়েছেন, ‘এমন একটা ক্লাব ও শহর, যেখানে আমার দারুণ স্মৃতি রয়েছে, সেখানে ফিরতে পেরে আমি ভীষণ খুশি। আমি আগেও এই ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন হয়েছি এবং আবার চ্যাম্পিয়ন হতে চাই। এবার সবুজ-মেরুন জার্সিতে। সমর্থকরা অসাধারণ এবং মেরিনার্সদের ইতিহাস অত্যন্ত সমৃদ্ধ। এমন ক্লাবের হয়ে প্রতিনিধিত্ব করার কথা ভেবে আমি রোমাঞ্চিত।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অনেক তো খেলেন নিরামিষ খিচুড়ি, এবার ভিন্ন স্বাদের আমিষ খিচুড়ি বানান বাড়িতেই নার্সিং কলেজে মেরামতির কাজে বাধার অভিযোগ কাউন্সিলরের বিরুদ্ধে, চিঠি মমতার দুয়ারে ১৮৮ টেস্ট,৭০৪ উইকেট! অ্যান্ডারসন যুগের অবসানের দিনে ফিরে দেখা পাঁচটি বিরল রেকর্ড 'BJP যদি একই ভুল করে তাহলে লাভ কি…', কংগ্রেসের তুলনা টেনে কড়া বার্তা গডকরির ৩৮ বছরে প্রেমে ‘দাগা খান’ লোপামুদ্রা! ‘তখন তো জয়ের সাথে বিবাহিত’, ধন্দে নেটপাড়া লম্বা সময় লোনে কোনও ক্লাবে যুক্ত থাকাটা আমার ক্ষতি করছে- AIFF-এর দ্বারস্থ আনোয়ার ‘এতদিন ওর বিরুদ্ধে খেলেছি, এবার ওর কোচিংয়ে খেলব’! গম্ভীরকে স্বাগত জানালেন অক্ষর ধূসর মেঘের আড়াল থেকে উঁকি দিচ্ছে রোদ, আজও কি বৃষ্টিতে ভিজবে কলকাতা? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.