বাংলা নিউজ > ময়দান > গিটার হাতে ‘নীল নির্জনে’ তারকা মহিলা ক্রিকেটার জেমাইমা! গানের মাধ্যমে কী বোঝাতে চাইলেন
গিটার হাতে তারকা ক্রিকেটার জেমাইমা (ছবি:টুইটার)

গিটার হাতে ‘নীল নির্জনে’ তারকা মহিলা ক্রিকেটার জেমাইমা! গানের মাধ্যমে কী বোঝাতে চাইলেন

  • ‘তু না আশপাশ হ্যায় খুদা।’ কেন একা বসে এমন গান গাইলেন জেমাইমা রডরিগেজ।

শুভব্রত মুখার্জি: ভারতীয় সিনিয়র মহিলা দলের অন্যতম প্রতিভাবান সদস্যা জেমাইমা রডরিগেজ‌। সম্প্রতি নিউজিল্যান্ডের মাটিতে যে মহিলা বিশ্বকাপ আয়োজন হতে চলেছে সেখানে ভারতের যে দল ঘোষণা করা হয়েছে সেই দল থেকে বাদ পড়েছেন তিনি। সেই দুঃখ, হতাশা তো রয়েছেই। কার্যত সেই সব কিছুকে সঙ্গী করেই নিজের সাথে নিজে সময় কাটাতে বেরিয়ে পড়েছিলেন জেমাইমা। গিটার বাজিয়ে গান করতে বরাবর ভালোবাসেন। গাড়ি চালাতেও তিনি দক্ষ। তাহলে আর কিসের অপেক্ষা। গিটার, ক্যামেরাকে সঙ্গী করেই গাড়িতে বেরিয়ে পড়েছিলেন অজানার উদ্দেশ্যে। 

পথেই পেয়ে গেলেন পাহাড়। সেই পাহাড়ের কোল ঘেঁষে বয়ে গিয়েছে একটা ছোট্ট নদী। আর সেই অজানা, অচেনা নদীর তিরে বসেই গিটার বাজিয়ে 'নীল নির্জনে' অবসর যাপন করতে দেখা গেল জেমাইমাকে।

গাড়ি নিয়ে পাহাড়ের কোলে পৌছানোর পরেই স্ট্যান্ডে সেট করে নেন তার ক্যামেরা। গিটার হাতে নিয়ে সাদা টি শার্ট আর কালো শর্টস পরে গিয়ে বসেন সেই নদীর কোলে। এরপর গিটার বাজিয়ে মনের সুখে গান শুরু করেন। ‘তু না আশপাশ হ্যায় খুদা।’ অন্ধকার না নামা পর্যন্ত সেখানেই একাত্বে, নিভৃতে নিজের গিটার, ক্যামেরা এবং গাড়িকে নিয়ে সন্ধ্যা নামার আগে পর্যন্ত হারিয়ে যান 'নীল নির্জনে'।

জেমাইমা স্বয়ং সেই ভিডিয়ো তার টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করেছেন। প্রসঙ্গত জেমাইমার গিটার বাজিয়ে গান করার নিদর্শন এটাই প্রথম নয়। এর আগেও তিনি দু'বার জনসমক্ষে গিটার বাজিয়ে গান করেছেন। একবার ক্রিকেটার লরার সাথে। দ্বিতীয়বার ইংল্যান্ডে ‘দ্য হান্ড্রেড’ ক্রিকেট খেলতে গিয়ে স্কাই স্পোর্টসের স্টুডিওতে প্রাক্তন ইংল্যান্ড তারকা মার্ক বাউচারের সঙ্গেও গিটার বাজিয়ে গান করতে দেখা গিয়েছিল তাকে। প্রসঙ্গত নর্দান সুপারচার্জার্সের হয়ে দ্য হান্ড্রেডে খেলেছিলেন জেমাইমা।

বন্ধ করুন