বাংলা নিউজ > ময়দান > ১৩ বলে হাফ-সেঞ্চুরি করা ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটারকে মনে আছে? এবার সেঞ্চুরি করে 'এক নম্বরে' উঠে এলেন যতিন্দর
সেঞ্চুরির পরে যতিন্দর সিং। ছবি- স্ক্রিনগ্র্যাব।

১৩ বলে হাফ-সেঞ্চুরি করা ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটারকে মনে আছে? এবার সেঞ্চুরি করে 'এক নম্বরে' উঠে এলেন যতিন্দর

  • জাতীয় দলের হয়ে ব্যাট হাতে রং ছড়ালেন ‘পঞ্জাব কা পুত্তর’।

গত মাসেই টি-১০ ক্রিকেটে ১৩ বলে হাফ-সেঞ্চুরি করে হৈ-চৈ ফেলে দিয়েছিলেন যতিন্দর সিং। ভারতীয় বংশোদ্ভূত এই ক্রিকেটার এবার সেঞ্চুরি করে জাতীয় দলকে জেতালেন। সেই সঙ্গে নিজে উঠে উঠে এলেন সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকার এক নম্বরে।

কিছুদিন আগেই ওমান ডি-১০ লিগে খুয়ের ওয়ারিয়র্সের বিরুদ্ধে যতিন্দর ব্যাট হাতে ঝড় তুলে ম্যাচ জিতিয়েছিলেন কুরাম থান্ডার্সকে। সেই ম্যাচে ৪টি ছক্কা ও ২টি চার-সহ এক ওভারে ৩২ রান তুলেছিলেন তিনি। মাত্র ১৩ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করা যতিন্দর শেষমেশ ২০ বলে ৬৫ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে অপরাজিত থাকেন। তাঁর সেই ইনিংসটি ২টি চার ও ৮টি ছক্কায় সাজানো ছিল।

এবার ওমানের হয়ে মাঠে নেমে পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে অনবদ্য সেঞ্চুরি করলেন ৩৩ বছর বয়সী যতিন্দর, যাঁর জন্ম পঞ্জাবের লুধিয়ানায়। আইসিসি মেনস ক্রিকেট ওয়ার্ল্ড কাপ লিগ টু-এর ম্যাচে প্রথমে ব্যাট করে পাপুয়া নিউ গিনি নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২২৪ রান তোলে। চার্লস আমিনি ৫৯ রান করেন। ৩টি উইকেট নেন বিলাল খান।

আরও পড়ুন:- ৬,৬,৬,৪,৬,৪: এক ওভারে ৩২ রান, মাত্র ১৩ বলে হাফ-সেঞ্চুরি ভারতীয় বংশোদ্ভূত তারকার, ভিডিয়ো

জবাবে ব্যাট করতে নেমে ওমান ৪৪.১ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২২৭ রান তুলে ম্যাচ জিতে যায়। যতিন্দর ১৩টি বাউন্ডারির সাহায্যে ১১৬ বলে ১১৮ রান করে অপরাজিত থাকেন। খাওয়ার আলি ৫৭ রান করে নট-আউট থাকেন। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন যতিন্দর।

উল্লেখযোগ্য বিষয় হল, আইসিসি মেনস ক্রিকেট ওয়ার্ল্ড কাপ লিগ টু (২০১৯-২০২৩)-এর সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় এক নম্বরে উঠে আসেন যতিন্দর। ৩০ ম্যাচের ২৯টি ইনিংসে ৪টি হাফ-সেঞ্চুরি ও ৩টি সেঞ্চুরি-সহ তিনি ৮৯৭ রান সংগ্রহ করেছেন। তিনি পিছনে ফেলে দেন ৮০১ রান করা ওমানেরই আকিব ইলিয়াসকে।

বন্ধ করুন